1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন  বিষয়ক সভা ফকিরহাটে এসএসিপি প্রকল্প পরিদর্শনে আন্তর্জাতিক সংস্থা ইফাদ আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

উদ্ধার জেলেদের পরিবারের নিকট হস্তান্তর করল কোস্ট গার্ড

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
  • ৯৬ বার পঠিত

মোঃআবুরায়হান ইসলাম বাগেরহাট জেলা প্রতিনিধি

ঘূর্ণিঝড় সিত্রাং এর তান্ডবের কবলে মংলা ফেয়ারওয়ে বয়ার অদুরে ২২ জেলেসহ ট্রলার ডুবির ঘটনায় ২১ জনকে পরিবারের নিকট হস্তান্তর করল কোস্ট গার্ড।

আজ রাতে কোষ্টগার্ড পাঠানো এক প্রেস বিঙ্গপ্তির মাধ্যমে জানানো হয়, গত রবিবার (১৮ সেপ্টেম্বর) ‘এফ বি আশরাফুল ইসলাম’ সাদ ভোলা জেলার মনপুরা থেকে ২২ জন জেলেমাঝি নিয়ে সমুদ্রে গমন করে এবং বুধবার ( ০৫ অক্টোবর) ইঞ্জিন বিকল হয়ে কতুবদিয়া, চট্টগ্রাম অঞ্চল হয়ে ভাসতে ভাসতে মোংলা ফেয়ারওয়ে বয়ের অদুরে আসে। বোটটি সোমবার (২৪ অক্টোবর) ঘূর্ণিঝড় সিত্রাং এর তান্ডবের কবলে পড়ে এবং উত্তাল সমুদ্র ও বৈরী আবহাওয়ায় ফিশিং বোটটি ডুবে যায়। ট্রলারটিতেতে অবস্থানকারী ২২ জন জেলের মধ্যে ২১ জন জেলেকে মোংলা পোর্টের সহায়তায় মার্চেন্ট শিপ (MV VEGA STETIND) কর্তৃক সমুদ্রে ভাসমান অবস্থায় উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা ও প্রয়োজনীয় খাদ্য সামগ্রী দেওয়া হয়। উদ্ধারকৃতদের তথ্য মতে জানা যায় তাদের সাথে থাকা আরও ০১ জন নিখোঁজ রয়েছে। পরবর্তীতে কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক উল্লিখিত মার্চেন্ট শিপ হতে ২১ জন জেলেকে হারবারিয়া থেকে মঙ্গলবার (২৫ অক্টোবর) ৩: ৩০ মিঃ গ্রহণ করা হয়। নিখোঁজ ০১ জন জেলেকে উদ্ধারে কোস্ট গার্ড এর Search & Rescue অভিযান চলমান রয়েছে। পরবর্তীতে উদ্ধারকৃত ২১ জন জেলেকে বাংলাদেশ কোস্ট গার্ড বার্থ মোংলায় নিয়ে আসা হয় এবং বোটের মালিক ও পরিবারের নিকট হস্তান্তর করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা