1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
ভেদুরিয়া চরকালী প্রাথমিক বিদ্যালয়ের ফান্ডের টাকা আত্মসাতের অভিযোগ প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম এর বিরুদ্ধে ভেদুরিয়ায় নবগঠিত ইউনিয়ন কমিটির আনন্দ মিছিলে দুষ্কৃতিকারীদের অতর্কিত হামলার অভিযোগ লালমোহনে স্বামী কর্তৃক স্ত্রী নির্যাতনের অভিযোগ আরডিএ’র নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ২শ ৬ কোটি টাকার কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ স্বাস্থ্যের জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে সিদ্ধিরগঞ্জ,চৌধুরী বাড়ী বাইতুল মা’মুর জামে মসজিদের পুনঃনির্মান ভিত্তি প্রস্তর উদ্বোধন মোহনপুরে শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উদযাপনে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পটুয়াখালীতে স্কুল ঝড়ে পড়া ১৭ হাজার শিশুদের শিক্ষা কার্যক্রম শুরু জেলে পরিবারের নারীদের অধিকার আদায়ে ভোলায় নেটওয়ার্কিং প্রশিক্ষণ অনুষ্ঠিত রাস্তা কেটে বরযাত্রীকে আটকে দেওয়া আলোচিত সেই মেম্বার এর নেতৃত্বে জমি দখলের অভিযোগ, সংঘর্ষ, আহত-১

নিষিদ্ধ সময়ে ইলিশ ধরায় মুলাদীতে ০৯ জেলের কারাদণ্ড

ব্যবস্থাপনা সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ৫২ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ

দেশব্যাপী এ বছর ৭-২৮ অক্টোবর মোট ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ইলিশ মাছ আহরণ, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত, বাজারকরণ নিষিদ্ধ রয়েছে। একইসাথে ইলিশের প্রধান প্রজননক্ষেত্রসহ ইলিশের বিচরণক্ষেত্র উপকূলীয় নদীসমূহে সকল ধরণের মাছ ধরা নিষেধ।

নিষেধাজ্ঞা ভঙ্গ করে মাছ ধরার অপরাধে আজ ১৮ অক্টোবর ভোর ৪ ঘটিকা থেকে সকাল ১০ ঘটিকা পর্যন্ত মুলাদীর আড়িয়াল খাঁ নদীতে মৎস্য অধিদপ্তর ও পুলিশের সমন্বিত টিমের অভিযানে ১০ জেলেকে নদী থেকে মাছ ধরার অপরাধে আটক করা হয়।

সিনিয়র উপজেলা মৎস্য অফিসার এ. এফ. এম. নাজমুস সালেহীনের নেতৃত্বে এ অভিযানে মৎস্য অধিদপ্তর ও মুলাদী পুলিশের ৩ টি যৌথ টিম ২ টি স্পিডবোট ও ৩ টি নৌকার সাহায্যে মুলাদীর নন্দিবাজার, পাইতিখোলা, নাজিরপুর ও সফিপুর অঞ্চল থেকে মাছ ধরা অবস্থায় এদের আটক করে। আটককৃত ০৯ জেলেকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১ বছর করে কারাদণ্ড ও একজনকে ৫০০০ টাকা- জরিমানা প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার (অ:দা:), মুলাদী, বরিশাল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তারেক হাওলাদার।

অভিযানের ১২ তম দিন পর্যন্ত মুলাদী উপজেলায় মোট ৩৮ জন জেলেকে আটক করা হয় যাদের মধ্যে ৩৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও বাকি ৫ জনকে মোট ১৭,০০০ (সতের হাজার) টাকা জরিমানা করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা