1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
শিরোনাম :
আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়নপত্র দাখিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ভোলার গ্যাস ভিত্তিক ৩৪.৫ মেগাওয়াটের পাওয়ার প্লান্ট- তীব্র লোডশেডিং এ ২ লাখ গ্রাহক প্রধানমন্ত্রীর নিকট থেকে ফকিরহাটের ফুটবল রেফারির পুরস্কার গ্রহণ সাতক্ষীরা টাউন হাইস্কুল গণহত্যা দিবসের কর্মসূচিতে বধ্যভূমি সংরক্ষণ ও শহীদ স্মৃতিসৌধ নির্মাণের জোর দাবি সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকীতে ভোলায় আলোকিত মানুষের মিলন মেলা তজুমদ্দিনে চরফ্যাসনের কিশোরীর মরদেহ উদ্ধার ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১০ জনের মনোনয়ন দাখিল

কেরানীগঞ্জে হানাফিয়া মসজিদ পরিদর্শনে সৌদি রাষ্ট্রদূত

বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ১২৪ বার পঠিত

কেরানীগঞ্জে হানাফিয়া মসজিদ পরিদর্শনে সৌদি রাষ্ট্রদূত

সোলায়মান সুমন, কেরানীগঞ্জ প্রতিনিধিঃ
ঢাকার কেরানীগঞ্জের দোলেশ্বরে স্থাপত্য শৈলীতে ইউনেস্কো পুরস্কার প্রাপ্ত ও মদিনায় স্থাপত্য শিল্পের পুরস্কার বিজয়ী হানাফিয়া জামে মসজিদ পরিদর্শনে আসেন বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ইসা বিন ইউসেফ বিন আল-দুহাইলিন। বৃহস্পতিবার দুপুর ২টায় এই হানাফিয়া জামে মসজিদ পরিদর্শনে আসেন। এ সময় বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ তাকে ফুল দিয়ে স্বাগত জানান। পরে সৌদি রাষ্ট্র দুত দেড়শ বছরের পুরাতন এই হানাফিয়া জামে‌ মসজিদের স্থাপত্য শিল্পের বিভিন্ন দিক ঘুরে ঘুরে দেখেন। মসজিদটি পরিদর্শন শেষে মসজিদের স্থাপত্য শিল্পের বিভিন্ন দিক দেখে সন্তোষ প্রকাশ করেন তিনি।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ শক্তিশালী মুসলিম দেশ। এখানে মসজিদগুলিতে সৌদি আরবের মতই পাঁচ ওয়াক্ত নামাজের সময় আজান হয়। মুসল্লীরা মসজিদে নামাজ আদায় করেন। বাংলাদেশে যেন কোন জঙ্গি তৎপরতা না থাকে এটাই তিনি কামনা করেন। পবিত্র রমজান উপলক্ষে বাংলাদেশের মুসলমানদের অগ্রিম শুভেচ্ছা জানান। বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, এই হানাফিয়া জামে মসজিদ টি ১৫০বছরের পুরাতন।

এটি তাদের পূর্বপুরুষেরাই নির্মাণ করেছিলেন। মসজিদটি পুরাতন ও নতুনের আধুনিক সংমিশ্রণে নতুন করে নির্মাণ করা হয়েছে। মসজিদটিতে বিদ্যুৎ না থাকলেও প্রাকৃতিকভাবেই আলো বাতাসের ভালো ব্যবস্থা রয়েছে। এখানে একত্রে দুই হাজার মুসুল্লি একত্রে নামাজ পড়তে পারেন। মসজিদটি তারা পারিবারিকভাবেই দেখাশোনা করেন। স্থাপত্য শৈলীর উপর এই হানাফিয়া মসজিদ টি ইউনেস্কোর হেরিটেজ পুরস্কার লাভ করেছে। পরে মদিনায় মসজিদটি স্থাপত্য শিল্পের পুরস্কার বিজয়ী হয়। বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ইসা বিন ইউসেফ বিন আল-দুহাইলিন এই হানাফিয়া মসজিদে সৌদি আরবের ১০০ কোরআন শরীফ প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ,কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সল বিন করিম, দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম মামুন ও কোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান ফারুক চৌধুরী প্রমূখ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা