1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:৪২ অপরাহ্ন

ক্রীড়া কিশোর কিশোরীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য সুস্থ রাখে

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১১২ বার পঠিত

পটুয়াখালীঃ

পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম বলেছেন, করোনার প্রভাবে টানা দুবছর উম্মুক্ত ভাবে কোন ক্রীড়া প্রতিযোগিতা বা কোন অনুষ্ঠান হয়নি। এসময় সবাই ঘরবন্দী থাকায়, শারীরিক ও মানসিক স্বাস্থ্যে নেতিবাচক প্রভাব পরেছিলো, সে প্রভাব কাটানোর জন্য উপজেলা ও জেলা পর্যায়ে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতা ভূমিকা রাখছে।

বুধবার (৮ ফেব্রুয়ারী) সকালে কাজী আবুল কাসেম স্টেডিয়ামে জেলা প্রশাসন ও বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের যৌথ আয়োজনে প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির জেলা প্রশাসক শরীফুল ইসলাম একথা বলেন।

জেলা প্রশাসক আরও বলেন, সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের উদ্যোগে জেলা নানন ধরনের মেলা, উৎসব ও প্রতিযোগিতা আয়োজন চলমান আছে। এসব অনুষ্ঠান কিশোর কিশোরীদের মাদক ও সামাজিক অপরাধ থেকে মুক্ত রাখতে ভূমিকা রাখে। বয়ঃসন্ধিকালীন সময়ে কিশোর কিশোরীদের সঠিক তথ্য ও বিকশিত হওয়ার সুযোগ না দিলে, তারা বিপদগামী ও ভূল পথে অগ্রসর হতে পারে। বর্তমান দেশব্যাপী শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস প্রতিযোগিতা শারীরিক ও মানসিক সুস্থ রাখার পাশাপাশি মনবল বৃদ্ধিতেও ভূমিকা রাখছে।

অতিরিক্ত জেলা প্রশাসক হুমায়ন কবিরের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান এড হাফিজুর রহমান জেলা আওয়ামিলীগের সভাপতি কাজী আলমগীর ও সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান সহ স্থানীয় জনপ্রতিনিধি ও প্রতিযোগিতা সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

উপজেলা জেলা পর্যায়ে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের নিয়ে জেলা পর্যায়ের প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা