1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

বঙ্গবন্ধু নারী নেতৃত্বের কথা বার বার বলেছেন- ত্রাণ প্রতিমন্ত্রী

উপকূল বার্তা ডেস্কঃ
  • আপডেট সময় : রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১
  • ১৮৩ বার পঠিত
দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নারী নেতৃত্বকে গতিলীল করার লক্ষে নারীদেরকে সমান অধিকার দেয়ার কথা বার বার বলেছেন। ৭৩ সালে স্বেচ্ছাসেবী সংগঠন সিপিপি গঠনের মধ্যদিয়ে বাংলাদেশের উপকূলীয় এলাকায় দূর্যোগ মোকাবেলায় কাজ করতে নারী ও পুরুষকে সমান অধিকার দিয়েছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সিপিপিদের আরও দক্ষতা বৃদ্ধির লক্ষে উন্নত প্রযুক্তি ব্যবহার করতে প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নারী ও পুরুষ সিপিপিরা জীবনের ঝুঁকি নিয়ে দূর্যোগে ঝাঁপিয়ে পড়েন। শনিবার সকালে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালের কনফারেন্স রুমে সারাদেশে ১০৬ জন শ্রেষ্ঠ বলনটিয়ারকে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব মোঃ মহসিন এর সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম এমপি, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) আবদুল ওহাব,দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রশাসন পরিচালক আহমাদুল হক, অতিরিক্ত সচিব শিখা সরকার, সিপিপি প্রীতিকনা স্বর্ণা, জাকির হোসেন প্রমূখ।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা