1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

বিনামূল্যে চিকিৎসা সেবা দিলো কোস্টগার্ড পশ্চিম জোন

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৮১ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলাম বাগেরহাট জেলা প্রতিনিধি

“আর্তমানবতার সেবায় বাংলাদেশ কোস্টগার্ড” স্লোগানকে সামনে রেখে নলিয়ান সংলগ্ন এলাকার অসহায় গরীব মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই অদ্যবধি বাংলাদেশ কোস্ট গার্ড উপকূল ও চরাঞ্চলের মানুষের বিভিন্ন প্রয়োজনে এগিয়ে এসেছে। উপকূল ও চরাঞ্চলের কর্মহীন ও দুঃস্থ মানুষের প্রয়োজনের তুলনায় চিকিৎসা সেবা খুবই অপ্রতুল। তাই সুবিধা বঞ্চিত মানুষের সেবায় সবসময় এগিয়ে এসেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

এরই ধারাবাহিকতায় বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকালে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক খুলনা জেলার দাকোপ থানাধীন নলিয়ান, সুতারখালী, কামারখালী, কালাবগী এবং তৎসংলগ্ন এলাকায় সাড়ে ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করে সর্বমোট ১৩৫ জন অসহায়, গরীব, দুঃস্থ ও শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী প্রদান করেন।

তিনি আরও বলেন, এ বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী প্রদান অনুষ্ঠানে মেডিকেল অফিসার সার্জন লেফটেন্যান্ট এম হাসানুজ্জামান, এএমসি উপস্থিত ছিলেন। এছাড়াও এ ক্যাম্পেইন কন্টিনজেন্ট কমান্ডার নলিয়ান ও স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও এর আগে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত খুলনা জেলার দাকোপ থানাধীন কোস্ট গার্ড পশ্চিম জোনের অধিনস্থ বিসিজি আউটপোস্ট নলিয়ানে মেডিকেল অফিসার সার্জন লেফটেন্যান্ট এম হাসানুজ্জামান, এএমসি কর্তৃক উপকূলীয় ও তৎসংলগ্ন অঞ্চলে অবৈধ মৎস্য আহরন, মাদক ও মানব পাচার রোধ, অবৈধ জালের ব্যবহার, বনজ সম্পদ রক্ষা, নৌযান ও নৌপথে জানমালের নিরাপত্তা বিষয়ে স্থানীয় জেলে, মাঝি ও পেশাজীবিদের সচেতনতা বৃদ্ধিতে জনসচেতনতামূলক বক্তব্য প্রদান করেন। এ জনসচেতনামূলক সভায় স্থানীয় প্রশাসন, বনবিভাগের প্রতিনিধি, স্থানীয় জনপ্রতিনিধিগণ এবং স্থানীয় জনগন উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা