1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়নপত্র দাখিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ভোলার গ্যাস ভিত্তিক ৩৪.৫ মেগাওয়াটের পাওয়ার প্লান্ট- তীব্র লোডশেডিং এ ২ লাখ গ্রাহক প্রধানমন্ত্রীর নিকট থেকে ফকিরহাটের ফুটবল রেফারির পুরস্কার গ্রহণ সাতক্ষীরা টাউন হাইস্কুল গণহত্যা দিবসের কর্মসূচিতে বধ্যভূমি সংরক্ষণ ও শহীদ স্মৃতিসৌধ নির্মাণের জোর দাবি সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকীতে ভোলায় আলোকিত মানুষের মিলন মেলা তজুমদ্দিনে চরফ্যাসনের কিশোরীর মরদেহ উদ্ধার ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১০ জনের মনোনয়ন দাখিল

সাকিবকে কি অধিনায়ক করবে কলকাতা?

ডেস্ক রিপোর্ট 
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ৯৮ বার পঠিত

পিঠের চোটে পড়ে ভারত-অস্ট্রেলিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন শ্রেয়াস আইয়ার। ২০২৩ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) খেলতে পারবেন কিনা তা নিয়ে রয়েছে সংশয়। শ্রেয়াসের ইঞ্জুরিতে চিন্তার ভাঁজ পড়েছে কলকাতা নাইট রাইডার্সের কপালে। যেখানে গত কয়েক মৌসুম আইপিএলে কলকাতাকে নেতৃত্ব দিচ্ছেন শ্রেয়াস। ভারতীয় এই ব্যাটার চোটে পড়ায় কলকাতার অধিনায়ক হওয়ার সম্ভাবনা রয়েছে সাকিব আল হাসানের।

সাকিবের নেতৃত্বে হোবার্টে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৫ বছর পর মূলপর্বে জয় পায় বাংলাদেশ। একই বিশ্বকাপে গ্যাবায় জিম্বাবুয়ের শন উইলিয়াসমকে দুর্দান্ত এক ডিরেক্ট থ্রোতে তার সেই রানআউটের দৃশ্য অনেকেরই চোখে লেগে আছে। এমনকি বিশ্বকাপের সেমিফাইনাল খেলার সম্ভাবনাও তৈরি হয়েছিল। তবে অ্যাডিলেডে অলিখিত কোয়ার্টার ফাইনালে পাকিস্তানের কাছে হেরে যাওয়ায় সুপার টুয়েলভেই শেষ হয় বাংলাদেশের বিশ্বকাপ অভিযান। পাকিস্তানের বিপক্ষে এক বিতর্কিত লেগবিফোরের শিকার হয়েছিলেন তিনি।

লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নাজমুল হোসেন শান্তর মতো তরুণদের নিয়ে গড়া দলকে সাকিব দারুণ নেতৃত্ব দিচ্ছেন ঠিকই। কিন্তু এই ১১ ম্যাচে বাংলাদেশ অধিনায়কের পারফরম্যান্স ছিল অম্লমধুর। ১১ ম্যাচে ২৬.২২ গড় ও ১৩০.৩৮ স্ট্রাইক রেটে করেছেন ২৩৬ রান। বোলিংয়ে ৮.১৭ ইকোনমিতে নিয়েছেন ৯ উইকেট। তবে ২০২৩ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যাটে-বলে অলরাউন্ড পারফর্ম করেছেন তিনি। ফরচুন বরিশালের হয়ে ১৩ ম্যাচে ৪১.৬৬ গড় ও ১৭৪.৪১ স্ট্রাইক রেটে রান করেছেন ৩৭৫। ওভারপ্রতি ৬.৩১ ইকোনোমিতে ১০ উইকেট নিয়েছেন।

কলকাতার অধিনায়ক হওয়ার দৌড়ে সাকিবের প্রতিদ্বন্দ্বী হতে পারেন আন্দ্রে রাসেল ও সুনীল নারিন। ২০২২ আইপিএলে কলকাতার জার্সিতে ১৪ ম্যাচে ৩৭.২২ গড় ও ১৭৪.৪৭ স্ট্রাইক রেটে করেছেন ৩৩৫ রান। করেছিলেন একটি ফিফটি। ৯.৮৭ ইকোনমিতে নিয়েছিলেন ১৭ উইকেট। আর নারিন ১৩ ম্যাচে ৪১.৬৬ গড় ও ১৭৪.৪১ স্ট্রাইক রেটে রান করেছেন ৩৭৫। ওভারপ্রতি ৬.৩১ ইকোনোমিতে ১০ উইকেট নিয়েছেন। নারিন ১৪ ম্যাচে ৮.৮৮ গড়ে ৭১ রান করলেও স্ট্রাইকরেট ছিল ১৭৭.৫০। বোলিংয়ে ৫.৫৭ ইকোনমিতে নিয়েছেন ৯ উইকেট।

গত আইপিএলে কোনো দলই পাননি সাকিব। আর এবারের আইপিএলের নিলামে শেষ মুহূর্তে বাংলাদেশের এই অলরাউন্ডারকে নেয় কলকাতা। সাকিব, লিটন দুজনকেই ভিত্তিমূল্য দেড় কোটি রুপিতে কেনে কলকাতা। লিটনেরও কলকাতার অধিনায়ক হওয়ার গুঞ্জন উঠেছিল কয়েক দিন আগে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা