1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু ৩য় ধাপের উপজেলা নির্বাচন ঘিরে সরগরম তজুমদ্দিনের ভোটের মাঠ পুলিশের পক্ষ থেকে বোরহানউদ্দিনে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা

মোংলা বন্দরে আন্তর্জাতিক ব্রেস্ট ক্যান্সার দিবস পালিত

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : সোমবার, ১০ অক্টোবর, ২০২২
  • ১১৪ বার পঠিত

মোঃআবুরায়হান ইসলামঃ

আন্তর্জাতিক ব্রেস্ট ক্যান্সার দিবস-২০২২ উপলক্ষ্যে মোংলা বন্দর হাসপাতাল বিনা মুল্যে মোংলা বন্দরের মহিলা কর্মকর্তা-কর্মচারী ও কর্মকর্তা-কর্মচারী মহিলা পোষ্যদের (২৫ বছররে উর্দ্ধে স্ত্রী, কন্যা, মাতা) ব্রেস্ট স্ক্রিনিংয়ের আয়োজন করা হয়।

সোমবার (১০ অক্টোবর) দুপুরে মোংলা বন্দর কর্তৃপক্ষের বোর্ড ও জনসংযোগ বিভাগের সচিব মো: মাকরুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মোংলা বন্দরর প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা: আব্দুল হামিদ’র সভাপতিত্বে ব্রেস্ট স্ক্রিনিংয়ের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ শাহীনুর আলম, পরিচালক (প্রশাসন)। এছাড়াও উপস্থিত ছিলেন বন্দরের নারী কর্মকর্তা-কর্মচারী ও কর্মকর্তা কর্মচারীদরে (নারী পৌষ্য) সেবা প্রত্যাশীগণ।

মোংলা বন্দরের উদ্যোগে বন্দর হাসপাতাল স্তন ক্যান্সার সচেতনতা তিনদিন ব্যাপী ব্রেস্ট স্ক্রিনিংয়ের প্রোগ্রাম ১০ ও ১১ অক্টোবর পর্যন্ত চলবে মোংলা বন্দর হাসপাতাল, মোংলাত এবং ১২ অক্টোবর মোংলা বন্দরের খুলনাস্থ চিকিৎসা কেন্দ্র চলবে।

মোংলা বন্দরের লেডি মেডিকেল অফিসার ডা. সোনিয়া তালেব মুক্তা এবং ডা. নিসাত শবনম, চিকিৎসা কর্মকর্তা কর্তৃক ব্রেস্ট স্ক্রিনিংয়ের তিনটি ধাপের মধ্যে দুই ধাপই সম্পন্ন করা হবে। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ব্রেস্ট স্ক্রিনিংয়ের জন্য ০২ টি বুথ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা তার বক্তব্যে বলেন, ক্যান্সার আক্রান্ত পরিবারই একমাত্র বুঝে আক্রান্ত পরিবারের কষ্ট। জড়তা ও লজ্জায় বলতে না পারার ভয়ের কারণেই এই রোগ আমাদের দেশে বেশী বৃদ্ধি পাচ্ছে। এছাড়া তিনি আরো বলেন এখন থেকে এই রোগের রোগ নির্ণয় ও চিকিৎসা মোংলা বন্দরে অব্যাহত থাকবে। বন্দর মেডিকেলের চিকিৎসকসহ সংশ্লিষ্টদেরকে ব্রেস্ট ক্যান্সার এর বিষয় সচেতনতা বৃদ্ধি এবং সনাক্তকৃত রোগীকে প্রয়োজনীয় সকল প্রকার সহযোগীতা প্রদানের নির্দেশনা প্রদান করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা