1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে পলিত হচ্ছে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীন মৃত্যুবার্ষিকী সাতক্ষীরায় ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ কুমিল্লায় দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন

তরুন লেখক আদনান মোঃওয়ালীউল্লাহ্ জ্যান্ত লাশের দ্বীপ

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : শনিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১১১ বার পঠিত
তরুণ ও তীক্ষ্ণ মেধাসম্পন্ন কবি ও লেখক আদনান মোঃ ওয়ালী উল্লাহ।কুমিল্লা জেলার, দেবিদ্বার থানার পশ্চিম গুনাইঘর আইনুদ্দি বাড়ির একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ০৬-০৩-২০০২ সালে জন্মগ্রহণ করেন। পিতা মোঃ রফিকুল ইসলাম এবং মাতা মিসেস সাজেদা ইসলামের একমাত্র ছেলে তিনি, তিনি গুনাইঘর আহমাদিয়া দারুসসুন্নাত আলিম মাদ্রাসা থেকে JDC সার্টিফিকেট অর্জন করেন। ২০১৭ সালে চাঁদপুর শাহরাস্তি ( সোরসাক) আন-নূর ইসলামী একাডেমি (মাদ্রাসা) থেকে হিফজুল কোরআন সমাপ্ত করেন, ২০২২ সালে (একশত তিনটি ১০৩ দেশের মধ্যে প্রথম স্থান অর্জনকারি মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল বাংলাদেশ) থেকে প্রথম স্থান অর্জন করেন।
কবি ও লেখক আদনান মোঃ ওয়ালিউল্লাহ বেশ জনপ্রিয়তা অর্জন করছে পাঠক মহলে তার লেখা যৌথ বইয়ের মাধ্যমে। পাঠক ও শুভাকাঙ্ক্ষী পরামর্শ ও ভালোবাসায় সৃষ্টি করছেন প্রথম একক গ্রন্থ “জ্যান্ত লাশের দ্বীপ” বইটির ইতোমধ্যে পাঠকমহলে ব্যাপক সাড়া ফেলেন। বইটির সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন — ‘ভালোবাসার কোনো আকার নেই, নেই কোন রঙ কিংবা ঘ্রাণ। ভালোবাসা যখন যেভাবে রাখা হয়, তখন সেভাবে সেখানেই নিজেকে বিলিয়ে দেয়। তাঁকে যেই রঙে-ই রাঙানো হয়, সেই রঙে-ই নিজেকে রাঙিয়ে রাখতে জানে। ভালোবাসায় যেমনি নেই কোনো হিংস্রতা তেমনি নেই কোনো অহংকারও। ভালোবাসাতেই কেবল সম্ভব একটি সুন্দর সুস্থ্য সমাজ এবং একটি উজ্জ্বল সহজ আগামী গড়া।
ভালোবাসা মানেই আপনি, আমি, আমরা এবং আমাদের ভালোবাসা মানেই সৃষ্টি সৃষ্টির জন্য।এ-কবির হৃদয়ে থাকা সমস্ত ভালোবাসা-ই আমার আপনাদের তরে। আপনাদের হৃদয়েও আমার এই ভালোবাসার কিঞ্চিত আশ্রয় মিলবে। এমনটাই আকুতি। এই এক জীবনের ক্ষুদ্র আয়ু আমার কম-ই হলো আমার পাঠকদের ভালোবাসাতে। তবুও আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে, আমার এই একটা জীবন আমার পাঠকদের ভালোবাসে তাঁদের মাঝেই নিজেকে রেখে যেতে। আপনারাও ভালোবেসে প্রার্থণায় রাখবেন আমায়, যেন আপনাদের তরে-ই নিজেকে উজাড় করে দিতে সক্ষম হই।
প্রকৃত ভালোবাসা এবং দরদী মানুষ যে এই নশ্বরের বুকে মিলা পাওয়া কঠিন ও কষ্টসাধ্য এটা রিতিমত সকলের-ই জানা। “জ্যান্ত লাশের দ্বীপ” বইটি সেই দুরূহ ভালোবাসার গল্পগুলো দিয়ে- ই সাজানো হয়েছে। আমি আশা করি, প্রত্যেক পাঠক ভালোবাসাকে উপলব্ধি করতে পারবে বইটি পাঠ করে
কারণ,
এই বইয়ে উল্লেখিত চারটি গল্প ভিন্ন প্রেক্ষাপটে এবং ভিন্ন আবহে হলেও, প্রতিটি গল্প-ই আপনাকে জানিয়ে দেয়ার চেষ্টা করবে প্রকৃত ভালোবাসা কী!? সরল ভালোবাসার স্বার্থক প্রকাশ যে নিঃস্বার্থ হয়। তার-ই প্রমাণ করার চেষ্টা করেছি প্রতিটি গল্পের মাধ্যমে বাস্তব জীবনের কথাগুলো উপস্থাপন করে।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা