1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন
শিরোনাম :
ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন  বিষয়ক সভা ফকিরহাটে এসএসিপি প্রকল্প পরিদর্শনে আন্তর্জাতিক সংস্থা ইফাদ আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

আড়াইহাজারে ডাকাতির প্রস্তুতি মামলায় লেঙ্গুডী বাহিনীর প্রধান সাবেক ইউপি সদস্য আলমগীর জেলে

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩ জানুয়ারি, ২০২৩
  • ৭৭ বার পঠিত
নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ
নারায়নগঞ্জের আড়াইহাজারে  ডাকাতির প্রস্তুতি মামলায় লেঙ্গুডী বাহিনীর প্রধান সাবেক ইউপি সদস্য আলমগীর (৪৪) কে গ্রেফতার করে কোর্টে প্রেরণ করেছে থানা পুলিশ।
রোববার রাতে তাকে জাঙ্গালিয়া এলাকা থেকে গ্রেফতার করে ৭ দিনের রিমান্ড চেয়ে সোমবার সকালে তাকে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়।
জানা যায়;লেংগুডীর বাহিনী চুরি,ডাকাতির পরিকল্পনা,ডাকাতি,বিচার শালিসের নামে ঘুষ বানিজ্য,   জাংগালীয়া  বাজার বেবী ষ্টেন্ড হতে নিয়মিত চাঁদা আদায় ,ইয়াবা , গাঁজার ব্যাবসা নিয়ন্ত্রন ,নিজের স্ত্রী কে দিয়ে  দেহ ব্যাবসা, শালী কে দিয়ে ইয়াবার ব্যাবসা,শাশুরীকে দিয়ে গাঁজার ব্যবসা সহ নানা অপকর্মের মুলহোতা এই লেংগুডী আলমগীর মেম্বার।
ভিবিন্ন অপকর্মের মাধ্যমে গত আট বছরে ৩টি বাড়ি গাড়ী সহ কোটি টাকার মালিক হন লেংগুডী আলমগীর।
সাধারণ মানুষের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের উপর অত্যাচার, নির্যাতন এখন চরমে পৌছে গেছে। গত পাঁচ বছরে লেংগুডী আলমগীর  ও তার বাহিনীর অত্যাচারে অনেকে আহত হয়েছে। আবার অনেকে বাড়ী ঘর ছাড়া হয়েছে।  আর এসকল অপকর্মের সাথে তার ছোট ভাই জাহাংগীর এলাকার লোক যাকে সুধী জাহাংগীর নামে বেশী চিনে সে  এলাকার ড্রেজার ব্যাবসা নিয়ন্ত্রন, জাংগালীয়া বাজারের সরকারী যায়গায় অবৈধভাবে ঘর উঠিয়ে ভাড়া দেয়া চরাসুধে টাকা দেয়া , নেতাকর্মীদের নির্যাতন করা সহ সাধারণ মানুষকে ভয়ভিতি দেখিয়ে   নানা অপকর্ম করেই যাচ্ছে। অবৈধ ভাবে অর্থ ইনকামের মাধ্যমে একজন ভেন চালক থেকে কোটিপতি হয়েছেন জাহাংগীর।
এলাকাবাসী তাদের অন্যায়ের প্রতিবাদ করলেই নেমে আসে অত্যাচারের ষ্টীম রোলার।
তারসাথে ইয়াবা সম্রাট আক্তার,গাঁজা সম্রাট মোশারফ, ডাকাত সদস্য রনি, মান্নান, শরীফ সহ ১০ -১২ জন সন্ত্রাসী বাহিনি লেংগুডীর হয়ে কাজ করে।
তারা মাদকের সম্রাজ্য, অন্যের যায়গা দখল চুরি ডাকাতি জুয়া সহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপে লিপ্ত।
সম্প্রতি উপজেলার পুর্বাঞ্চলে বেশ কয়েকটি ডাকাতির ঘটনায় তার সহযোগীরা গ্রেফতার হলেও সে ছিলো ধরা ছোয়ার বাহিরে।
১৬ ডিসেম্বর গভীর রাতে উপজলার খাগকান্দা ইউনিয়নের লালুর কান্দি গ্রামের মুদি বযাবসায়ীকে ডেকে সিগারেট নেয়ার কথা অস্রের মুখে জিম্মি করে নগদ টাকা মালামাল নিয়ে যায়। একই রাতে ঐ গ্রামে রিক্সা চালকের বাসায় হামলা চালিয়ে ডাকাত দল নগদ টাকা স্বর্ণালংকার লুটে  নেয় । ২২ ডিসেম্ব ভোরে উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নের প্রবাস ফেরত যুবক মাসুম বিমান বন্ধর থেকে বাসায় ফেরার পথে উপজেলার জাঙ্গালিয়া-খাগকান্দা সড়কের কদমতলী মাদ্রাসা মোড়ে পৌছিলে ৭/৮ জনের ডাকাত দল পথ রোধ করে বিদেশ থেকে  আনা আইফোন,মালয়েশিয়ান রিংগিত ও অন্যান্য মালামাল লুটে নেয় এ ঘটনায় নড়ে চড়ে বসে প্রশাসন।
আড়াইহাজার থানার এস আই নূর এ আলম জানান, উপজেলার জাঙ্গালিয়া গ্রামের মালেকের পুত্র আলমগীর এর আগের মেয়াদে মেম্বার থাকা অবস্থা থেকে ধরে এ পর্যন্ত প্রভাব খাটিয়ে এলাকায় মাদক ব্যবসা, অসামাজিক কাজে নারী ব্যবহার, সন্ত্রাসী কাজকর্ম, চুরি- ডাকাতি এ সমস্ত বেআইনী কার্যকলাপ নিয়ন্ত্রন করে আসছিল। তার ছত্রছায়ায় এলাকায় চুরি ডাকাতি আশংকাজনক হারে বেড়ে গেছে। তার বিরুদ্ধে থানায় এ সমস্ত কার্যকলাপের বিষয়ে লিখিত ও মৌখিক অসংখ্য অভিযোগ রয়েছে।
আড়াইহাজার থানার ওসি আজিজুল হক হাওলাদার বলেন, অসংখ্য অভিযোগে অভিযুক্ত আলমগীর মেম্বারকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে চুরি ডাকাতি ও মাদক ব্যবসা সংক্রান্ত অনেক তথ্য জানা যাবে । সেই মোতাবেক পরবর্তী আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা