1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন
শিরোনাম :
বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়নপত্র দাখিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ভোলার গ্যাস ভিত্তিক ৩৪.৫ মেগাওয়াটের পাওয়ার প্লান্ট- তীব্র লোডশেডিং এ ২ লাখ গ্রাহক প্রধানমন্ত্রীর নিকট থেকে ফকিরহাটের ফুটবল রেফারির পুরস্কার গ্রহণ সাতক্ষীরা টাউন হাইস্কুল গণহত্যা দিবসের কর্মসূচিতে বধ্যভূমি সংরক্ষণ ও শহীদ স্মৃতিসৌধ নির্মাণের জোর দাবি সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকীতে ভোলায় আলোকিত মানুষের মিলন মেলা তজুমদ্দিনে চরফ্যাসনের কিশোরীর মরদেহ উদ্ধার

বিএনপি, সরকার ও নির্বাচন কমিশনকে মানেন না; পটুয়াখালীতে সিইসি

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২
  • ৯৯ বার পঠিত

২২ ডিসেম্বর ২০২২।

পটুয়াখালীঃ প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, কমিশন সকল রাজনৈতিক দল নিয়ে সংলাপ করেছে, সেখানে বিএনপি কেও আমন্ত্রণ জানানো হয়েছিলো। কিন্তু তারা স্পষ্ট ভাবে আগাম জানিয়েছেন তারা সরকার ও বর্তমান কমিশনকে মানেন না। বিভিন্ন পত্র পত্রিকায় দেখেছি, তারা নির্বাচন কমিশনকে সড়ে যেতে বলেছে।

তারপরও তাদের প্রতি আমাদের আহবান থাকবে, নির্বাচনে আসেন, অংশগ্রহণ করেন। কারণ, আমাদেরকে নির্বাচন করতে হবে, সংবিধান থাকলে, নির্বাচন হবেই। তবে, বড় বড় রাজনৈতিক দল নির্বাচনে না আসলে, নির্বাচনের গ্রহণ যোগ্যতা খর্ব হবে বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সরকারি কর্মকর্তা ও নির্বাচন কমিশনের কর্মকর্তাদের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার ও সচিবের মতবিনিময় সভা শেষে সাংবাদিকের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এসময় সিইসি আরও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জেলা ও বিভাগীয় পর্যায়ে সরকারি কর্মকর্তা ও স্থানীয় ব্যক্তিবর্গ ও প্রার্থীদের সাথে কমিশন মতবিনিময় করবে। জাতীয় সংসদ নির্বাচন অনেক গুরুত্ব বহন করে, যা অনেকটা চ্যালেঞ্জ হয়ে দাড়ায়। সকল চ্যালেঞ্জ মোকাবিলা করতে, এখন থেকেই প্রস্তুতি নিবে কমিশন।

তিনি আরও বলেন, ইভিএম মেশিন গুলো অনেক দামী, তবে এগুলো রক্ষণাবেক্ষণে আমাদের আগেই গুরুত্ব দেওয়া উচিত ছিলো। অনেক মেশিন অকেজো হয়ে গেছে, এর মধ্যে কিছু কিছু সার্ভিসিং করা সম্ভব। তবে নতুন প্রকল্পে ইভিএম রক্ষণাবেক্ষণে অর্থ চাওয়া হয়েছে।

পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় নির্বাচন কমিশনের সচিব মোঃ জাহাংগীর আলম, পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলামসহ জেলার বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পটুয়াখালী জেলা সিইসির সরকারি সফরের দ্বিতীয় দিনে তিনি জেলা পর্যায়ে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা এবং বিকেলে কুয়াকাটা আঞ্চলিক নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের প্রস্তাবিত জমি পরিদর্শন শেষে স্বস্ত্রীক কুয়াকাটা রাত্রি যাপন শেষে শুক্রবার ঢাকার উদ্দেশ্য রওয়ানা করবেন বলে জানা গেছে। এ সফরে নির্বাচন কমিশনের কর্মকর্তা সফর সঙ্গী হয়েছেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা