1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:৩০ অপরাহ্ন
শিরোনাম :
ভেদুরিয়া চরকালী প্রাথমিক বিদ্যালয়ের ফান্ডের টাকা আত্মসাতের অভিযোগ প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম এর বিরুদ্ধে ভেদুরিয়ায় নবগঠিত ইউনিয়ন কমিটির আনন্দ মিছিলে দুষ্কৃতিকারীদের অতর্কিত হামলার অভিযোগ লালমোহনে স্বামী কর্তৃক স্ত্রী নির্যাতনের অভিযোগ আরডিএ’র নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ২শ ৬ কোটি টাকার কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ স্বাস্থ্যের জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে সিদ্ধিরগঞ্জ,চৌধুরী বাড়ী বাইতুল মা’মুর জামে মসজিদের পুনঃনির্মান ভিত্তি প্রস্তর উদ্বোধন মোহনপুরে শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উদযাপনে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পটুয়াখালীতে স্কুল ঝড়ে পড়া ১৭ হাজার শিশুদের শিক্ষা কার্যক্রম শুরু জেলে পরিবারের নারীদের অধিকার আদায়ে ভোলায় নেটওয়ার্কিং প্রশিক্ষণ অনুষ্ঠিত রাস্তা কেটে বরযাত্রীকে আটকে দেওয়া আলোচিত সেই মেম্বার এর নেতৃত্বে জমি দখলের অভিযোগ, সংঘর্ষ, আহত-১

মোংলা বন্দরে আন্তর্জাতিক ব্রেস্ট ক্যান্সার দিবস পালিত

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : সোমবার, ১০ অক্টোবর, ২০২২
  • ৩৩ বার পঠিত

মোঃআবুরায়হান ইসলামঃ

আন্তর্জাতিক ব্রেস্ট ক্যান্সার দিবস-২০২২ উপলক্ষ্যে মোংলা বন্দর হাসপাতাল বিনা মুল্যে মোংলা বন্দরের মহিলা কর্মকর্তা-কর্মচারী ও কর্মকর্তা-কর্মচারী মহিলা পোষ্যদের (২৫ বছররে উর্দ্ধে স্ত্রী, কন্যা, মাতা) ব্রেস্ট স্ক্রিনিংয়ের আয়োজন করা হয়।

সোমবার (১০ অক্টোবর) দুপুরে মোংলা বন্দর কর্তৃপক্ষের বোর্ড ও জনসংযোগ বিভাগের সচিব মো: মাকরুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মোংলা বন্দরর প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা: আব্দুল হামিদ’র সভাপতিত্বে ব্রেস্ট স্ক্রিনিংয়ের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ শাহীনুর আলম, পরিচালক (প্রশাসন)। এছাড়াও উপস্থিত ছিলেন বন্দরের নারী কর্মকর্তা-কর্মচারী ও কর্মকর্তা কর্মচারীদরে (নারী পৌষ্য) সেবা প্রত্যাশীগণ।

মোংলা বন্দরের উদ্যোগে বন্দর হাসপাতাল স্তন ক্যান্সার সচেতনতা তিনদিন ব্যাপী ব্রেস্ট স্ক্রিনিংয়ের প্রোগ্রাম ১০ ও ১১ অক্টোবর পর্যন্ত চলবে মোংলা বন্দর হাসপাতাল, মোংলাত এবং ১২ অক্টোবর মোংলা বন্দরের খুলনাস্থ চিকিৎসা কেন্দ্র চলবে।

মোংলা বন্দরের লেডি মেডিকেল অফিসার ডা. সোনিয়া তালেব মুক্তা এবং ডা. নিসাত শবনম, চিকিৎসা কর্মকর্তা কর্তৃক ব্রেস্ট স্ক্রিনিংয়ের তিনটি ধাপের মধ্যে দুই ধাপই সম্পন্ন করা হবে। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ব্রেস্ট স্ক্রিনিংয়ের জন্য ০২ টি বুথ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা তার বক্তব্যে বলেন, ক্যান্সার আক্রান্ত পরিবারই একমাত্র বুঝে আক্রান্ত পরিবারের কষ্ট। জড়তা ও লজ্জায় বলতে না পারার ভয়ের কারণেই এই রোগ আমাদের দেশে বেশী বৃদ্ধি পাচ্ছে। এছাড়া তিনি আরো বলেন এখন থেকে এই রোগের রোগ নির্ণয় ও চিকিৎসা মোংলা বন্দরে অব্যাহত থাকবে। বন্দর মেডিকেলের চিকিৎসকসহ সংশ্লিষ্টদেরকে ব্রেস্ট ক্যান্সার এর বিষয় সচেতনতা বৃদ্ধি এবং সনাক্তকৃত রোগীকে প্রয়োজনীয় সকল প্রকার সহযোগীতা প্রদানের নির্দেশনা প্রদান করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা