1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
তজুমদ্দিনে সাদিয়া সমাজকল্যাণ ফাউন্ডেশনের কম্বল বিতরণ চরফ‍্যাসনে মানুষের কাটা হাত উদ্ধার করেছে পুলিশ মেঘনায় মৎস্য অফিসের অভিযানে আটককৃত মালামাল বিক্রি করার অভিযোগ আ’লীগ সরকারী দল নয়, দলের সরকার হয়ে দেশ চালাচ্ছে বলেই এত উন্নয়ন; শিল্প মন্ত্রী মোহনপুরে রনি বাহিনী অস্ত্র ঠেকিয়ে টাকা ছিনতাইয়ের অভিযোগ মঠবাড়িয়া রিপোর্টার্স ইউনিটির বনভোজন সম্পন্ন ভোলার শিবপুরে পূর্ব শত্রুতার জেদ ধরে প্রতিপক্ষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ হাঁস পালন পদ্ধতি ফকিরহাট কাকডাঙ্গা ১২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কক্সবাজারে তানযীমুল উম্মাহর বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এসইজি সদস্য নির্বাচিত হলেন কোস্টের রেজাউল করিম চৌধুরী

সম্পাদকঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
  • ৪০ বার পঠিত
নিজস্ব প্রতিবেদক
রোহিঙ্গা মানবিক সাড়াদান কর্মসুচির সর্বোচ্চ নীতিনির্ধারক এবং ব্যবস্থাপনার প্লাটফর্ম স্ট্র‍্যাটেজিক এক্সিকিউটিভ গ্রুপ (এসইজি) এর বিনা প্রতিদ্বন্দ্বিতায় সদস্য নির্বাচিত হয়েছেন স্থানীয় এনজিও কোস্ট ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক রেজাউল করিম চৌধুরী।
বাংলাদেশে রোহিঙ্গাদের সংকট মোকাবেলায় জাতিসংঘের সর্বোচ্চ নীতি-নির্ধারণী সংস্থা এসইজি। এসইজি রোহিঙ্গা কর্মসূচির সামগ্রিক দিকনির্দেশনা প্রদান করে এবং বাংলাদেশ সরকারের সাথে সমন্বয় করে। জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী, ইউএনএইচসিআর প্রতিনিধি এবং আইওএম চিফ অফ মিশন এই এসইজি-এর কো-চেয়ার হিসেবে দায়িত্ব পালন করছেন ।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO), UNFPA, WFP, UN Women, The Food and Agriculture Organization (FAO), এবং UNICEF-এর মতো জাতিসংঘের বিভিন্ন সংস্থা এবং আন্তর্জাতিক এনজিও (INGO) প্রতিনিধিবৃন্দ -এর সদস্য। ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্য রেড ক্রস (ICRC), ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস এবং রেড ক্রিসেন্ট সোসাইটিজ (IFRC), Médecins Sans Frontières (MSF), Care, DanChurchAid (DCA), এবং কানাডা, European Civil Protection and Humanitarian Aid Operations (ECHO), নেদারল্যান্ডস এবং মার্কিন যুক্তরাষ্ট্রও এই গ্রুপের সদস্য।
উল্লেখ্য যে, জনাব রেজা গত পাঁচ বছর ধরে স্থানীয় এনজিওদের প্রতিনিধি হিসেবে এসইজিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। এই সময়কালে স্থানীয়করণ টাস্ক ফোর্স (LTF) গঠিত হয়েছিল, যার নেতৃত্বে ছিল UNDP এবং IFRC, এর অন্যান্য সদস্যরা ছিলো UNHCR, Oxfam, Save the Children, FCDO, ECHO এবং স্থানীয় এনজিওর প্রতিনিধি।
LTF ব্র্যাক ইউনিভার্সিটির সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস (সিপিজে)-কে নিয়োগ করে যারা প্রায় ৬ মাস ধরে ফিল্ড স্টাডি করেছে এবং অবশেষে, গ্রুপটি একটি লোকালাইজেশন রোড ম্যাপ তৈরি করেছে, যা শেষ পর্যন্ত এসইজি দ্বারা প্রকাশিত হয়েছে। এই বিষয়ে বিস্তারিত তথ্য পাওয়া যাবে CCNF ওয়েবসাইটে ( www.cxb-cso-ngo.org)।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা