1. admin@upokulbarta.news : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :

কোস্ট ফাউন্ডেশনের ২৫ বছর পূর্তি উপলক্ষে কর্মী সম্মেলন অনুষ্ঠিত

COAST Foundation, Cox'sbazer
  • আপডেট সময় : রবিবার, ১ জানুয়ারি, ২০২৩
  • ১৪৯ বার পঠিত

সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজারের অন্যতম বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ফাউন্ডেশন এর ২৫ বছর পূর্তি উপলক্ষে আজ ১ জানুয়ারী ২০২৩ উখিয়ার জালিয়া পালং ইউনিয়নের সোনার পাড়ায় নিজস্ব জমিতে এক কর্মী সম্মেলন আয়োজন করা হয়।
এতে রোহিঙ্গা ক্যাম্পে চলমান প্রকল্পের ৩৫০ কর্মী সহ কক্সবাজার অঞ্চলের সকল কর্মকর্তা অংশগ্রহন করেন।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলার সহকারী কমিশনার (ভুমি) মো: সালেহ আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার প্রেসক্লাবের সাধারন সম্পাদক মো: মুজিবুল ইসলাম, জালিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম সৈয়দ আলম, ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা সদস্য মর্জিনা আক্তার, ৪,৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা সদস্য ফরিদা ইয়াসমিন,ইউপি সদস্য আজিজুল হক, কোস্ট ফাউন্ডেশনের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম, উখিয়া প্রেসক্লাবের সভাপতি সাইদ মোহাম্মদ আনোয়ার, সিনিয়র সাংবাদিক ফারুক আহমদ, নুর মোহাম্মদ সিকদার, সহ কোস্ট ফাউন্ডেশনের রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত প্রায় ৩৫০ কর্মী।
সম্মেলনে কোস্টের ২৫ বছরের অর্জন, দল গঠন, দলের কার্যকরী ভুমিকা এবং ভবিষৎ পরিকল্পনা নিয়ে আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে উখিয়া উপজেলা সহকারী কমিশনার ভুমি মোঃ সালেহ আহমেদ বলেন “পরিশ্রম ছাড়া আসলে নিজের যোগ্যতা প্রমান করার সুযোগ নেই। আপনি যেখানেই কাজ করেন পরিশ্রমই আপনাকে সফলতা এনে দিবে।
কোস্ট এর কার্যক্রম বিষয়ে তিনি বলেন ” কোস্ট এর সাথে আমার পরিচয় ভোলা জেলায়। আমি জানি কোস্ট খুব ভালো কাজ করে। আশা করি সামনের দিনগুলোতেও কোস্ট মানবতার সেবায় নিয়োজিত থাকবে”।
কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর ইসলাম বলেন “২০১৭ সালের রোহিঙ্গা সঙ্কটে প্রথমে স্থানীয় জনগন তাদের আশ্রয় দেয়। রোহিঙ্গাদের কারনে স্থানীয় জনগন নানামূখী সমস্যার সম্মুখীন হচ্ছে। আমরা আশা করছি এ সমস্যার আশু সমাধান হবে। আপনারা কখোনোই রোহিঙ্গারা এখানে থেকে যাওয়াকে অনুপ্রাণিত করবেন না।
কোস্টের অধিকাংশ কর্মী স্থানীয় যা আমাদের জন্য আাশার বানী”। তিনি শিক্ষার্থীদের চাকরী দিতে নিরুৎসাহিত করেন।
কোস্টের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম বলেন ”কোস্ট কর্মীবান্ধব প্রতিষ্ঠান, এখানে কর্মীদের মূল্যায়ন করে। নিজেদের দক্ষতা উন্নয়নে আমাদের আরো বেশি মনোযোগী হতে হবে। আমাদের ইংরেজি, কম্পিউটার ও যোগাযোগ দক্ষতা বাড়াতে হবে।
স্থানীয় কর্মীদেরকে আরো বেশী দক্ষ এবং নেতৃত্ব দেয়ার জায়গায় আসতে হবে”।
আলোচনা সভা শেষে কোস্ট রেডিও সৈকতের এক সুন্দর সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সভার সমাপ্তি হয়!

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা