1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:০৮ অপরাহ্ন

মাদক ব্যবসায়ী ও টেন্ডারবাজ সাংবাদিকরা নয় আপনার লোকেরাই ভোলায়-ড.শান্ত

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১১০ বার পঠিত

স্টাফ রিপোর্টার

সাংবাদিকরা কোন টেন্ডারবাজ নয়, কোন মাদক ব্যবসায়ী নয় কিংবা কোন দাগী আসামীও নয়। বরংচ টেন্ডারবাজ, চাঁদাবাদ ও মাদক ব্যবসায়ী হচ্ছে আপনাদের লোকেরাই। এমনটি বললেন বাংলাদেশ কেন্দ্রীয় যুবলীগের কার্যকরী কমিটির নির্বাহী সদস্য ভোলার কৃতি সন্তান অর্থনীতিবিদ ডক্টর আশিকুর রহমান শান্ত। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারী) রাত ৯ টায় শহরের উকিলপাড়ার শান্তনীড়ে আয়োজিত ভোলা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সাংবাদিকরা হচ্ছেন জাতির বিবেক। তারা আমাদেরই ভাই ব্রাদার আমাদেরই সন্তান। তাদেরকে আমরা ছোট করার মানেই হচ্ছে আমরা নিজেদেরকে নিজেরাই ছোট করা। অথচ ভোলার এক প্রবীণ রাজনীতিবীদ কথায় কথায় সাংবাদিকদের চাকরি খায়। এমনকি প্রকাশ্যে ভোলা প্রেসক্লাবের মত জায়গায় সাংবাদিকের চাকরি খাওয়ার হুমকি দেন। এটি আমাদের রাজনীতিবিদদের জন্য খুবই দুঃখ ও লজ্জাজনক বিষয়। আমি মনে করি সরকার দলের নেতাদের মুখে সাংবাদিকদের চাকরিচ্যুত করা ও চাকরি খাওয়ার হুমকি দেয়ার বিষয়টি আমাদের দলের জন্যও লজ্জাস্কর বিষয়। আমি মনে করি তিনি অসুস্থ মানুষ হিসাবে যেই বয়সে সকলের দোয়া কামনা করবেন তা না করে ভোলার সাংবাদিক সমাজকে প্রতিপক্ষ বানিয়ে তাদের চাকরি খাওয়ার হুমকি ধামকি দেখছেন।

যুবলীগের এই নেতা আরো বলেন, আওয়ামী লীগ সরকারের দায়িত্বপ্রাপ্ত একজন এমপি হয়েও তিনি ভোলায় তেমন কোন উন্নয়ন করতে পারেননি। আজকে আমাদের দুঃখ করে বলতে হয় আমরা ভোলা বরিশাল ব্রিজের এখনো স্বপ্ন দেখেই যাচ্ছি। ভোলায় এত গ্যাস মজুদ থাকা সত্ত্বেও তেমন কোন শিল্প কারখানা গড়ে ওঠেনি। শুধুমাত্র তার আত্মীয়-স্বজনের অত্যাচারে ভোলায় কোন উদ্যোক্তাদের আগমন ঘটতে পারেনা। যারাই আসেন তার আত্মীয়-স্বজনদের অত্যাচারে ভোলা থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন।

ভোলা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা মোস্তাক আহমেদ শাহিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, ভোলা প্রেসক্লাব সভাপতি ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ভোলা জেলা প্রতিনিধি এডভোকেট নজরুল হক অনু, প্রেসক্লাব সাধারণ সম্পাদক সামস্ উল আলম মিঠু, কার্যনির্বাহী কমিটির সদস্য আল আমিন শাহরিয়ার, কোষাধাক্ষ ইউনুস শরীফ, ক্রীড়া সম্পাদক এইচএম জাকির। এছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক ভোলার বাণী পত্রিকার সম্পাদক মাকসুদুর রহমান, ভোলা প্রেসক্লাবের সহ-সভাপতি হারুন অর রশিদ, দপ্তর সম্পাদক মিজানুর রহমান, নির্বাহী সদস্য ওমর ফারুক, যুগ্ম সম্পাদক শিমুল চৌধুরী, পাঠাগার সম্পাদক এইচ এম নাহিদ, ভোলা নিউজের সম্পাদক এডভোকেট মনিরুল ইসলাম, গ্লোবাল টেলিভিশনের জেলা প্রতিনিধি অনিক আহমেদ, দৈনিক দেশ বাংলার জেলা প্রতিনিধি সাংবাদিক ইয়ামিন হাওলাদার, দৈনিক আমার সময়ের ভোলা প্রতিনিধি আশিকুর রহমান শান্ত, ভোলার বাণী ব্যবস্থাপনা সম্পাদক ইমরান হোসেন, বিজয় বাণী ভোলা প্রতিনিধি মাহে আলম, ঢাকা প্রকাশের ভোলা প্রতিনিধি সফিক খান, ভোলা টাইমসের স্টাফ রিপোর্টার সোহেল রানা, জাগো বাঙ্গালীর স্টাফ রিপোর্টার আরিয়ান আরিফ, সাংবাদিক মিলি শিকদার, সত্য সংবাদ এর ভোলা প্রতিনিধি মোঃ সুমন, দেশবার্তার জেলা প্রতিনিধি মহিউদ্দিন, বরিশাল বার্তার প্রতিনিধি জাকির হোসেন পারভেজ সহ প্রায় শতাধিক সাংবাদিকবৃন্দ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা