1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

কৃষক সংগঠনগুলোর নারী ও যুব খসড়া নীতিমালা তৈরী।।

মোঃমিজানুর রহমান
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১
  • ১৬৪ বার পঠিত

নারী ও যুবদের কৃষক সংগঠনগুলোতে সম্পৃক্তকরণ এবং ক্ষমতায়নের লক্ষ্যে খসড়া নীতিমালা তৈরী করা হয়েছে। ঢাকার মোহাম্মদপুরে ইকবাল রোডের ওয়াই ডব্লিউ সি এ-র হল রুমে ১৮-১৯ অক্টোবর দুইদিন ব্যাপী এই কর্মশালায় কৃষক সংগঠনের নেতৃবৃন্দ এ নীতিমালা তৈরী করেন। সারা দেশ থেকে ১৮টি সংগঠনের নেতৃবৃন্দ এ কর্মশালায় অংশগ্রহণ করেন। কর্মশালায় কৃষক সংগঠনে নারী ও যুবদের সংগঠনে প্রবেশের সমস্যা, সম্ভাব্য সুযোগ এবং ক্ষমতায়ন নিয়ে আলোচনা করা হয়। দুইদিন ব্যাপী আলোচনা শেষে নারী ও যুবদের জন্য আলাদা দুটি খসড়া নীতিমালা তৈরীতে নেতৃবৃন্দরা একমত হয়েছেন।

খসড়া নীতিমালায় কৃষক সংগঠনগুলোতে ৪০ শতাংশ নারী এবং ১০ শতাংশ যুবদের অংশগ্রহনের ব্যাপারে সুপারিশ করা হয়। তা ছাড়াও নির্বাহী কমিটিতে নারী ও যুবদের অনুরুপ অংশ গ্রহনের ব্যাপারেও সুপারিশ করা হয়। বেসরকারী উন্নয়ন সংস্থা কোস্ট ফাউন্ডেশনের এপিএফপি প্রকল্প উক্ত কর্মশালার আয়োজন করে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা