1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

ভোলার পূর্ব ইলিশায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলনের অভিযোগ

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
  • ৯৬ বার পঠিত

স্টাফ রিপোর্টার

ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধপূর্ণ জমিতে ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। বিবাদী আব্দুল জলিল ও তার ভাই জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি ক্ষমতার দাপট দেখিয়ে আদালতের নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে এই ঘর নির্মাণ করছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী আব্দুল মালেক গংরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, জমি নিয়ে পূর্ব ইলিশা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের চর ইলিশা গ্রামের রাস্তার মাথার এলাকার বাসিন্দা আব্দুল হাসিম ও সাদেক জমাদার গংদের সাথে আব্দুল জলিল, ইব্রাহিম ফরাজী, শাহাবুদ্দিন সিকদার, সাদ্দাম শিকদার ও কালু মিয়া গংদের সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছে অনেক দিন ধরে। শেষ পর্যন্ত বিষয়টি আদালতে গড়ায়। এর প্রেক্ষিতে বিরোধপূর্ণ জমিতে স্থাপনা নির্মাণের ওপর নিষেধাজ্ঞা জারি করেন আদালত। কিন্তু সে নিষেধাজ্ঞা অমান্য করে জমিতে ঘর নির্মাণ এর কাজ চালিয়ে যাচ্ছেন ইব্রাহিম ফরাজি গংরা।

সরেজমিন দেখা গেছে, বিরোধপূর্ণ জমিতে নতুন একটি ঘর নির্মাণ করা হচ্ছে। স্থানীয় বাসিন্দারা কাছ থেকে পক্ষে-বিপক্ষে তথ্য পাওয়া।

মামলার বাদী পক্ষ বলেন, আমাদের কাছে জমির বৈধ কাগজপত্র রয়েছে। এরপরও জোর করে আমাদের জমিটি দখলের পাঁয়তারা করা হচ্ছে। বিরোধপূর্ণ জমিতে আদালতের নিষেধ অমান্য কর ঘর তোলাই এর প্রমাণ। এ বিষয়ে কোর্টে অভিযোগ করেছি। এ ছাড়া আব্দুল জলিল, ইব্রাহিম ফরাজী, শাহাবুদ্দিন সিকদার, সাদ্দাম শিকদার ও কালু মিয়া গংরা আমাদের কে বিভিন্ন সময় নানা ভাবে ভয়ভীতি দেখাচ্ছেন। মেরে ফেলার হুমকি দিচ্ছেন। আমি এর সঠিক বিচার চাই।

অভিযোগের বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী বলেন আমি আমার ক্রয়কৃত জমির উপরে ঘর তৈরি করছি। আদালতের নিষেধাজ্ঞা দেওয়ার পরে আমি সেখানে কোন কাজ করিনি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা