1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:৩২ অপরাহ্ন

জাতীয় অর্থনীতি ও মানসম্পন্ন শিক্ষায় ভূমিকা রাখবে পায়রা বন্দর; চেয়ারম্যান

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১৫১ বার পঠিত

পটুয়াখালীঃ

পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল বলেছেন, পায়রা বন্দর জাতীয় অর্থনীতি ও মানসম্পন্ন শিক্ষায় ভূমিকা রাখবে। পায়রা বন্দর কর্তৃপক্ষের তত্বাবধানে গড়ে উঠবে শিক্ষা হাব। বন্দরের অধীনে প্রায় ৫০ একর জমি অধিগ্রহণের মাধ্যমে ইতিমধ্যে শিক্ষা হাব করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

বুধবার (১ ফেব্রুয়ারী) সকালে পায়রা বন্দর কর্তৃপক্ষের মাল্টিপারপাস ভবনে পায়রা প্রিপারেটরি স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান একথা বলেন।

চেয়ারম্যান আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত স্বদিচ্ছায় দক্ষিণ অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তনের উদ্দেশ্য এবং দেশের অর্থনৈতিক সমৃদ্ধির জন্য তিনি চ্যালেঞ্জ নিয়ে পায়রা বন্দর সৃষ্টি করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর সৎ উদ্দেশ্য বাস্তবায়নের জন্য পায়রা বন্দর সামাজিক দায়বদ্ধতা থেকে দেশের ভবিষ্য প্রজন্মকে আধুনিক শিক্ষার আওতায় এনে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে কাজ করা হবে।

পায়রা বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে শিক্ষা হাব করার জন্য প্রাক-প্রাথমিক, প্রাথমিক, মাধ্যমিক, কলেজ, পলিটেকনিক ইনস্টিটিউট, বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও হাসপাতাল করা হবে।

পায়রা বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও উন্নয়ন) এম রফিউল হাসাইন ও
সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল।
এছাড়াও সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) কমডোর রাজীব ত্রিপুরাসহ অনুষ্ঠানে পায়রা বন্দর কর্তৃপক্ষের সদস্য ও কর্মকর্তারা বক্তব্য রাখেন।

পরে কেক কেটে শ্রেণী কার্যক্রমের উদ্বোধন করেন চেয়ারম্যান। এসময় শিক্ষার্থীদের অভিভাবক, কলাপাড়া ও পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা