1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
তজুমদ্দিনে সাদিয়া সমাজকল্যাণ ফাউন্ডেশনের কম্বল বিতরণ চরফ‍্যাসনে মানুষের কাটা হাত উদ্ধার করেছে পুলিশ মেঘনায় মৎস্য অফিসের অভিযানে আটককৃত মালামাল বিক্রি করার অভিযোগ আ’লীগ সরকারী দল নয়, দলের সরকার হয়ে দেশ চালাচ্ছে বলেই এত উন্নয়ন; শিল্প মন্ত্রী মোহনপুরে রনি বাহিনী অস্ত্র ঠেকিয়ে টাকা ছিনতাইয়ের অভিযোগ মঠবাড়িয়া রিপোর্টার্স ইউনিটির বনভোজন সম্পন্ন ভোলার শিবপুরে পূর্ব শত্রুতার জেদ ধরে প্রতিপক্ষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ হাঁস পালন পদ্ধতি ফকিরহাট কাকডাঙ্গা ১২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কক্সবাজারে তানযীমুল উম্মাহর বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত

ভোলার পূর্ব ইলিশায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলনের অভিযোগ

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
  • ৩১ বার পঠিত

স্টাফ রিপোর্টার

ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধপূর্ণ জমিতে ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। বিবাদী আব্দুল জলিল ও তার ভাই জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি ক্ষমতার দাপট দেখিয়ে আদালতের নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে এই ঘর নির্মাণ করছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী আব্দুল মালেক গংরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, জমি নিয়ে পূর্ব ইলিশা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের চর ইলিশা গ্রামের রাস্তার মাথার এলাকার বাসিন্দা আব্দুল হাসিম ও সাদেক জমাদার গংদের সাথে আব্দুল জলিল, ইব্রাহিম ফরাজী, শাহাবুদ্দিন সিকদার, সাদ্দাম শিকদার ও কালু মিয়া গংদের সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছে অনেক দিন ধরে। শেষ পর্যন্ত বিষয়টি আদালতে গড়ায়। এর প্রেক্ষিতে বিরোধপূর্ণ জমিতে স্থাপনা নির্মাণের ওপর নিষেধাজ্ঞা জারি করেন আদালত। কিন্তু সে নিষেধাজ্ঞা অমান্য করে জমিতে ঘর নির্মাণ এর কাজ চালিয়ে যাচ্ছেন ইব্রাহিম ফরাজি গংরা।

সরেজমিন দেখা গেছে, বিরোধপূর্ণ জমিতে নতুন একটি ঘর নির্মাণ করা হচ্ছে। স্থানীয় বাসিন্দারা কাছ থেকে পক্ষে-বিপক্ষে তথ্য পাওয়া।

মামলার বাদী পক্ষ বলেন, আমাদের কাছে জমির বৈধ কাগজপত্র রয়েছে। এরপরও জোর করে আমাদের জমিটি দখলের পাঁয়তারা করা হচ্ছে। বিরোধপূর্ণ জমিতে আদালতের নিষেধ অমান্য কর ঘর তোলাই এর প্রমাণ। এ বিষয়ে কোর্টে অভিযোগ করেছি। এ ছাড়া আব্দুল জলিল, ইব্রাহিম ফরাজী, শাহাবুদ্দিন সিকদার, সাদ্দাম শিকদার ও কালু মিয়া গংরা আমাদের কে বিভিন্ন সময় নানা ভাবে ভয়ভীতি দেখাচ্ছেন। মেরে ফেলার হুমকি দিচ্ছেন। আমি এর সঠিক বিচার চাই।

অভিযোগের বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী বলেন আমি আমার ক্রয়কৃত জমির উপরে ঘর তৈরি করছি। আদালতের নিষেধাজ্ঞা দেওয়ার পরে আমি সেখানে কোন কাজ করিনি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা