1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
শিরোনাম :
মেঘনা নদীতে কর্ণফুলী-৩ লঞ্চে আগুন, আতঙ্কিত যাত্রীরা ভোলায় পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন

নিষিদ্ধ সময়ে ইলিশ ধরায় মুলাদীতে ০৯ জেলের কারাদণ্ড

ব্যবস্থাপনা সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ১১৬ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ

দেশব্যাপী এ বছর ৭-২৮ অক্টোবর মোট ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ইলিশ মাছ আহরণ, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত, বাজারকরণ নিষিদ্ধ রয়েছে। একইসাথে ইলিশের প্রধান প্রজননক্ষেত্রসহ ইলিশের বিচরণক্ষেত্র উপকূলীয় নদীসমূহে সকল ধরণের মাছ ধরা নিষেধ।

নিষেধাজ্ঞা ভঙ্গ করে মাছ ধরার অপরাধে আজ ১৮ অক্টোবর ভোর ৪ ঘটিকা থেকে সকাল ১০ ঘটিকা পর্যন্ত মুলাদীর আড়িয়াল খাঁ নদীতে মৎস্য অধিদপ্তর ও পুলিশের সমন্বিত টিমের অভিযানে ১০ জেলেকে নদী থেকে মাছ ধরার অপরাধে আটক করা হয়।

সিনিয়র উপজেলা মৎস্য অফিসার এ. এফ. এম. নাজমুস সালেহীনের নেতৃত্বে এ অভিযানে মৎস্য অধিদপ্তর ও মুলাদী পুলিশের ৩ টি যৌথ টিম ২ টি স্পিডবোট ও ৩ টি নৌকার সাহায্যে মুলাদীর নন্দিবাজার, পাইতিখোলা, নাজিরপুর ও সফিপুর অঞ্চল থেকে মাছ ধরা অবস্থায় এদের আটক করে। আটককৃত ০৯ জেলেকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১ বছর করে কারাদণ্ড ও একজনকে ৫০০০ টাকা- জরিমানা প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার (অ:দা:), মুলাদী, বরিশাল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তারেক হাওলাদার।

অভিযানের ১২ তম দিন পর্যন্ত মুলাদী উপজেলায় মোট ৩৮ জন জেলেকে আটক করা হয় যাদের মধ্যে ৩৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও বাকি ৫ জনকে মোট ১৭,০০০ (সতের হাজার) টাকা জরিমানা করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা