1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০২:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
আদালত ঢোল পিটিয়ে জমি বুঝিয়ে দিলেও চলছে হামলা ও লুটপাট সাধারণ শিক্ষার্থী ও দলের কল্যাণে কাজ করতে চান ছাত্রনেতা বাচ্চু বিএনপির গণসমাবেশ উপলক্ষে মোহনপুরে লিফলেট বিতরণ ও প্রস্তুতি সভা ডুবে যাওয়া লাইটার মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বন্দর কর্তৃপক্ষ! পটুয়াখালীর ২০ শিশু সাংবাদিক পেলো সনদপত্র জলবায়ু পরিবর্তনের প্রভাবে উপকুলীয় অঞ্চলের দরিদ্র মানুষের নিরাপদ খাবার পানি ও স্যানিটেশনের দূরবস্থা পটুয়াখালীর নতুন ডিসি জয়পুরহাটের ডিসি শরীফুল ইসলাম ভোলার দৌলতখানে পুলিশের ধাওয়া খেয়ে যুবক নিখোঁজ; দুই কনস্টেবল বরখাস্ত ভোলায় ঢাকঢোল বাজিয়ে ব্রাজিল সমর্থকদের শোভাযাত্রা বিদেশী জাহাজের চোরাই মাল উদ্ধার করলো কোষ্টগার্ড

মোংলায় সহিংস উগ্রবাদ প্রতিরোধে মতবিনিময় সভা

মোঃ আবুরায়হান ইসলাম,,, বাগেরহাট জেলা প্রতিনিধি,,,
  • আপডেট সময় : শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
  • ১২৩ বার পঠিত

আমরা বিশ্বাস করি শুধু সন্ত্রাস দমন না, মোংলা শহরকে নিরাপদ রাখতে হলে, জনগণকে শান্তিতে রাখতে হলে ও নাগরিক সেবাকে দৃশ্যমান পরিবর্তন এবং টেকসই করতে হলে জনপ্রতিনিধিদের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। সহিংস উগ্রবাদসহ যেকোন অপরাধ প্রতিরোধে জনপ্রতিনিধিদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলে জানান পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্বন মন্ত্রণালয়েন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি।

শনিবার (২৭ নভেম্বর) সকাল ৯টায় দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর অধিনে পরিচালিত ব্রেইভ প্রকল্পের উদ্যোগে ও মোংলা উপজেলা প্রশসন’র আয়োজনে উপজেলা অফিসার্স ক্লাবে আয়োজিত ‘সহিংস উগ্রবাদ প্রতিরোধ ও সামাজিক সম্প্রীতি গড়ে তোলার লক্ষ্যে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন উপমন্ত্রী হাবিবুন নাহার। মোংলা উপজেলা নির্বাহি কর্মকর্তা কমলেশ মজুমদার’র সভাপতিত্বে ও স্থানীয় নেতৃবৃন্দের অংশগ্রহনে সহিংস উগ্রবাদের বিরুদ্ধে সচেতনতামূলক মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন,উপজলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার,মহিলা ভাইস-চেয়ারম্যান মিসেস কামরুন্নাহার হাই,মোংলা পোর্ট পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম,উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, মোংলা উপজেলা যুবলীগের সভাপতি ইস্রাফিল হোসেন, মোংলা পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শরিফুল ইসলাম,বাংলাদেশ পুজা উদযাপন কমিটির মোংলা উপজেলা শাখার সভাপতি পীযুষ কান্তি মজুমদার, পৌর কাউন্সিল জাহানারা হোসেন চানু,শিউলি আকন,জোহরা বেগম,দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের ব্রেইভ প্রকল্পের স্থানীয় মেন্টর ও সহিংস উগ্রপন্থা প্রতিরোধ কমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুস আলী, মোংলা উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান,রাজনৈতিক নেতৃবৃন্দ, নারী নেত্রী, এনজিও প্রতিনিধি, শিক্ষক, যুব প্রতিনিধি, মসজিদের ইমাম ,মন্দিরের পুরোহিত, খ্রিষ্টান ধর্মীয় প্রতিনিধি, সাস্থ্য কর্মকর্তা ও সাংবাদিকৃন্দ। সভার শুরুতেই দি হাঙ্গার প্রজেক্ট এর পক্ষ থেকে প্রধান অতিথি পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্বন মন্ত্রণালয়েন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি কে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান এর সঞ্চালনায় ব্রেইভ প্রকল্পের লক্ষ্য ও উদ্যেশ্য তুলে ধরে আলোচনা করেন ব্রেভ প্রকল্পের মেন্টর বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুস আলী। সভায় গত এক বছরে ব্রেইভ প্রকল্পের সার্বিক কার্যক্রম এবং আগামীতে এই প্রকল্পের মাধ্যমে যেসকল কর্মসূচি বাস্তবায়িত হবে তা শেয়ার করেন উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান। উন্মুক্ত আলোচনায় সকলে মত প্রকাশ করে বলেন সকলে মিলে সহিংস উগ্রবাদের বিরুদ্ধে সোচ্ছার থাকা সহ যাতে করে কোন উগ্রবাদী মহল তৎপর হতে না পারে সে জন্য কাজ করবো। সভার সভাপতি উপজেলা নির্বাহি কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন – দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ ব্রেইভ প্রকল্পের মাধ্যমে সহিংসতার বিরুদ্ধে যেসকল কার্যক্রম হাতে নিয়েছে তা খুবই প্রশংসনীয়।

আমরা আমাদের উপজেলা সহিংস উগ্রপন্থা প্রতিরোধে সর্বদা সচেষ্ট আছি। তিনি সকলকে সাম্প্রদায়িক সম্প্রীতি ধরে রাখার আহবান জানান। সকাল ১১টিয় আরেক অনুষ্ঠানে উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি এর ঐচ্ছিক তহবিলের চেক, ভুমি হুকুম দখলের খতিপুরনের চেক, স্বেচ্ছাসেবী মহিলা সমিতির অনুদানের চেক,ক্ষুদ্রঋণ, বাইসাইকেল এবং কৃষকদের মাঝে বিনামূল্য বীজ বিতরণ অনুষ্ঠান ও দুপুর ১২টায় সরকারী টি,এ,ফারুক স্কুল এন্ড কলেজে পুষ্টি উন্নয়নে অংশগ্রহণমূলক সমন্বিত প্রকল্প’র বাস্তবায়নে ওয়াশ ব্লক উদ্বোধন করেন উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা