1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
তজুমদ্দিনে সাদিয়া সমাজকল্যাণ ফাউন্ডেশনের কম্বল বিতরণ চরফ‍্যাসনে মানুষের কাটা হাত উদ্ধার করেছে পুলিশ মেঘনায় মৎস্য অফিসের অভিযানে আটককৃত মালামাল বিক্রি করার অভিযোগ আ’লীগ সরকারী দল নয়, দলের সরকার হয়ে দেশ চালাচ্ছে বলেই এত উন্নয়ন; শিল্প মন্ত্রী মোহনপুরে রনি বাহিনী অস্ত্র ঠেকিয়ে টাকা ছিনতাইয়ের অভিযোগ মঠবাড়িয়া রিপোর্টার্স ইউনিটির বনভোজন সম্পন্ন ভোলার শিবপুরে পূর্ব শত্রুতার জেদ ধরে প্রতিপক্ষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ হাঁস পালন পদ্ধতি ফকিরহাট কাকডাঙ্গা ১২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কক্সবাজারে তানযীমুল উম্মাহর বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত

মোংলায় মৎস্যজীবী নারীদের অধিকার ভিত্তিক উন্নয়ন প্রকল্প কর্মশালা

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ১৩ জানুয়ারি, ২০২৩
  • ৩১ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলামঃ

বাগেরহাটে মৎস্যজীবী নারীদের অধিকার ভিত্তিক উন্নয়ন প্রকল্পের অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ জানুয়ারী) সকাল ১১টায় উপজেলার অফিসার্স ক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। অক্সফাম ইন বাংলাদেশের সহযোগীতায় ও উন্নয়ন সংস্থা ওয়াদার আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোংলা উপজেলা নির্বাহী অফিসার দীপংকর দাস।

মোংলা উপজেলা মহিলা বিষায়ক কর্মকর্তা ইশরৎ জাহানের সভাপতিত্বে ও ওয়াদার চেয়ারম্যান এবং সিইও নিলুফা আক্তার ইতির সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মোংলা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কামরুনাহার হাই, মোংলা উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাহিন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা এসএম মাসুদ রানা, অক্সফাম ইন বাংলাদেশের মোঃ ইউসুফ, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তরিকুল ইসলাম, মোংলা প্রেসক্লাবের সভাপতি মনিরুল হায়দার ইকবাল, ওয়াদার প্রকল্প সমন্বকারী অপূর্ব কুমার বালারসহ জনপ্রতিনিধি ও মৎস্যজীবী নারীসহ গন্যমান্য ব্যাক্তিবর্গ।

উন্নয়ন সংস্থা ওয়াদার চেয়ারম্যান নিলুফা আক্তার ইতি বলেন, আমাদের এই প্রকল্পের মাধ্যমে মোংলা উপজেলার কাইনমারী ও চাঁদপাই এলাকার প্রান্তিক ও সুবিধা বঞ্চিত ৭২০ জন মৎস্যজীবী নারীদের জীবনমান উন্নয়নে আমরা কাজ করছি। এই প্রকল্পোর মাধ্যমে মৎস্যজীবী নারীদের মৌলিক অধিকার প্রতিষ্ঠার জন্য পরিবারে, কমিউনিটিতে এবং তাদের কর্মস্থলে লিঙ্গ ভিত্তিক সহিংসতা প্রতিরোধে ক্ষমতায়ন করা হবে। তাদের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে মৎস্যজীবী নারীদের মদ্যে সক্ষমতা ও নেতৃত্বের দক্ষতা বৃদ্ধি করা হবে। উপজেলা প্রশাসনের দিকনির্দেশনা মোতাবেক সুফলভোগীর পরিবার ও কমিউনিটির জনগণকে সম্পৃক্ত করে সকল কর্মসূচী বাস্তাবায়ন করা হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা