1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ২২ মে ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচনে নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন ধলীগৌরনগর ইউপি নির্বাচন: সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষিত সদস্য প্রার্থী “নাসিমা” হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে উঠেছে ভোলার ৩ উপজেলা নির্বাচন বিশিষ্ট শিক্ষাবিদ ও বীরমুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহমাদ’র ৩৯ তম মৃত্যুবার্ষিকী ফকিরহাটে আনারস প্রতীকের নির্বাচনী জনসভা জনসমূদ্রে পরিনত বোরহানউদ্দিনে ভোটারকে টাকা দেয়ার ছবি ভাইরাল, ক্ষমা চেয়েছে চেয়ারম্যান মা রান্নার কাজে ব্যস্ত, ঘরে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে প্রাণ গেল একমাত্র সন্তানের ভোলার নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য- কমিশনার আহসান হাবিব সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ৭ লালমোহনে দুদকের উদ্যোগে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ভোলায় উপজেলা সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : রবিবার, ১২ মার্চ, ২০২৩
  • ১১৪ বার পঠিত

ভোলায় উপজেলা সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত

আশিকুর রহমান শান্তঃ

ভোলা সদর উপজেলায় সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১২ মার্চ) ভোলা সদর উপজেলা পরিষদের মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ তৌহিদুল ইসলাম এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, কমিটির প্রধান উপদেষ্টা ও ভোলা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম।

সভায় আলোচিত বিষয় ছিল, উপজেলা সামাজিক সম্প্রীতি কমিটি উপজেলা সম্প্রীতি সমাবেশ, উদ্বুদ্ধকরণ সভা, জনসচেতনমূলক কার্যক্রমের মাধ্যমে বিদ্যমান আন্তধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধনকে সুসঙ্গত রাখাসহ অসাম্প্রদায়িক চেতনাই ধর্মীয় ও সামাজিক বন্ধনকে এগিয়ে নিতে সচেষ্ট থাকবে।

এছাড়া ধর্মীয় উগ্রবাদ, জঙ্গীবাদ, সহিংসতা, সন্ত্রাসবাদকে প্রতিহত করার লক্ষ্যে প্রচার ও উদ্বুদ্ধকরণ কার্যক্রম গ্রহণ করবে। সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার রোধকল্পে প্রয়োজনীয় প্রচার ও সতেনতামূলক কার্যক্রম গ্রহণ করবে।

মসজিদ মন্দির গির্জা প্যাগোডাসহ সকল উপাসনালয়ে নিরাপত্তাবিধানে কার্যকর সহায়তা প্রদান করবে। সকল ধর্মীয় উৎসব যথাযথভাবে গাম্ভীর্য ও উৎসাহ উদ্দীপনার মাধ্যমে উদযাপনের পরিবেশকে অক্ষুন্ন রাখতে প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে। বিভিন্ন ধরনের শান্তি ও সৌহার্দের বানী সমূহ প্রচারের ব্যবস্থা গ্রহণ করবে

সভায় কমিটির সদস্যরা তাদের বক্তব্যে বলেন, মন্ত্রী পরিষদ বিভাগের নির্দেশনায় আয়োজিত সামাজিক সম্প্রীতি কমিটির সভায় ধর্মীয় সহিংসতা, সন্ত্রাসবাদ, উগ্রবাদ ও জঙ্গিবাদ প্রতিহত করবার মধ্য দিয়ে আন্তঃধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধনকে সুসংহত রাখাসহ অসাম্প্রদায়িক চেতনায় ধর্মীয় ও সামাজিক বন্ধনকে এগিয়ে নিতে দেশের প্রতিটি জেলা-উপজেলায় গঠন করা হয়েছে ‘সামাজিক সম্প্রীতি কমিটি’। শুধু উপজেলা নয় প্রত্যেক ইউনিয়নে স্ব স্ব ইউপি চেয়ারম্যানদের এই কমিটি গঠন করার বিষয়ে মন্ত্রী পরিষদ বিভাগ থেকে নির্দেশনা প্রদান করা হয়েছে বলে সভায় উল্লেখ করা হয়। সদর উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভায় কমিটি গঠনের পর উপজেলা পর্যায়ে একটি সম্প্রীতি সমাবেশ করার ও নির্দেশনা রয়েছে বলে সভায় জানানো হয়। এই কমিটির মাধ্যমে সারা দেশে অরাজকতা, সন্ত্রাস, জঙ্গীবাদ নির্মুল করে মুক্তিযুদ্ধের চেতনায় সম্প্রীতির বাংলাদেশ গড়তে হবে।

উক্ত সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন ভেদুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোস্তফা কামাল, যুব উন্নয়ন কর্মকর্তা টিএসএস ফিদা হাসান, যুব মহিলা লীগ নেত্রী রেহানা ফেরদাউস,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শিরিন সুলতানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মনিরুজ্জামান আহমেদ, পল্লী সঞ্চয় ব্যাংক এর প্রতিনিধি মনজুর আলম, উদ্যোক্তা আবু ইউসুফ, সিনিয়র উপজেলা মৎস্য অফিস এর ক্ষেত্র সহকারি সুভাষ চন্দ্র মন্ডল, উপজেলা কৃষি অফিসার লুৎফর রহমান, ইউএস‌এস‌ও দেলোয়ার হোসেন, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মহিউদ্দিন, সহকারী শিক্ষক চন্দ্র শেখর ব্রহ্মচারী, বাংলাবাজার ফাতেমা খানম কলেজের প্রভাষক রুহুল ফেরদৌস, পল্লী সঞ্চয় ব্যাংকের জুনিয়র অফিসার বিরাজ চন্দ্র বাহার, সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা তনয় কর্মকার সহ
সভায় ইসলাম ধর্মের প্রতিনিধি,বৌদ্ধ ধর্মীয় প্রতিনিধি, হিন্দু ধর্মীয় প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি , মাদ্রাসার শিক্ষক প্রতিনিধি ,ইমাম প্রতিনিধি, ব্যবসায়ী প্রতিনিধি, শিক্ষার্থী প্রতিনিধি এবং প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা সহ সমাজের বিভিন্ন শ্রেণির প্রতিনিধি ও কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা