1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ২২ মে ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচনে নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন ধলীগৌরনগর ইউপি নির্বাচন: সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষিত সদস্য প্রার্থী “নাসিমা” হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে উঠেছে ভোলার ৩ উপজেলা নির্বাচন বিশিষ্ট শিক্ষাবিদ ও বীরমুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহমাদ’র ৩৯ তম মৃত্যুবার্ষিকী ফকিরহাটে আনারস প্রতীকের নির্বাচনী জনসভা জনসমূদ্রে পরিনত বোরহানউদ্দিনে ভোটারকে টাকা দেয়ার ছবি ভাইরাল, ক্ষমা চেয়েছে চেয়ারম্যান মা রান্নার কাজে ব্যস্ত, ঘরে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে প্রাণ গেল একমাত্র সন্তানের ভোলার নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য- কমিশনার আহসান হাবিব সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ৭ লালমোহনে দুদকের উদ্যোগে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

আইনি প্রক্রিয়া সম্পন্ন;সাত বছর পরে কাল বিয়ে ইন্দোনেশিয়ান তরুণীর

যুগ্ন সম্পাদকঃ
  • আপডেট সময় : বুধবার, ১ মার্চ, ২০২৩
  • ১১৭ বার পঠিত

আইনি প্রক্রিয়া সম্পন্ন; সাত বছর পরে কাল বিয়ে ইন্দোনেশিয়ান তরুণীর

পটুয়াখালীঃ

পটুয়াখালীর বাউফলের বাউফলের মো. ইমরান হোসেনের সাথে বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন ইন্দোনেশিয়ার তরুণী নিকি উল ফিয়া। দীর্ঘ সাত বছরের প্রযুক্তি প্রেমের অবসান ঘটিয়ে কাল ধর্মীয় রীতিনীতি মেনে পারিবারিক ভাবে বিয়ে হবে ইমরান ও নিকি উল ফিয়ার।

দুদেশের ভিন্ন ভাষাভাষীর দুজন মানুষের সোস্যাল মিডিয়ায় প্রেম শুরু হওয়ার পরে ২০১৭ সালে আরও একবার পটুয়াখালীর বাউফলে আসছিলো নিকি উল ফিয়া। তখন বিয়ের বয়স নদ হওয়ায় নিজ দেশ ইন্দোনেশিয়ায় চলে যায় নিকি উল ফিয়া

পরে গতকাল সোমবার ফ্লাইটে করে বাংলাদেশের শাহজালাল বিমানবন্দরে আসেন ঐ তরুণী। ঢাকা থেকে লঞ্চ যোগে আজ সকালে পটুয়াখালীতে সে।

আজ বুধবার (১ মার্চ) দুপুরে স্ব শরিরে উপস্থিত হয়ে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রোট আদালতের বিচারক মোহাম্মদ আশিকুর রহমানের সামনে উপস্থিত হয়ে এভিডেভিডের মাধ্যমে বিয়ের সম্মতিদেন। এতে বিজ্ঞ আইনজীবীর সহযোগিতায় বিয়ের প্রাথমিক কাজ‌ সম্পন্ন করে বাউফলের উদ্দেশ্য রওয়ানা করেন।

বাউফলের দেলোয়ার হোসেনের ছেলে ইমরান ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। বর্তমানে তার বয়স ২৫ বছর। আর নিকি উল ফিয়ার বয়স ২৩ বছর। নিকি ইন্দোনেশিয়ার সুরাবায়া প্রদেশের জেম্বার এলাকার বাসিন্দা ইউলিয়ানতোর মেয়ে। তার মায়ের নাম শ্রীআনি।

আগামী ২ মার্চ বৃহস্পতিবার ইমরানের বাড়িতে বিয়ের অনুষ্ঠান হবে। ইন্দোনেশিয়ার তরুণীর বাবা-মায়ের সম্মতিতে বিয়ের তারিখ ও সময় ঠিক করা হয়েছে বলে জানান ইমরানের বাবা।

ইমরান হোসেন বলেন, নিকি সাথে আমার সাত বছরের প্রেমের সম্পর্ক আমরা জজ কোর্টে এসে বাংলাদেশি আইনে নিয়ম মেনে বিয়ের সম্মতি দিয়েছে। আমাদের জন্য দোয়া করবেন।

ইন্দোনেশিয়ান তরুণী নিকি উল ফিয়া বলেন, বাংলাদেশ আমার কাছে খুব ভালো লেগেছে। আজকের দিনের জন্য আমি খুব খুশি এবং আমি সারা জীবন বাংলাদেশ থেকে যাব।

ইমরানের মা মোস্সাম্মত বিথী আকতার বলেন, যেহেতু সে অন্য একটি দেশের মেয়ে আমাদের বাংলাদেশে এসেছে। আমার কাছে ভালো লাগছে। আমরা ছোট পরিসরে পরিবারের সদস্যদের নিয়ে বিয়ের আয়োজন করেছি।

জজ কোর্টের আইনজীবী মোঃ আল আমিন হাওলাদার বলেন, বিজ্ঞ আদালতে উপস্থিত হয়ে ইন্দোনেশিয়ার মেয়ে নিকি উল ফিয়া – বাউফলের দাসপাড়া ইউনিয়নের ইমরান হোসেনের সাথে বিয়ের সম্মতি দিয়েছেন। এরপরে কাজীর মাধ্যমে ইসলামিক শরিয়া মোতাবেক তার বিয়ের কাজ সম্পন্ন করা হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা