1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪২ অপরাহ্ন
শিরোনাম :
ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন  বিষয়ক সভা ফকিরহাটে এসএসিপি প্রকল্প পরিদর্শনে আন্তর্জাতিক সংস্থা ইফাদ আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

নবজাতক মৃত্যু কমাতে শেখ রাসেল স্কানুর ভূমিকা চমৎকার; সুইডিশ রাষ্ট্রদূত

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৯৪ বার পঠিত

৮ ফেব্রুয়ারী ২০২৩।

পটুয়াখালীঃ অসুস্থ নবজাতকের নিবিড় পরিচর্যা ও চিকিৎসার মাধ্যমে মৃত্যুর হার কমিয়ে আনায় শেখ রাসেল বিশেষায়িত নবজাতক সেবা কেন্দ্রের ভূয়সী প্রশংসা করেছেন সুইডিশ রাষ্ট্রদূত অ্যালেক্স বার্গ ফন লিন্ডে। প্রতি একশ জন অসুস্থ নবজাতকের মধ্যে, গড়ে ৯৬ জনকে সুস্থ করে তোলা হচ্ছে এই সেবা কেন্দ্রে। এটাকে তিনি চমৎকার বলে আখ্যা দিয়ে, স্কানু সংশ্লিষ্ট চিকিৎসক ও নার্স ধন্যবাদ জানান।

বুধবার (৮ ফেব্রুয়ারী) দুপুরে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের শেখ রাসেল স্কানু পরিদর্শন করতে এসে এ মন্তব্য করেন তিনি।

এসময় তিনি শিশু সুরক্ষায় সরকারের বিভিন্ন উদ্যোগের প্রশংসা করে বলেন, এসকল সেবা সমূহের তথ্য প্রান্তিক জনগোষ্ঠীকে পৌঁছাতে হবে। যাতে কোন নবজাতক প্রাণ না হারায়। তার দেশের মানুষ সব সময়ই বাংলাদেশের জনগণের জন্য বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছে এবং ভবিষ্যতেও দিবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

এসময় ইউনিসেফ বাংলাদেশের চীফ শেলডন ইয়েটসহ একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল উপস্থিত ছিলেন। প্রতিনিধি দলকে স্কানু ঘুরিয়ে দেখান ও তথ্য উপাত্ত উপস্থাপন করেন ডাক্তার মোস্তাফিজুর রহমান ও সিদ্ধার্থ দাস।

বরিশাল বিভাগের মধ্যে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ইউনিসেফ বাংলাদেশ ও স্বাস্থ্য অধিদপ্তর যৌথ ভাবে শেখ রাসেল বিশেষায়িত নবজাতক সেবা কেন্দ্র নির্মাণ ও পরিচালনা করছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা