1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শরণখোলা ও মোরেলগঞ্জে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের জনসচেতনতা ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান দখল-দূষণে অস্তিত্ব সংকটে ঠাকুরানী খাল পরিচ্ছন্ন অভিযানে পৌর মেয়র আ. রহমান জনপ্রিয়তার শীর্ষে ও প্রচারণায় এগিয়ে সাবেক মেয়র ডাঃ শফিক ফকিরহাটে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত ভোলায় ৬ বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে সিলগালা আমি আপনাদের ভালোবাসার কাছে ঋণী- কেসিসি মেয়র আ: খালেক

কৃষক সংগঠনগুলোর নারী ও যুব খসড়া নীতিমালা তৈরী।।

মোঃমিজানুর রহমান
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১
  • ১৫৮ বার পঠিত

নারী ও যুবদের কৃষক সংগঠনগুলোতে সম্পৃক্তকরণ এবং ক্ষমতায়নের লক্ষ্যে খসড়া নীতিমালা তৈরী করা হয়েছে। ঢাকার মোহাম্মদপুরে ইকবাল রোডের ওয়াই ডব্লিউ সি এ-র হল রুমে ১৮-১৯ অক্টোবর দুইদিন ব্যাপী এই কর্মশালায় কৃষক সংগঠনের নেতৃবৃন্দ এ নীতিমালা তৈরী করেন। সারা দেশ থেকে ১৮টি সংগঠনের নেতৃবৃন্দ এ কর্মশালায় অংশগ্রহণ করেন। কর্মশালায় কৃষক সংগঠনে নারী ও যুবদের সংগঠনে প্রবেশের সমস্যা, সম্ভাব্য সুযোগ এবং ক্ষমতায়ন নিয়ে আলোচনা করা হয়। দুইদিন ব্যাপী আলোচনা শেষে নারী ও যুবদের জন্য আলাদা দুটি খসড়া নীতিমালা তৈরীতে নেতৃবৃন্দরা একমত হয়েছেন।

খসড়া নীতিমালায় কৃষক সংগঠনগুলোতে ৪০ শতাংশ নারী এবং ১০ শতাংশ যুবদের অংশগ্রহনের ব্যাপারে সুপারিশ করা হয়। তা ছাড়াও নির্বাহী কমিটিতে নারী ও যুবদের অনুরুপ অংশ গ্রহনের ব্যাপারেও সুপারিশ করা হয়। বেসরকারী উন্নয়ন সংস্থা কোস্ট ফাউন্ডেশনের এপিএফপি প্রকল্প উক্ত কর্মশালার আয়োজন করে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা