1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

দিনাজপুরে দিঘন সমবায়কে সুগন্ধি চালের ব্যবসা সম্প্রসারনে কোস্টের আর্থিক সহায়তা।।

উপকূল বার্তা ডেস্কঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১
  • ১৮৫ বার পঠিত

’’কাটারিভোগ চাল উৎপাদনে যাত্রা শুরু সমবায়ী কৃষকদের’’ দিঘন সিআইজি ফসল সমবায় সমিতি লিমিটেডকে সুগন্ধি চালের ব্যবসা সম্প্রসারনের জন্য ৪ লক্ষ ৬০ হাজার টাকা পুঁজি সহায়তা করলেন কোস্ট ফাউন্ডেশন। আজ ৩০ সেপ্টেম্বর’২১ তারিখে বিকাল ৩:০০ ঘটিকায় দিনাজপুর সদরে সমবায় সমিতির কার্যালায়ে এক অনুষ্ঠানের মাধ্যমে অনুদানের চেক বিতরন করেন প্রকল্পের বিজনেস ডেভোলাপমেন্ট কর্মকর্তা মো: মিজানুর রহমান। সমবায় সমিতির পক্ষে চেক গ্রহন করেন সম্পাদক মো: মুমিনুল ইসলাম। মো: মঞ্জুরুল ইসলামের সভাপতিত্তে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মর্তুজা আল-মুঈদ উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিশেষ অতিথি ছিলেন, মো: নুর হাসান-উপজেলা কৃষি কর্মকর্তা, মো: হাফিজুর ইসলাম-উপজেলা সমবায় কর্মকর্তা, মো: আসাদুজ্জামান-উপজেলা সমাজসেবা কর্মকর্তা, মামুন হাসান চৌধুরী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, মো: মোমিনুল ইসলাম-চেয়ারম্যান ৪নং শেখপুরা ইউনিয়ন, মঞ্জুরুল ইসলাম সভাপতি দিঘন সমবায় সমিতি। আলোচনায় উপজেলা কৃষি কর্মকর্তা বলেন সুগন্ধি চাল বাজারজাত করতে হলে প্রথমে প্রয়োজন উৎপাদন, ধানের জাত, রোগ-বালাই সহ যাবতীয় পরামর্শ দিয়ে থাকে কৃষি অফিস। দিঘন সমবায়ের জন্য কৃষি অফিসের দ্বার সর্বদা উম্মুক্ত থাকবে বলে জানান।

উপজেলা যুব উন্নয়ন এবং সমাজসেবা কর্মকর্তা সমবায় সমিতির ব্যবসা সম্প্রসারণে উপজেলায় একটি শোরুম নেওয়ার পরামর্শ দেন। ইউপি চেয়ারম্যান বলেন, সংগঠনের মাধ্যমে দিনাজপুরের ঐতিহ্য সুগন্ধি চাল ফিরে আসার আশাবাদ করেন। ব্যবসা সম্প্রসারনে স্থানীয়ভাবে সকল সহযোগীতার আশ্বাস দেন। প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, সমিতির সকলে একতাবদ্ধ থাকতে হবে। সমবায়ের পুঁজি সময়মত ফেরৎ দিতে হবে। বাজার সম্প্রসারনের জন্য সুগন্ধি চালকে ব্রান্ডিং করার পরামর্শ দিয়ে তিনি বলেন, আপনারা সুগন্ধি চাল উৎপাদন করে ব্রান্ডিং করেন আমি কথা দিচ্ছি দেশের সকল উপজেলায় ইউএনওদের মাধ্যমে আমি তা প্রচারের ব্যবস্থা করবো। সমবায় সমিতি ও অনুষ্ঠানের সভাপতি এলাকার সকল কৃষক-কৃষাণীকে সমবায়ের সাথে যুক্ত হওয়ার আহ্বান জানান।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা