1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন
শিরোনাম :
ধলীগৌরনগর ইউপি নির্বাচনে মঞ্চ লুঙ্গী পড়া মানুষের জন্য বিশাল পথসভায় নেহাল পাটোয়ারী ভাইস চেয়ারম্যান থেকে চেয়ারম্যান হলেন ইউনুস, ভোলার ৩ উপজেলায় নির্বাচন সাতক্ষীরার ইছামতি নদীতে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার! রাজশাহীতে পুষ্টি বিষয়ক মাল্টি সেক্টরাল সমন্বিত কর্মশালা অনুষ্ঠিত রামপালে মেধাবী অন্বেষণ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত রামপালে গলায় ফাঁস দিয়ে যুবক যুবতীর আত্মহত্যা ধলীগৌরনগর ইউপি নির্বাচন- সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষীত সদস্য প্রার্থী নাসিমা লালমোহন উপজেলা নির্বাচন২৪ নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন বোরহানউদ্দিনে উপজেলা চেয়ারম্যান ‘‘জাফর উল্লাহ’, ভাইস চেয়ারম্যান ‘হীরা’’ উপজেলা নির্বাচনে নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন

ভোলায় ভাসমান নৌকায় বিজ্ঞান মেলা

ডেস্ক রিপোর্ট 
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩
  • ২৮০ বার পঠিত

ভোলায় ভাসমান নৌকায় বিজ্ঞান মেলা

বিশেষ প্রতিনিধিঃ
ব্র্যাক শিক্ষা প্রোগ্রামের আয়োজনে ভোলা সরকারি স্কুলের মাঠের, শহীদ মিনারের পাশে এবং ভোলা খালের উপর ১০দিনব্যাপী ৩টি নৌকার মাধ্যমে মূল্যবোধ, গণিত, এবং বিজ্ঞান মেলার আয়োজন করেছে।
মঙ্গলবার(১৪ মার্চ) সকাল সাড়ে দশটায় ফিতা কেটে বিজ্ঞান মেলার উদ্বোধন করেন মোঃ তৌহিদুল ইসলাম উপজেলা নির্বাহী অফিসার ভোলা সদর। পরে ৩টি নৌকার শিক্ষা প্রকল্প গুলি ঘুরে ঘুরে দেখেন। এসময় উপস্থিত ছিলেন মোহাম্মদ বাহা উদ্দিন সমাজ সেবা কর্মকর্তা ভোলা, মোঃ শফিকুল ইসলাম, প্রধান শিক্ষক, সরকারি মাধ্যমিক বিদ্যালয়, ভোলা, শাহনাজ হোসেন চন্দন প্রধান শিক্ষক, কালেক্টরেট স্কুল ভোলা, অমিতাভ রায় অপু, সাধারণ সম্পাদক ভোলা প্রেস ক্লাব, তরুণ কান্তি দাশ ডরপ প্রতিনিধি, মোহাম্মদ হাফিজুর রহমান জেলা সমন্বয়কারী, প্রদীপ কুমার রায় প্রজেক্ট ম্যানেজার, মোহাম্মদ নুরুজ্জামান উপজেলা ম্যানেজার, মোঃ সোহেল মোল্লা কর্মসূচি সংগঠক, ব্র্যাক শিক্ষা কর্মসূচি ভোলা এবং বিভিন্ন স্কুলের শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ।
উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুল ইসলাম বলেন, ভাসমান নৌকায় বিজ্ঞান মেলার আয়োজন করার জন্য ব্র্যাককে ধন্যবাদ জানান। স্কুলের ছাত্র-ছাত্রীরা বিজ্ঞান মেলার প্রকল্প গুলো দেখে উপকৃত হবে এবং তাদের জ্ঞান বৃদ্ধি পাবে। ব্র্যাক প্রতিনিধিকে বিজ্ঞান মেলার সময় বাড়ানোর জন্য বলেন।
ব্র্যাক শিক্ষা প্রোগ্রামের প্রজেক্ট ম্যানেজার বলেন, বিজ্ঞান মেলা ২০১৭ সাল থেকে সুনামগঞ্জ জেলায় শুরু হয়। এই মেলা ১৪ জেলায় প্রদর্শন করা হবে। সেই হিসাবে ভোলা জেলায় প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে। প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত মেলা চলবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা