1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোলার ইলিশা লঞ্চঘাটে ৫ টাকার প্রবেশ টিকেট ১০ টাকা নেওয়ার দায়ে ৩০ হাজার টাকা জরিমানা দুই মৎস্য কর্মকর্তার চাঁদাবাজি ও গণধোলাইয়ের সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের বিরুদ্ধে মামলা শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজ সংলগ্ন নদী শাসনে বাপাউবোর প্রকৌশলী সাতক্ষীরায় জেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত স্টীলের আলমারি খুলে টাকা ও স্বর্নের চেইন চুরি: সাজেদুল ও সুব্রত হালদারের বিরুদ্ধে থানায় অভিযোগ রামপালে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, \ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পদত্যাগ করলেন সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম পাঁচ দিন পর শুরু হলো সাতক্ষীরার ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ইবিএ প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ প্লাস্টিকের ভিড়ে বিলুপ্ত ঐতিহ্যবাহী মৃৎশিল্প

শতাধিক স্কুল শিক্ষার্থীদের জন্য প্রজনন স্বাস্থ্য বিষয়ে ওরিয়েন্টেশন শুরু

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩
  • ১৭০ বার পঠিত

৯ জানুয়ারি ২০২৩

পটুয়াখালীঃ প্রান্তিক এলাকায় বয়ঃসন্ধিকালীন সময়ে ঝুঁকিপূর্ণ কিশোর কিশোরীদের জন্য যৌন প্রজনন স্বাস্থ্যসেবা ও জীবন দক্ষতা বিষয়ে সঠিক তথ্য প্রদানের লক্ষ্যে ওরিয়েন্টেশন শুরু হয়েছে।

সোমবার (৯ জানুয়ারি) পটুয়াখালী সদর উপজেলার বদরপুরের পূর্ব হকতুল্লাহ মাধ্যমিক বিদ্যালয় ও ইটবাড়িয়া ইউনিয়নের ইউসিকে মাধ্যমিক বিদ্যালয়ে শতাধিক শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

এসময় পটুয়াখালী সদর উপজেলার স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) মোঃ সহিদুল ইসলাম ও ইটবাড়িয়া উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মোঃ নিজামুল হক এবং পটুয়াখালী ইয়ুথ ফোরামের নারী ও শিশু অধিকার সুরক্ষা বিভাগের পরিচালক মেহেরুন সুলতানা ও মিডিয়া বিভাগের পরিচালক গোপাল হালদার রাহুলসহ সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় ও ইউনিসেফ বাংলাদেশের “ইন্সপায়ার” প্রকল্পের আওতায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসের সহযোগিতায় পটুয়াখালীর সদর, গলাচিপা ও মির্জাগঞ্জ উপজেলার মাঠ পর্যায়ে কর্মসূচী বাস্তবায়ন করেছেন পটুয়াখালী ইয়ুথ ফোরাম।

এছাড়াও অন্যান্য উপজেলায় গ্লোবাল ইয়ুথ সোসাইটি ফর হিউম্যানিটি, কলাপাড়াবাসী ও কুয়াকাটা তরুণ ক্লাব এই কর্মসূচি বাস্তবায়ন করছে। প্রকল্পের আওতায় জেলার সকল উপজেলার প্রায় শতাধিক মাধ্যমিক বিদ্যালয়ে ওরিয়েন্টেশন এবং মেলা আয়োজনের মাধ্যমে কিশোর কিশোরীদের যৌন প্রজনন স্বাস্থ্যসেবা বিষয়ে সঠিক ধারণা দিতে কাজ করা হবে।

এসময় কিশোর কিশোরীদের সরকারের ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, মা ও শিশু কল্যাণ কেন্দ্র, উপজেলা হাসপাতাল ও জেলা হাসপাতালে অবস্থিত কিশোর কিশোরী কর্ণারে বিদ্যমান সেবা গ্রহণে আগ্রহী সৃষ্টি ও সচেতন করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা