1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু ৩য় ধাপের উপজেলা নির্বাচন ঘিরে সরগরম তজুমদ্দিনের ভোটের মাঠ পুলিশের পক্ষ থেকে বোরহানউদ্দিনে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা

মোংলায় মৎস্যজীবী নারীদের অধিকার ভিত্তিক উন্নয়ন প্রকল্প কর্মশালা

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ১৩ জানুয়ারি, ২০২৩
  • ১১০ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলামঃ

বাগেরহাটে মৎস্যজীবী নারীদের অধিকার ভিত্তিক উন্নয়ন প্রকল্পের অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ জানুয়ারী) সকাল ১১টায় উপজেলার অফিসার্স ক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। অক্সফাম ইন বাংলাদেশের সহযোগীতায় ও উন্নয়ন সংস্থা ওয়াদার আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোংলা উপজেলা নির্বাহী অফিসার দীপংকর দাস।

মোংলা উপজেলা মহিলা বিষায়ক কর্মকর্তা ইশরৎ জাহানের সভাপতিত্বে ও ওয়াদার চেয়ারম্যান এবং সিইও নিলুফা আক্তার ইতির সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মোংলা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কামরুনাহার হাই, মোংলা উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাহিন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা এসএম মাসুদ রানা, অক্সফাম ইন বাংলাদেশের মোঃ ইউসুফ, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তরিকুল ইসলাম, মোংলা প্রেসক্লাবের সভাপতি মনিরুল হায়দার ইকবাল, ওয়াদার প্রকল্প সমন্বকারী অপূর্ব কুমার বালারসহ জনপ্রতিনিধি ও মৎস্যজীবী নারীসহ গন্যমান্য ব্যাক্তিবর্গ।

উন্নয়ন সংস্থা ওয়াদার চেয়ারম্যান নিলুফা আক্তার ইতি বলেন, আমাদের এই প্রকল্পের মাধ্যমে মোংলা উপজেলার কাইনমারী ও চাঁদপাই এলাকার প্রান্তিক ও সুবিধা বঞ্চিত ৭২০ জন মৎস্যজীবী নারীদের জীবনমান উন্নয়নে আমরা কাজ করছি। এই প্রকল্পোর মাধ্যমে মৎস্যজীবী নারীদের মৌলিক অধিকার প্রতিষ্ঠার জন্য পরিবারে, কমিউনিটিতে এবং তাদের কর্মস্থলে লিঙ্গ ভিত্তিক সহিংসতা প্রতিরোধে ক্ষমতায়ন করা হবে। তাদের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে মৎস্যজীবী নারীদের মদ্যে সক্ষমতা ও নেতৃত্বের দক্ষতা বৃদ্ধি করা হবে। উপজেলা প্রশাসনের দিকনির্দেশনা মোতাবেক সুফলভোগীর পরিবার ও কমিউনিটির জনগণকে সম্পৃক্ত করে সকল কর্মসূচী বাস্তাবায়ন করা হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা