1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

ভেদুরিয়া সমাজ কল্যাণ সংগঠনের শীত বস্ত্র বিতরণ

নিজস্ব প্রতিনিধিঃ
  • আপডেট সময় : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২
  • ১০৮ বার পঠিত

মো মানছুর আলমঃ

ভোলায় প্রতিদিন সন্ধ্যার পর তাপমাত্রা কমে যাওয়ায় বাড়ছে শীতের প্রকোপ। এতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে দরিদ্র অসহায় দুস্ত মানুষদের। গত একমাস যাবত এমনই চিত্র দেখা গেছে দেশের শীতলতম স্থান খ্যাত দ্বীপ জেলা ভোলায়।

সেইসব অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে “ভেদুরিয়া সমাজ কল্যাণ” নামে যুবকদের একটি সেচ্ছাসেবী সংগঠন। শর্তাধিক শীতার্ত দুস্তদেরকে শীত বস্ত্র (কম্বল) দিয়েছেন এ সংগঠন।

সোমবার (২৬ ডিসেম্বর) সকালে নিজস্ব অর্থায়নে ভেদুরিয়া ইউনিয়নে শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন ভেদুরিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মোস্তফা কামাল।

সংগঠনটির সভাপতি মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, ভেদুরিয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. আব্বাস উদ্দিন, সাবেক সদস্য মাকসুদ ফরাজি, সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি মো. আব্বাস উদ্দিন, সাধারণ সম্পাদক পিয়াস, সিনিয়র সাধারণ সম্পাদক আল-আমীন ও সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমানসহ অন্যান্যরা।

শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে চেয়ারম্যান মোস্তফা কামাল বলেন, ভেদুরিয়া সমাজ কল্যাণ সংগঠনের উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে যে কম্বল বিতরণ করা হলো তা অত্যন্ত ভালো একটি উদ্যোগ। ভোলার বিভিন্ন এলাকায় অসহায় দরিদ্র শীতার্ত মানুষ রয়েছে। ইতোমধ্যে সরকারি উদ্যোগে বিভিন্ন জায়গায় শীত বস্ত্র বিতরণ করা হচ্ছে। এখন সরকারের পাশাপাশি যদি বেসরকারি সংস্থা ও সংগঠনগুলো এগিয়ে আসে তাহলে অসহায় শীতার্ত মানুষেরা হয়তো তীব্র শীতের প্রকোপ থেকে রেহাই পাবে।

সংগঠনটির সভাপতি রফিকুল ইসলাম বলেন, এটি একটি সেচ্ছাসেবী সংগঠন, এই সংগঠনের মূল উদ্দেশ্যে হলো অসহায় ও দরিদ্র মানুষের পাশে থেকে সেবা করা। এ ধরনের সমাজসেবামূলক কর্মকাণ্ড ভবিষ্যতে চলমান থাকবে। এতে বিত্তবান ব্যক্তি কিংবা প্রতিষ্ঠানের সাহায্যের উদাত্ত আবেদনও জানান তিনি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা