1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
ভেদুরিয়া চরকালী প্রাথমিক বিদ্যালয়ের ফান্ডের টাকা আত্মসাতের অভিযোগ প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম এর বিরুদ্ধে ভেদুরিয়ায় নবগঠিত ইউনিয়ন কমিটির আনন্দ মিছিলে দুষ্কৃতিকারীদের অতর্কিত হামলার অভিযোগ লালমোহনে স্বামী কর্তৃক স্ত্রী নির্যাতনের অভিযোগ আরডিএ’র নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ২শ ৬ কোটি টাকার কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ স্বাস্থ্যের জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে সিদ্ধিরগঞ্জ,চৌধুরী বাড়ী বাইতুল মা’মুর জামে মসজিদের পুনঃনির্মান ভিত্তি প্রস্তর উদ্বোধন মোহনপুরে শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উদযাপনে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পটুয়াখালীতে স্কুল ঝড়ে পড়া ১৭ হাজার শিশুদের শিক্ষা কার্যক্রম শুরু জেলে পরিবারের নারীদের অধিকার আদায়ে ভোলায় নেটওয়ার্কিং প্রশিক্ষণ অনুষ্ঠিত রাস্তা কেটে বরযাত্রীকে আটকে দেওয়া আলোচিত সেই মেম্বার এর নেতৃত্বে জমি দখলের অভিযোগ, সংঘর্ষ, আহত-১

বিকল্প কর্মসংস্থানে নকশা করা এই হাতপাখা আমার জীবনের সেরা উপহার।

মুজিবুল হক মনির,যুগ্ম পরিচালক,কোস্ট ফাউন্ডেশন।
  • আপডেট সময় : সোমবার, ২২ নভেম্বর, ২০২১
  • ২০৮ বার পঠিত
নারী ক্ষমতায়নে বিকল্প কর্মসংস্থানের অনান্য সৃষ্টি হাতপাখা ।

কোস্ট ফাউন্ডেশন উপকূলীয় অঞ্চল সহ দেশে অবহেলিত নারী-পুরুষের ভাগ্য উন্নয়নে কাজ করছে , নারী- পুরুষদের চাহিদা ভিত্তিক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে বিকল্প কর্মসংস্থান সৃস্টি করতে সক্ষম হয়েছে কোস্ট ফাউন্ডেশন ।

ককসবাজার জেলার উখিয়া উপজেলার রহমতের বিল নামের একটা গ্রামে। সীমান্তবর্তী গ্রাম, পিছনেই মায়ানমারের গাছপালা! কক্সবাজারের উখিয়া উপজেলার এই গ্রাম দিয়েই ২০১৭ সালের প্রথম রোহিঙ্গা ঢলের শুরুটা হয়।

ক্ষতিগ্রস্ত গ্রামবাসীর পাশে দাঁড়ানোর চেষ্টা করছে COAST Foundation. কোস্টের কারিগরি ও আর্থিক সহযোগিতায় অনেক নারী সেলাই কাজ শিখে উপার্জনের একটা পথ খুঁজে পেয়েছেন। আমার হাতে কোস্ট লোগো নকশা করা এই হাতপাখা তাঁদেরই দেওয়া একটা উপহার!

শিরিন বেগম বলেন, কোস্ট ফাউন্ডেশন আমাকে সেলাই প্রশিক্ষণ প্রদান করায় আজ আমি নিজে আয় করতে পারছি ,সংসারে আমাদের আর কোন অভাব নেই , তবে আছে শান্তি আর ভালবাসা  ,তিনি বলেন, ঘরে একটি কাপরের দোকান দেবার ইচ্ছা পোষন করেন , আর ছেলেমেয়ের সুশিক্ষায় শিক্ষিত করতে চান  শিরিনা বেগম ।

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা