1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

মেট্রোরেলের শেষ চালান নিয়ে মোংলা বন্দরে’ এমভি ভেনাস ট্রাম্প’

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : রবিবার, ১২ মার্চ, ২০২৩
  • ৮৪ বার পঠিত

মেট্রোরেলের শেষ চালান নিয়ে মোংলা বন্দরে’ এমভি ভেনাস ট্রাম্প’

মোঃআবুরায়হান ইসলামঃ

মোংলা বন্দরে মেট্রোরেলের শেষ চালান নিয়ে নোঙ্গর করেছে পানামা পতাকাবাহী জাহাজ এমভি ভেনাস ট্রাম্প। এতে ৪টি রেলওয়ে কোচ ও ২টি ইঞ্জিন রয়েছে। মেট্রোরেলের মালামাল নিয়ে জাপানের কোবে বন্দর থেকে ছেড়ে আসা জাহাজটি আজ রোববার (১২ মার্চ) বিকেল ৪টায় মোংলা বন্দরের ৮ নম্বর জেটিতে নোঙ্গর করে।

এমভি ভেনাস ট্রাম্পের স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিম শিপ কোম্পানির ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১৮ ফেব্রুয়ারি জাপানের কোবে বন্দর থেকে মেট্রোরেলের ৪টি রেলওয়ে কোচ ও ২টি ইঞ্জিন নিয়ে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে জাহাজটি। জাহাজটিতে কোচ ও ইঞ্জিনসহ ৭৮ প্যাকেজের ৩৫৬ দশমিক ৮৬১ মেট্রিক টন ওজনের যন্ত্রপাতি এবং বৈদ্যুতিক সরঞ্জামাদি রয়েছে। জাহাজ থেকে এ সব পণ্য খালাসের পরপরই নদী পথে লাইটার জাহাজে করে পাঠানো হবে ঢাকায়। এরপর উত্তরার দিয়াবাড়ি মেট্রোরেলের ডিপোতে এগুলো নেওয়া হবে।

মোংলা বন্দর কতৃপক্ষের হারবার মাষ্টার ক্যাপটেন শাহিন মজিদ জানান, এ পর্যন্ত জাপান থেকে ১৫টি জাহাজে করে মেট্রোরেলের ২৪টি সেটে ১৪৪টি কোচ ও ২টি ইঞ্জিন এসেছে মোংলা বন্দরে। মোট ১৪৪টি কোচ-ইঞ্জিনের মধ্যে কোচ ৯৬টি আর ইঞ্জিন হলো ৪৮টি। তিনি আরো বলেন, মেট্রোরেলের প্রথম চালান আসে গত বছরের ২৮ মার্চ। প্রথম চালানে এসেছিল ৬টি রেলওয়ে কোচ। আজ ৪টি রেলওয়ে কোচ ও ২টি ইঞ্জিন আসার মধ্য দিয়ে শেষ হলো মেট্রোরেলের শেষ চালানের পণ্যের আমদানি। মেট্রোরেলের সব মালামাল মোংলা বন্দর দিয়ে আমদানি, খালাস ও পরিবহন হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা