1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০২:২৬ অপরাহ্ন
শিরোনাম :
আদালত ঢোল পিটিয়ে জমি বুঝিয়ে দিলেও চলছে হামলা ও লুটপাট সাধারণ শিক্ষার্থী ও দলের কল্যাণে কাজ করতে চান ছাত্রনেতা বাচ্চু বিএনপির গণসমাবেশ উপলক্ষে মোহনপুরে লিফলেট বিতরণ ও প্রস্তুতি সভা ডুবে যাওয়া লাইটার মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বন্দর কর্তৃপক্ষ! পটুয়াখালীর ২০ শিশু সাংবাদিক পেলো সনদপত্র জলবায়ু পরিবর্তনের প্রভাবে উপকুলীয় অঞ্চলের দরিদ্র মানুষের নিরাপদ খাবার পানি ও স্যানিটেশনের দূরবস্থা পটুয়াখালীর নতুন ডিসি জয়পুরহাটের ডিসি শরীফুল ইসলাম ভোলার দৌলতখানে পুলিশের ধাওয়া খেয়ে যুবক নিখোঁজ; দুই কনস্টেবল বরখাস্ত ভোলায় ঢাকঢোল বাজিয়ে ব্রাজিল সমর্থকদের শোভাযাত্রা বিদেশী জাহাজের চোরাই মাল উদ্ধার করলো কোষ্টগার্ড

১৯৭০ এর ঘূর্ণিঝড়ে নিহতদের স্মরণে প্রদীপ প্রজ্বলন

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ১২ নভেম্বর, ২০২২
  • ৩২ বার পঠিত

পটুয়াখালীঃ

পটুয়াখালী যথাযোগ্য মর্যাদায় ১৯৭০ সালের প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড়ে নিহতদের স্মরণ ও উপকূল দিবস উদযাপন উপলক্ষে দিনব্যাপী কর্মসূচির অংশগ্রহণ হিসেবে আজ সন্ধ্যায় সার্কিট হাউস চত্বরে প্রদীপ প্রজ্বলন করা হয়।

এসময় পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফ, সহসভাপতি উপাধ্যক্ষ জসিম উদ্দিন ও কাইয়ুম উদ্দিন জুয়েল, যুগ্ম সম্পাদক কেএম শাহাদাত হোসেন ও এমকে রানা, কমিটির সকল সম্পাদক, কার্যনির্বাহী সদস্য ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, দেশের এত সব দিবস থাকলে, উপকূলের জন্য কেন একটি দিবস থাকবে না। যে ঘূর্ণিঝড়ে লক্ষ লক্ষ মানুষ নিহত হয়েছে, তাদের কেন স্মরণ করা হবে না, তাদের স্মরণে ও উপকূলের উন্নয়নে কেন একটি দিবস হবে না?

বক্তারা আরও বলেন, তিনটি পার্বত্য জেলা নিয়ে মন্ত্রণালয় থাকলে, উপকূলের ১৯ জেলা নিয়ে কেন মন্ত্রণালয় গঠন করা হবে না। ১২ নভেম্বর কে উপকূল দিবস ঘোষণা ও উপকূল বিষয়ক মন্ত্রণালয় গঠনের দাবী জানানো হয়।

এছাড়াও কর্মসূচিতে স্বেচ্ছাসেবী যুব সংগঠন পটুয়াখালী ইয়ুথ ফোরামের সদস্যরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে।

দিবসটি উপলক্ষে ও দাবী বাস্তবায়নের পক্ষে আজকে দিনব্যাপী কর্মসূচির মধ্যে মানববন্ধন, আলোচনা সভা ও মোমবাতি প্রজ্বলন করা হয়।
##

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা