1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
তজুমদ্দিনে সাদিয়া সমাজকল্যাণ ফাউন্ডেশনের কম্বল বিতরণ চরফ‍্যাসনে মানুষের কাটা হাত উদ্ধার করেছে পুলিশ মেঘনায় মৎস্য অফিসের অভিযানে আটককৃত মালামাল বিক্রি করার অভিযোগ আ’লীগ সরকারী দল নয়, দলের সরকার হয়ে দেশ চালাচ্ছে বলেই এত উন্নয়ন; শিল্প মন্ত্রী মোহনপুরে রনি বাহিনী অস্ত্র ঠেকিয়ে টাকা ছিনতাইয়ের অভিযোগ মঠবাড়িয়া রিপোর্টার্স ইউনিটির বনভোজন সম্পন্ন ভোলার শিবপুরে পূর্ব শত্রুতার জেদ ধরে প্রতিপক্ষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ হাঁস পালন পদ্ধতি ফকিরহাট কাকডাঙ্গা ১২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কক্সবাজারে তানযীমুল উম্মাহর বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত

অন্যায়কে বর্জন ও বিতর্কের উর্ধ্বে থেকে মানবাধিকার কর্মীদের কাজ করতে হবে : কেসিসি মেয়র

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২
  • ৩৮ বার পঠিত
সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের আলোচনা সভা

এম. এ. মান্নান বাবলু, খুলনাঃ

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, অন্যায়কে বর্জন এবং বিতর্কের উর্ধ্বে থেকে মানবাধিকার কর্মীদের সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠির জন্য কাজ করে যেতে হবে। তিনি ন্যায় প্রতিষ্ঠা ও মানবাধিকার সুরক্ষায় সকলকে কার্যকর ভূমিকা রাখার আহবান জানান।

কেসিসি মেয়র আজ শুক্রবার সকালে খুলনা প্রেস ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, খুলনা মহানগর শাখার উদ্যোগে ৭৪ তম বিশ্ব মানবাধিকার দিবসের প্রতিপাদ্য বিষয় ‘সবার জন্য মর্যাদা, স্বাধীনতা এবং ন্যায় বিচার’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। তিনি গত দু’বছর খুলনায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে ভবিষ্যতে সদস্য অন্তর্ভূক্তিতে সতর্ক হওয়ার পরামর্শ দেন।

সংগঠনের খুলনা মহানগর শাখার সভাপতি আলহাজ্ব গাজী আলাউদ্দিন আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভার ভার্চুয়ালী শুভ উদ্বোধন করেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় মহাসচিব আলহাজ্ব অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী।

ফাউন্ডেশনের খুলনা মহানগর সাধারণ সম্পাদক এম. এ. মান্নান বাবলু’র উপস্থাপনায় নির্ধারিত বিষয়ের উপর আলোচনায় অংশগ্রহণ করেন রোটাঃ এস এম শাহনওয়াজ আলী, সাংবাদিক ও মানবাধিকার কর্মী শেখ দিদারুল আলম, রোটা ইঞ্জিঃ রুহুল আমিন হাওলাদার, রোটাঃ সরদার আবু তাহের, মোহাম্মদ আরিফ, আব্দুস সালাম শিমুল, কাউন্সিলর পারভীন আক্তার, মাওলানা শায়খুল ইসলাম বিন হাসান, নিরাপদ সড়ক চাই খুলনা মহানগর সভাপতি এস এম ইকবাল হোসেন বিপ্লব এবং অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক মোঃ হুমায়ুন কবির বালী।

পবিত্র গ্রন্থ থেকে তেলাওয়াত ও পাঠ এবং সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন রুস্তুম আলী হাওলাদার, হালিমা বেগম, মোঃ আজাদুল হক আজাদ, মোঃ আকবর আলী, মোঃ নাসির আকন, শেখ শওকাত আলী, বিমল মল্লিক, বদিউজ্জামান লাবলু, এ্যাড. হাবিবুর রহমান মিজি, মোঃ মনির হোসেন, কাজী আব্দুল মান্নান, একরামুল হোসেন লিপু, নিজাম উদ্দিন মোল্লা রাজীব, মোঃ লিটন হোসেন, ইমরান পারভেজ প্রমুখ।

অনুষ্ঠানে সংগঠনের ধারাবাহিক মানবিক সহায়তা কার্যক্রমের অংশ হিসেবে অসহায় দুঃস্থদের মাঝে সেলাই মেশিন, হুইল চেয়ার ও ওয়াকার স্ট্যান্ড বিতরণ, ফাউন্ডেশনের খুলনা মহানগর উপদেষ্টা ও খুলনা মেডিকেল কলেজের সাবেক পরিচালক ডাঃ এটিএম মঞ্জুর মোর্শেদ বিএমএ খুলনার সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় তাঁকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন এবং সদ্য প্রকাশিত এসএসসি পরীক্ষায় সকল বিষয়ে জিপিএ এ+ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা