1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু ৩য় ধাপের উপজেলা নির্বাচন ঘিরে সরগরম তজুমদ্দিনের ভোটের মাঠ পুলিশের পক্ষ থেকে বোরহানউদ্দিনে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা

মোংলা বন্দর মাঝিমাল্লা সংঘের সভাপতি দেলোয়ার, সাধারণ সম্পাদক নান্নু

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : সোমবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৭৮ বার পঠিত

মোঃআবুরায়হান ইসলাম বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

মোংলা বন্দর যন্ত্র চালিত মাঝি মাল্লা সংঘ রেজিঃ নং- ১১৬০ এর নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে সম্পূর্ণ হয়েছে। এবারের নির্বাচনে পৃথক দুই প্যানেল থেকে সভাপতি সম্পাদক নির্বাচিত হয়েছেন। শেখ আঃ হাই সড়ক সংলগ্ন মোংলা বন্দর যন্ত্র চালিত মাঝি মাল্লা কার্যালয় মোংলা বন্দর যন্ত্র চালিত মাঝি মাল্লা সংঘের নির্বাচন অনুষ্ঠিত হয়।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটাররা তাদের ভোটধিকার প্রয়োগ করেন। ত্রি-বার্ষিক এ নির্বাচনে মোঃ দেলোয়ার হোসেন সভাপতি ও রেজাউল করিম নান্নু সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

দেলোয়ার- শাহিন প্যানেল থেকে মোঃ দেলোয়ার হোসেন (কলস) প্রতীক নিয়ে ৩৪৭ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছে, তার নিকটতম প্রতিদন্ধী প্রার্থী আঃ রব ব্যাপারী (ছাতা) প্রতীকে পেয়েছেন ৩১৫ ভোট।

আঃ রব- নান্নু প্যানেল থেকে মো. রেজাউল করিম নান্নু (বাঘ) প্রতীক নিয়ে ৩৫৩ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এখানে তার নিকটতম প্রতিদন্ধী মো. শাহিন মোল্লা (ঘড়ি) প্রতীক পেয়েছেন ২৭৭ ভোট।

এছাড়া অন্যান্য পদে সহ-সভাপতি আঃ স্বপন শিকদার, সহ-সাধারণ সম্পাদক মোঃ সোহাগ হাওলাদার , সাংগঠনিক সম্পাদক মোঃ মিজানুর রহমান, প্রচার সম্পাদক আশ্রাব আলী , কোষাধ্যক্ষ মোঃ মোখলেছ গাজী ও সদস্য মো. খলিলুর রহমান, আউয়াল মৃধা, মোঃ ইব্রাহীম ও নির্মল শাহ নির্বাচিত হয়েছেন।

জানা গেছে, মোংলা বন্দর যন্ত্র চালিত মাঝি মাল্লা সংঘের নির্বাচনে ১১টি পদের অনুকুলে ২৪ জন প্রার্থী প্রতিদন্ধিতা করছিলেন। অনুষ্ঠিত এ নির্বাচনে ৭৭৯ জন ভোটারের মধ্যে মোংলার ১টি কেন্দ্রে ৬৮৯ জন ভোটার উপস্থিত হয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এতে ৯০ জন সদস্য কেন্দ্রে এসে তাদের ভোট প্রদান করতে পারেন নি।

বৃহৎ এ সংগঠনের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন- মোংলা পোর্ট পৌরসভার সাবেক চেয়ারম্যান ও পৌর আ’লীগের সাবেক সভাপতি আলহাজ্ব শেখ আঃ সালাম। এছাড়া আরও দায়িত্বে ছিলেন- মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, ১নং চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্যা মোঃ তারিকুল ইসলাম।

নির্বাচন সুষ্ঠ ও নিরেপক্ষতা বজায় রাখতে পুলিশ সদস্যরা সকাল থেকেই নির্বাচনীয় কেন্দ্র ও এর আশপাশ এলাকাগুলোতে শান্তি শৃংঙ্খলা রক্ষার্থে টহল জোরদার রেখে সতর্ক অবস্থায় নিয়োজিত ছিলো।

মোংলা বন্দর যন্ত্র চালিত মাঝি মাল্লা সংঘের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান আলহাজ্ব শেখ আঃ সালাম জানান, মোংলা বন্দর যন্ত্র চালিত মাঝি মাল্লা সংঘের নির্বাচন অত্যান্ত সুন্দর অবাধ নিরেপক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে। এখানে যারা ভোটাধিকার প্রয়োগ করেছেন তারা উৎসব মুখর পরিবেশে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছে। ভোট শুরু থেকে শেষ পর্যন্ত কোন প্রার্থীর কাছ থেকে কোন প্রকার অভিযোগ পাওয়া যায়নি এবং এ নির্বাচনে কাউকেই অনিয়ম করার সুযোগ দেয়া হয়নি বলে জানান নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা