1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু ৩য় ধাপের উপজেলা নির্বাচন ঘিরে সরগরম তজুমদ্দিনের ভোটের মাঠ পুলিশের পক্ষ থেকে বোরহানউদ্দিনে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা

কক্সবাজারের জেলে পরিবারের নারী সদস্যদের বিকল্প পেশায় রূপান্তর করার উদ্দেশ্যে কর্মশালা অনুষ্ঠিত

COAST Foundation, Cox'sbazer
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
  • ১৮৯ বার পঠিত

কক্সবাজার প্রতিনিধিঃ

কক্সবাজারে জেলে পরিবারের নারী সদস্যাদেরকে বিকল্প পেশায় রূপান্তর করার উদ্দেশ্যে  কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়নের  ৩০জন জেলে  পরিবারের নারীদের বিকল্প অর্থনৈতিক উন্নয়নে  পোকখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিক আহম্মেদ এর সভাপতিত্বে অদ্য বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল ১০ টায় কোস্ট ফাউন্ডেশন এর আয়োজনে সুইজ ব্যুরোর আর্থিক সহায়তায়  পোকখালী  ইউনিয়ন পরিষদ হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রশিক্ষণ দেন কক্সবাজার সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা তারাপদ চৌহান ও কোস্ট ফাউন্ডেশন এর প্রজেক্ট অফিসার সোহেল মাহমুদ , স্বাগত বক্তব্য রাখেন  পোকখালী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান লুৎফর রহমান লুতু  আরো কর্মশালা উপস্থিত ছিলেন  পোকখালী ইউনিয়ন পরিষদের  ইউপি সদস্য মো: আলাউদ্দিন, মো: কামরুল ইসলাম ও ইউনিয়ন পরিষদের সচিব।

কর্মশালায় ৩০ জন নারী সদস্য অংশ গ্রহণ করেন। কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়নের নারী সদস্যদের চাহিদা অনুযায়ী, পুকুরে মাছ চাষ, ছাগল পালন, হাঁস-মুরগি পালন ও বসত বাড়িতে সবজি চাষ পদ্ধতি শিখানো হয়। কর্মশালায় প্রশিক্ষক জেলে পরিবারে নারীদের স্বাবলম্বী হতে হলে প্রাকৃতিক সম্পদকে কাজে লাগিয়ে জেলে পরিবারের নারী সদস্যদের স্বাবলম্বী হওয়ার জন্য গুরুত্বরোপ করেন। তিনি আরো বলেন, নিজেদের স্বাবলম্বী করতে প্রাকৃতিক সম্পদের সঠিক ব্যবহার করতে হবে ।

এ প্রকল্পের অধীনে কক্সবাজার সদর উপজেলায় তিনশত জন  জেলে পরিবারের নারী সদস্য সহ ভোলা ও বাগেরহাট জেলায় মোট ৯০০ জেলে পরিবারের নারী সদস্যদের প্রশিক্ষণের আওতায় আনা হবে।

তাদের প্রত্যেককে প্রয়োজনীয় উপাদান প্রদান ও কারিগরি সহায়তা দেওয়া হবে। এসব জেলে পরিবার থেকে পর্যায়ক্রমে ১০ হাজার মানুষকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কারিগরি সহায়তা পাবে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা