1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৩:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
আদালত ঢোল পিটিয়ে জমি বুঝিয়ে দিলেও চলছে হামলা ও লুটপাট সাধারণ শিক্ষার্থী ও দলের কল্যাণে কাজ করতে চান ছাত্রনেতা বাচ্চু বিএনপির গণসমাবেশ উপলক্ষে মোহনপুরে লিফলেট বিতরণ ও প্রস্তুতি সভা ডুবে যাওয়া লাইটার মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বন্দর কর্তৃপক্ষ! পটুয়াখালীর ২০ শিশু সাংবাদিক পেলো সনদপত্র জলবায়ু পরিবর্তনের প্রভাবে উপকুলীয় অঞ্চলের দরিদ্র মানুষের নিরাপদ খাবার পানি ও স্যানিটেশনের দূরবস্থা পটুয়াখালীর নতুন ডিসি জয়পুরহাটের ডিসি শরীফুল ইসলাম ভোলার দৌলতখানে পুলিশের ধাওয়া খেয়ে যুবক নিখোঁজ; দুই কনস্টেবল বরখাস্ত ভোলায় ঢাকঢোল বাজিয়ে ব্রাজিল সমর্থকদের শোভাযাত্রা বিদেশী জাহাজের চোরাই মাল উদ্ধার করলো কোষ্টগার্ড

তামাক নিয়ন্ত্রণ আইনের খসড়া সংশোধনী প্রস্তাব দ্রুত পাসের দাবি জানালো ডর্‌প

বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ২২ বার পঠিত

বিশেষ প্রতিনিধিঃ

আজ ১৭ নভেম্বর, ২০২২ ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দি রুরাল পূওর (ডর্‌প) এর তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের প্রতিনিধি দল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব জনাব ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার এর সাথে তামাক নিয়ন্ত্রণ আইনের প্রস্তাবিত খসড়া দ্রুত পাস করা বিষয়ে একটি মত বিনিময় সভায় অংশ নেন।

ডরপ তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের পক্ষে ডরপ এর উপ-নির্বাহী পরিচালক জনাব মোহাম্মদ যোবায়ের হাসান তামাক নিয়ন্ত্রণ আইনের প্রস্তাবিত খসড়ার পক্ষে একটি ডিজিটাল প্রেজেন্টেশন উপস্থাপন করেন এবং খসড়া সংশোধনী প্রস্তাব মহান জাতীয় সংসদে দ্রুততম সময়ের মধ্যে পাস করার লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়কে সক্রিয় ভূমিকা রাখার অনুরোধ জানান।

জনাব আনোয়ার হোসেন হাওলাদার ডর্‌প টোব্যাকো কনট্রোল প্রকল্পের প্রতিনিধি দলের বক্তব্য শুনেন এবং তামাক নিয়ন্ত্রণ আইনের খসড়া সংশোধনী প্রস্তাব পাস করার ব্যাপারে অবদান রাখায় ডর্‌প ও তামাক বিরোধী সংগঠনগুলোর প্রশংসা করেন। এছাড়াও তিনি উক্ত বিষয় দ্রুততম সময়ের মধ্যে মন্ত্রীপরিষদ বিভাগে উত্থাপন করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, উক্ত মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল এর সমন্বয়কারী (অতিরিক্ত সচিব) জনাব হোসেন আলী খোন্দকার, সিটিএফকে বাংলাদেশ এর লিড পলিসি অ্যাডভাইজার মোঃ মুস্তাফিজুর রহমান, সিটিএফকে বাংলাদেশ এর গ্রান্টস ম্যানেজার জনাব আব্দুস সালাম মিঞা, ডর্‌প ইয়ুথ ফোরাম দলনেতা মিথুন দাস কাব্য, ইয়ুথ চ্যাম্পিয়ন সামিরা আক্তার, ডর্‌প তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের প্রোগ্রাম কো-অর্ডিনেটর রুবিনা ইসলাম এবং মিডিয়া ও অ্যাডভোকেসি কো-অর্ডিনেটর আরিফ বিল্লাহ্।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা