1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন
শিরোনাম :
ধলীগৌরনগর ইউপি নির্বাচনে মঞ্চ লুঙ্গী পড়া মানুষের জন্য বিশাল পথসভায় নেহাল পাটোয়ারী ভাইস চেয়ারম্যান থেকে চেয়ারম্যান হলেন ইউনুস, ভোলার ৩ উপজেলায় নির্বাচন সাতক্ষীরার ইছামতি নদীতে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার! রাজশাহীতে পুষ্টি বিষয়ক মাল্টি সেক্টরাল সমন্বিত কর্মশালা অনুষ্ঠিত রামপালে মেধাবী অন্বেষণ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত রামপালে গলায় ফাঁস দিয়ে যুবক যুবতীর আত্মহত্যা ধলীগৌরনগর ইউপি নির্বাচন- সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষীত সদস্য প্রার্থী নাসিমা লালমোহন উপজেলা নির্বাচন২৪ নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন বোরহানউদ্দিনে উপজেলা চেয়ারম্যান ‘‘জাফর উল্লাহ’, ভাইস চেয়ারম্যান ‘হীরা’’ উপজেলা নির্বাচনে নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন

মোল্লা এমদাদুল্লাহ’র নেতৃত্বে অবৈধ পাইজালসহ নৌকা জব্দ ও ৮২ জেলেকে জরিমানা

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১২৩ বার পঠিত

আশিকুর রহমান শান্ত

ভোলার বোরহানউদ্দিনে মেঘনায় মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ’র নেতৃত্বে বিশেষ অভিযান চালিয়ে ৪ টি অবৈধ পাইজাল সহ ৪ টি নৌকা জব্দ করা হয়। এছাড়াও ৮২ জন জেলে কে আটক করেন তারা।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারী) সকাল থেকে ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ ও নির্বাহি ম্যাজিস্ট্রেট জসিম উদ্দীনের নেতৃত্বে দিনভর অভিযান চালিয়ে অবৈধ পাইজাল ও ট্রলার জব্দ করা হয়। অভিযান ৮২ জন জেলেকে ও আটক করা হয়। জব্দকৃত পাইজাল গুলো হাকিমুদ্দিন লঞ্চ ঘাট এলাকায় পুড়িয়ে নষ্ট করা হয়। আটককৃত নৌকা দুটি ২ লক্ষ ৭২ হাজার ৬ শত টাকা নিলামে বিক্রি করে দেওয়া হয়। এছাড়াও আটকৃত ৮২ জন জেলেকে ১ লক্ষ ৬৪ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে কোস্টগার্ড, নৌ পুলিশ, থানা পুলিশসহ বোরহানউদ্দিন উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা আলী আহমেদ আখন্দ, ক্ষেত্র সহকারী শহিদ আল হেলাল, হাসনাত সাজিদ অংশ গ্রহন করেন।

এ বিষয় মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ জানান, উপকূলের নদ-নদীর মাছ ধংসকারী নিষিদ্ধ বেহুন্দী জাল, খুটি জাল, কারেন্ট জাল, মশারি জাল, পাই জালসহ অবৈধ জাল অপসারণে ৪ জানুয়ারি থেকে ভোলায় ‘বিশেষ কম্বিং’ অপারেশন শুরু করেছি আমরা।
মেঘনা-তেঁতুলিয়া নদীতে চার ধাপে এ অপারেশন চলছে। নির্দেশনা অনুযায়ী নদী থেকে অবৈধ জালমুক্ত করতে স্থানীয় প্রশাসন ও মৎস্য বিভাগ যৌথভাবে অভিযান পরিচালনার পাশাপাশি নিষিদ্ধ জাল ব্যবহার থেকে বিরত থাকতে জেলে ও ব্যবসায়ীদের সর্তক করা হচ্ছে।

অভিযানের প্রথম দিন থেকে আজ পর্যন্ত নদীর মধ্যে পুঁতে রাখা খুঁটি ও নিষিদ্ধ জাল অপসারণ করে চলছি আমরা। নিষিদ্ধ জালমুক্ত করার পাশাপাশি নদীকে অবৈধ দখলদার মুক্ত করতেও অভিযান অব্যাহত রাখার কথা জানিয়েছেন জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা