1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

রাজশাহীর মোহনপুরে সবুজ আন্দোলনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২
  • ৯৫ বার পঠিত

মোঃ আলাউদ্দীন মন্ডল রাজশাহীঃ

বাংলাদেশের সব থেকে সবুজয়ান শহর বলা হয় রাজশাহীকে। তবে উপজেলা পর্যায়ে পরিবেশ বিপর্যয় চোখে পড়ার মতো। পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন মোহনপুর উপজেলা শাখার উদ্যোগে আজ ২৫ ডিসেম্বর মোহনপুর মডেল প্রেসক্লাবে বৃক্ষরোপণ কর্মসূচি ও আলোচনা সভার আয়োজন করে।

ডাক্তার মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন রাজশাহী জেলা শাখার সদস্য সচিব মোঃ আখতারুল ইসলাম খোন্দকার। আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোহনপুর মডেল প্রেসক্লাবের সভাপতি মোঃরফিকুল ইসলাম সোহেল সাংবাদিক ও মানবাধিকার কর্মী শাহিন সাগর, মোঃআশরাফুল আলম। এ সময় আলোচনা সভায় বক্তারা বলেন, মোহনপুর উপজেলার পরিবেশ বিপর্যয় রোধে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। সবুজায়ন বৃদ্ধির পাশাপাশি অবৈধ ইটভাটা বন্ধ, কীটনাশক সারের ব্যবহার কমানো, পরিবেশ বান্ধব পণ্যের ব্যবহার বৃদ্ধি, নদীর দূষণ ও দখল বন্ধে সবাইকে কাজ করতে হবে।

সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করার জন্য ২১ সদস্য সচিব আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। ডা. মোঃ শফিকুল ইসলামকে আহ্বায়ক ও মোহাম্মদ আনোয়ারুল ইসলামকে সদস্য সচিব ঘোষণা করা হয়। অন্যান্য পদে যাদের নাম ঘোষণা করা হয় তারা হলেন যুগ্ম আহবায়ক মোঃ আজিজুল হক খান, সাংবাদিক মোঃ আব্দুল হালিম এবং খোন্দকার মোঃ রফিকুল ইসলাম মোঃরাসেল ।

সদস্য মোসাঃ বেদেনা খাতুন, মোঃ আজাদ আলী প্রামাণিক, এনজিও প্রতিনিধি মোঃ আরশাদ আলী ও মোসাঃ নাদিরা আক্তার প্রমুখ। আলোচনা শেষে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা