1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন
শিরোনাম :
Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

বাংলা বিজয় কী বোর্ড উদ্ভাবক মোস্তাফা জব্বার পেলেন “বিজয় বন্ধু” সম্মাননা

Tarun Kanti Das
  • আপডেট সময় : রবিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৮৩ বার পঠিত

বিশেষ প্রতিনিধিঃ

ডাক, টেলি যোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার বলেছেন বাংলা ভাষাকে এগিয়ে নিতে ছাপার অক্ষরে বিজয় সফটওয়্যারের ব্যবহার তার জীবনের অন্যতম অর্জন।
“প্রতিবছর বইমেলায় যখন দেখি আমার তৈরি ডিজিটাল অক্ষরে ছাপা হচ্ছে অন্যের ভাবনা, চিন্তা, তখন মনে হয় আমার আর অর্জনের কিছু বাকি নেই,” এক সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিজয় কি-বোর্ড এর উদ্ভাবক আজ এই মন্তব্য করেন।

মাননীয় মন্ত্রীকে জাতীয় সামাজিক প্রতিষ্ঠান ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দি রুরাল পূয়র (ডরপ) এর পক্ষ থেকে ‘বিজয় বন্ধু’ সম্মাননা প্রদান করা হয়।
জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি মিলনায়তনে গতকাল শনিবার (১৮ ফেব্রুয়ারি) এই পুরষ্কার প্রদান অনুষ্ঠান আয়োজন করা হয়।

মন্ত্রী বলেন, “বাংলাদেশের জন্য ভাষা আন্দোলন অস্তিত্বের এক বহিঃপ্রকাশ। এই দেশ যে ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে, আমার কর্মক্ষেত্রের ভিত্তিও তাই।”
একই অনুষ্ঠানে মাননীয় মন্ত্রীকে আচার্য দীনেশচন্দ্র সেন রিসার্চ সোসাইটির পক্ষ থেকে দীনেশচন্দ্র সেন স্মৃতি পদক পুরষ্কার দেয়া হয়।

মোস্তফা জব্বার দীনেশচন্দ্র সেন এর জীবন সম্পর্কে বিশদ আলোচনা করেন এবং শীঘ্রই পূর্ববঙ্গ গীতিকা’র নতুন মুদ্রণে সহযোগিতার আশ্বাস দেন।

ডরপ পরিবারের পক্ষ থেকে রূপার থালা ’বিজয় বন্ধু’ সম্মাননা অর্পন করেন কার্যকরী পরিষদের সভাপতি মোহাম্মদ নূরুল আমিন, নির্বাহী উপদেষ্টা মো: আজহার আলী তালুকদার, ডরপ প্রতিষ্ঠাতা মাতৃবন্ধু এএইচএম নোমান, উন্নয়ন সহযোগী জেবা আফরোজা এবং কবি-সাহিত্যিক রোকেয়া ইসলাম।

পশ্চিমবঙ্গের সাহিত্য-সংস্কৃতি সেবী এবং অধ্যাপক দীনেশচন্দ্র সেন এর প্রপৌত্রী প্রফেসর দেবকন্যা সেনের উপস্থিতিতে মন্ত্রী মোস্তফা জব্বারকে অভিনন্দন জানানো হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যাপক ড. বিকিরণ প্রসাদ বড়ৃয়া, মহাসচিব, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ। উপস্থিত ছিলেন জনাব সম্পদ বড়ুয়া, সচিব, রাষ্ট্রপতির কার্যালয়, অধ্যাপক কনক বরণ বড়ুয়া, রিসার্চ প্রফেসর ও গুগল স্কলার ও প্রাক্তন বিভাগীয় প্রধান, জীব বিজ্ঞান বিভাগ, চকোরিয়া সরকারি কলেজ, অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ, ডিন, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, সিলেন, পশ্চিম বঙ্গের সাহিত্যিক পার্থসারথি ঝা, ও অন্যান্য বরেণ্য ব্যক্তিবর্গ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা