1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শরণখোলা ও মোরেলগঞ্জে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের জনসচেতনতা ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান দখল-দূষণে অস্তিত্ব সংকটে ঠাকুরানী খাল পরিচ্ছন্ন অভিযানে পৌর মেয়র আ. রহমান জনপ্রিয়তার শীর্ষে ও প্রচারণায় এগিয়ে সাবেক মেয়র ডাঃ শফিক ফকিরহাটে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত ভোলায় ৬ বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে সিলগালা আমি আপনাদের ভালোবাসার কাছে ঋণী- কেসিসি মেয়র আ: খালেক

তজুমদ্দিনে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের এ্যাডভোকেসি সভা

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২
  • ৮১ বার পঠিত
স্টাফ রিপোর্টার।।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের  পরিবার পরিকল্পনা অধিদপ্তর ১৭ থেকে ২২ ডিসেম্বর  মাঠ পর্যায়ে সপ্তাহ ব্যাপী পরিবার কল্যাণ  সেবা ও প্রচার সপ্তাহ ঘোষণা করেছেন। এ উপলক্ষে এ্যাডভোকেসি সভার আয়োজন করেছে তজুমদ্দিন উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর। বুধবার সকালে অধিদপ্তরের হলরুমে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুশান্ত কুমার চন্দ্রের সভাপতিত্বে ও পরিবার পরিকল্পনা পরিদর্শক ফরিদ উদ্দিনের সঞ্চালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহীদুল্লাহ কিরণ, আবাসিক মেডিকেল অফিসার কামরুজ্জামান উজ্জ্বল, শম্ভপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ রাসেল মিয়া, প্রেসক্লাব সভাপতি মোঃ রফিক সাদি, পরিবার পরিকল্পনা পরিদর্শক  মিরাজ উদ্দিন চৌধুরী, নিজামুদ্দিন, আনোয়ারা বেগম প্রমূখ।
বক্তারা জানান সপ্তম ব্যাপী মাঠ পর্যায়ে মা শিশু-স্বাস্থ্য ও কৈশোরকালীন প্রজনন, স্বাস্থ্য বিষয়ক তথ্য সেবা ও পরামর্শ পেতে সেবা কেন্দ্র ও সেবা দানকারীদের সাথে বন্ধন তৈরি করতে হবে। এছাড়া অধিদপ্তরের পরিবার পরিকল্পনা সেবা, স্বাভাবিক ও জরুরী সেবা, প্রসব পরবর্তী সেবা,গর্ভবতী সেবা, নবজাতক ও শিশু সেবা, কৈশোর কালীন স্বাস্থ্য ও পুষ্টি সেবা সহ বিভিন্ন সেবাগুলি পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়মিত দিয়ে আসছে। এসব বিষয়ে জনগণকে সচেতন করার লক্ষ্যে সেবা ও প্রচার সপ্তাহ ঘোষণা করা হয়েছে।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা