1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন
শিরোনাম :
আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু ৩য় ধাপের উপজেলা নির্বাচন ঘিরে সরগরম তজুমদ্দিনের ভোটের মাঠ পুলিশের পক্ষ থেকে বোরহানউদ্দিনে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা

ভোলায় নাজিউর রহমান ডিগ্রী কলেজে অভিযোগ প্রতিকার ব্যবস্থা বিষয়ে জনসচেতনতামূলক প্রচারণা

ডেস্ক নিউজঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩
  • ৯১ বার পঠিত

ভোলায় নাজিউর রহমান ডিগ্রী কলেজে অভিযোগ প্রতিকার ব্যবস্থা বিষয়ে জনসচেতনতামূলক প্রচারণা

ডেস্ক নিউজঃ

ভোলায় অভিযোগ প্রতিকার ব্যবস্থা বিষয়ে জন সচেতনতা মূলক প্রচারণা কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল ১১ ঘটিকার সময় ভোলা পরানগঞ্জ নাজিউর রহমান ডিগ্রী কলেজে এই প্রচারনা অনুষ্ঠিত হয়। এসময় ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দরা অংশগ্রহণ করেন।

কোস্ট ফাউন্ডেশনের অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থার পাইলটিং প্রকল্পের উদ্যোগে স্থানীয় পর্যায়ে অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থা বিষয়ক জনসচেতনতামূলক প্রচারণা কর্মসূচীতে স্বাগত বক্তব্যে রাখেন জিআরএস প্রচারণা ফোরামের সাধারাণ সম্পাদক হানুরুর রশিদ শিমুল তিনি বলেন প্রাপ্ত অভিযোগ যথাযথভাবে সংরক্ষণ ও পরিচালনা করার জন্য মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক ২০১৫ সালে বাংলা ও ইংরেজি ভাষায় প্রবর্তিত জিআরএস ওয়েবসাইট জনসাধারণের জন্য উম্মুক্ত করা হয় এবং অভিযোগ প্রতিকার ব্যাবস্থা-সংক্রান্ত একটি নির্দেশিকা ২০১৫ সালে প্রকাশ করা হয়।

প্রচার ও প্রচারনার ঘাটতির কারনে অনেকেই তা জানেনা এবং এই সেবা থেকে বঞ্চিত হচ্ছে। এসময় আরো বক্তব্য রাখেন জিআরএস প্রচারনা ফোরামের সদস্য সুফিয়া আক্তার । বিশেষ অতিথির বক্তব্যে নাজিউর রহমান কলেজের বাংলা সহকারি প্রভাষক জুন্নু রায়হান বলেন, জিআরএস নির্দেশিকা অনুযায়ী একজন নাগরিক কোথাও কোনো অভিযোগের প্রতিকার না পেলে এখানে দায়ের করতে পারবেন, অভিযোগ জমা দেওয়ার পরে, অভিযোগকারীকে এসএমএস এবং ই-মেইলের মাধ্যমে অভিযোগ নিষ্পত্তির হালনাগাদ অবস্থা সম্পর্কে অবহিত করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে অধক্ষ পীযুষ কান্তি হালদার বলেন ইতপিূর্বে এই বিষয়ে আমরা জানতামনা, সরকারের এধরনের উদ্যোগ অত্যান্ত চমৎকার, আমরা বিশাষ করি সাধারন মানুষের জন্য সেবার মান উন্নয়নে এই ধরনের উদ্যোগ অত্যান্ত কার্যকর ভুমিকা রাখবে। তিনি উপস্থিত ছাত্র-ছাত্রীদের এই বিষয়ে ধারনাগত জ্ঞান অর্জন এবং অন্যান্যদের মধ্যে এই বার্তা পৌছে দেয়ার আহবান জানান। অবশেষে তিনি এই ধরনের উদ্যোগের জন্য কোস্ট ফাউন্ডেশনকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা