1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ উৎসব উদযাপন তন্বীর প্রেমে পড়ে ঢাকার সুবর্ণা মোংলায় কুমিল্লার মহেশপুর শাহী ঈদগাহে নামাজ অনুষ্ঠিত বোরহানউদ্দিনের তিন গ্রামে ঈদুল ফিতর অনুষ্ঠিত বিধবা নারীকে ঘর করে দিলেন সমাজসেবক রাজিব হায়দার নারায়ণগঞ্জ মহানগরী জামায়াতের উদ্যােগে সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ মনপুরায় নবনির্বাচিত ইউপি সদস্যদের শপথ গ্রহণ দিনের বেলায় রাত নেমে এলো মনপুরায়, আকষ্মিক ঝড় ও শিলাবৃষ্টিতে লন্ডভন্ড বাড়িঘর-গাছপালা, আহত ৮ ভোলায় ঈদুল ফিতর উপলক্ষে জেলা পুলিশের ফ্রি বাস সার্ভিসের শুভ উদ্বোধন ভোলাবাসীকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মজনু মোল্লা

কেরানীগঞ্জে হানাফিয়া মসজিদ পরিদর্শনে সৌদি রাষ্ট্রদূত

বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ১২২ বার পঠিত

কেরানীগঞ্জে হানাফিয়া মসজিদ পরিদর্শনে সৌদি রাষ্ট্রদূত

সোলায়মান সুমন, কেরানীগঞ্জ প্রতিনিধিঃ
ঢাকার কেরানীগঞ্জের দোলেশ্বরে স্থাপত্য শৈলীতে ইউনেস্কো পুরস্কার প্রাপ্ত ও মদিনায় স্থাপত্য শিল্পের পুরস্কার বিজয়ী হানাফিয়া জামে মসজিদ পরিদর্শনে আসেন বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ইসা বিন ইউসেফ বিন আল-দুহাইলিন। বৃহস্পতিবার দুপুর ২টায় এই হানাফিয়া জামে মসজিদ পরিদর্শনে আসেন। এ সময় বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ তাকে ফুল দিয়ে স্বাগত জানান। পরে সৌদি রাষ্ট্র দুত দেড়শ বছরের পুরাতন এই হানাফিয়া জামে‌ মসজিদের স্থাপত্য শিল্পের বিভিন্ন দিক ঘুরে ঘুরে দেখেন। মসজিদটি পরিদর্শন শেষে মসজিদের স্থাপত্য শিল্পের বিভিন্ন দিক দেখে সন্তোষ প্রকাশ করেন তিনি।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ শক্তিশালী মুসলিম দেশ। এখানে মসজিদগুলিতে সৌদি আরবের মতই পাঁচ ওয়াক্ত নামাজের সময় আজান হয়। মুসল্লীরা মসজিদে নামাজ আদায় করেন। বাংলাদেশে যেন কোন জঙ্গি তৎপরতা না থাকে এটাই তিনি কামনা করেন। পবিত্র রমজান উপলক্ষে বাংলাদেশের মুসলমানদের অগ্রিম শুভেচ্ছা জানান। বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, এই হানাফিয়া জামে মসজিদ টি ১৫০বছরের পুরাতন।

এটি তাদের পূর্বপুরুষেরাই নির্মাণ করেছিলেন। মসজিদটি পুরাতন ও নতুনের আধুনিক সংমিশ্রণে নতুন করে নির্মাণ করা হয়েছে। মসজিদটিতে বিদ্যুৎ না থাকলেও প্রাকৃতিকভাবেই আলো বাতাসের ভালো ব্যবস্থা রয়েছে। এখানে একত্রে দুই হাজার মুসুল্লি একত্রে নামাজ পড়তে পারেন। মসজিদটি তারা পারিবারিকভাবেই দেখাশোনা করেন। স্থাপত্য শৈলীর উপর এই হানাফিয়া মসজিদ টি ইউনেস্কোর হেরিটেজ পুরস্কার লাভ করেছে। পরে মদিনায় মসজিদটি স্থাপত্য শিল্পের পুরস্কার বিজয়ী হয়। বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ইসা বিন ইউসেফ বিন আল-দুহাইলিন এই হানাফিয়া মসজিদে সৌদি আরবের ১০০ কোরআন শরীফ প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ,কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সল বিন করিম, দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম মামুন ও কোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান ফারুক চৌধুরী প্রমূখ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা