1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
তজুমদ্দিনে সাদিয়া সমাজকল্যাণ ফাউন্ডেশনের কম্বল বিতরণ চরফ‍্যাসনে মানুষের কাটা হাত উদ্ধার করেছে পুলিশ মেঘনায় মৎস্য অফিসের অভিযানে আটককৃত মালামাল বিক্রি করার অভিযোগ আ’লীগ সরকারী দল নয়, দলের সরকার হয়ে দেশ চালাচ্ছে বলেই এত উন্নয়ন; শিল্প মন্ত্রী মোহনপুরে রনি বাহিনী অস্ত্র ঠেকিয়ে টাকা ছিনতাইয়ের অভিযোগ মঠবাড়িয়া রিপোর্টার্স ইউনিটির বনভোজন সম্পন্ন ভোলার শিবপুরে পূর্ব শত্রুতার জেদ ধরে প্রতিপক্ষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ হাঁস পালন পদ্ধতি ফকিরহাট কাকডাঙ্গা ১২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কক্সবাজারে তানযীমুল উম্মাহর বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত

ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ স্বাস্থ্যের জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
  • ২৫ বার পঠিত

পটুয়াখালীঃ

পরিবার পরিকল্পনা বিভাগের আওতায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রের কিশোর কিশোরী যৌন প্রজনন স্বাস্থ্যসেবার মান উন্নয়নে কমিউনিটি স্কোর কার্ড বিষয়ক দ্বি-বার্ষিক পরামর্শ সভায় বক্তরা বলেছেন, আগামী দিন গুলো হলো চ্যালেঞ্জিং জীবনের। প্রাকৃতিক বিপর্যয় ও জলবায়ু পরিবর্তনের প্রভাবে মানব স্বাস্থ্যের উপর ব্যাপক নেতিবাচক প্রভাব পরেছে।

এছাড়াও প্রযুক্তির অপব্যবহারে শিশু, কিশোর কিশোরী ও তরুণরা অধিকাংশ নেতিবাচক নানান কর্মকাণ্ডের সাথে জড়িয়ে যাচ্ছে। ভবিষ্যতে চতুর্থ শিল্পবিপ্লব ও বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারবে না। তারা পিছিয়ে পড়ার আগে সঠিক তথ্য ও সেবার মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ স্বাস্থ্যের জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে।

বক্তরা আরও বলেন, ভবিষ্যত প্রজন্মের সঠিক, সুস্থ ও সুন্দর ভাবে বেড়ে উঠতে কিশোর কিশোরী যৌন প্রজনন স্বাস্থ্যসেবা আরও প্রান্তিক পর্যায়ে পৌঁছে দিতে কাজ করার আহবান জানান। সেবাদাতা ও গৃহিতাদের সহনশীল ও বন্ধু সুলভ আচরণের জন্য প্রস্তুত করাসহ কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা প্রদানের জন্য মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের কিশোর কিশোরী কর্ণারের ভৌত অবকাঠামো উন্নয়ন ও আধুনিকায়ণ এবং গোপনীয়তা রক্ষায় স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ভূমিকা রাখবেন বলেও

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে পটুয়াখালী জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সম্মেলন কক্ষে এই পরামর্শ সভা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আবু সুফিয়ান ইমরানের সভাপতিত্বে অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী নাসির আহমেদ, পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফ।

এসময় মা ও শিশু কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা ফাতেমা ইয়াসমিন ও রাশিদা খানম রিনা, আলোকিত সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক সাবরিনা শাহনাজ, ডিস্ট্রিক্ট ভলান্টিয়ার জহিরুল ইসলাম ও মেহেরুন সুলতানা।

এছাড়াও মা ও শিশু কল্যাণ কেন্দ্রে থেকে সেবা প্রাপ্ত ২৫জন কিশোর কিশোরী উপস্থিত থেকে মতামত তুলে ধরেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা