1. admin@upokulbarta.news : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :

শিশুশ্রম মুক্ত উপজেলা গঠনে মতবিনিময় সভা

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : সোমবার, ১৭ অক্টোবর, ২০২২
  • ১১৩ বার পঠিত

বিশেষ প্রতিনিধিঃ

সোমবার উদয়ন – বাংলাদেশ , বাগেরহাট কার্যালয়ে শিশুশ্রম নিরসন এবং শিশুশ্রম মুক্ত উপজেলা গঠনের লক্ষ্যে নেদারল্যান্ড ভিত্তিক দাতা সংস্থা গ্লোবাল  মার্চ এ্যাগেইনেস্ট চাইল্ড লেবার এর সহযোগীতায় , এড্রেসিং চাইল্ড লেবার ইন এগ্রিকালচারাল সাপ্লাই চেইন গ্লোবাল টু লোকাল প্রকল্পের আওতায় ইনসিডিন বাংলাদেশ এবং উদয়ন – বাংলাদেশ এর উদ্যেগে স্থানীয় ব্যবসায়ী সংস্থার প্রতিনিধি, ট্র্রেড ইউনিয়ন, লোকাল চেম্বার, চিংড়ি চাষের সাথে জড়িত চাষি ও স্থানীয় এনজিও দের নিয়ে বাগেরহাট সদর উদয়ন – বাংলাদেশ সভাকক্ষে একটি মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন উদয়ন – বাংলাদেশ এর নির্বাহী পরিচালক জনাব মো: আসাদুজ জামান শেখ ।

প্রকল্পের বিভিন্ন কর্যক্রম এবং মূল কী-নোট পেপার উপস্থাপন করেন ইনসিডিন বাংলাদেশ এর ক্যাম্পেইন কো-অর্ডিনেটর জনাব রাফিউল আলি। অনুষ্ঠানে সরকার নির্ধারিত তেতাল্লিশ টি ঝুকিপূর্ন কাজের তালিকা উপস্থাপন করেন উদয়ন – বাংলাদেশ এর প্রোগ্রাম অফিসার রুপা জামান। অনুষ্ঠানে আগত অতিথি বৃন্দ বাগেরহাট এ শিশুশ্রমে নিয়োজিত  বিভিন্ন খাত সম্পর্কে আলোচনা করেন এবং এর থেকে উত্তরনে করণীয় সম্পর্কে তাদের মূল্যবান মতামত প্রকাশ করেন।

অনুষ্ঠানে উপস্থিত গোটপাড়া ইউনিয়ন মৎস্যজীবী সমিতির সভাপতি শেখ আব্দুল রশিদ বলেন মূলত দারিদ্রতার কারনে শিশুরা শিশুশ্রম এ নিয়োজিত হচ্ছে আর এর থেকে উত্তরণের জন্য পারিবারিক সচেতনতার সাথে সাথে সরকারি বেসরকারী উদ্যেগ গ্রহন করতে হবে। আলোচনায় বক্তারা উল্লেখ করেন জেলা শিশুশ্রম নিরসনের জেলা এবং উপজেলা পর্যায়ে গঠিত শিশুশ্রম পরিবীক্ষণ কমিটি কে শিশুশ্রম নিরসনে ভূমিকা রাখতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক সংবাদ এর স্টাফ রিপোর্টার জনাব আজাদুল হক।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা