1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ২২ মে ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচনে নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন ধলীগৌরনগর ইউপি নির্বাচন: সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষিত সদস্য প্রার্থী “নাসিমা” হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে উঠেছে ভোলার ৩ উপজেলা নির্বাচন বিশিষ্ট শিক্ষাবিদ ও বীরমুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহমাদ’র ৩৯ তম মৃত্যুবার্ষিকী ফকিরহাটে আনারস প্রতীকের নির্বাচনী জনসভা জনসমূদ্রে পরিনত বোরহানউদ্দিনে ভোটারকে টাকা দেয়ার ছবি ভাইরাল, ক্ষমা চেয়েছে চেয়ারম্যান মা রান্নার কাজে ব্যস্ত, ঘরে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে প্রাণ গেল একমাত্র সন্তানের ভোলার নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য- কমিশনার আহসান হাবিব সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ৭ লালমোহনে দুদকের উদ্যোগে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

মোংলা বন্দরে এসেছে বঙ্গবন্ধু রেল সেতুর পঞ্চম চালানের মেশিনারি পণ্য

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : সোমবার, ১০ অক্টোবর, ২০২২
  • ১২২ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলামঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রেল সেতুর মেশিনারি পণ্য মোংলা বন্দরে এসে পৌঁছেছে। সোমবার (১০ অক্টোবর) দুপুর ১২টায় মোংলা বন্দরের ৮ নম্বর জেটিতে এ পণ্য নিয়ে পানামা পতাকাবাহী ‘এম ভি থর ফ্রেন্ড’ জাহাজটি নোঙর করে। বিকেলে জাহাজ থেকে পণ্য খালাস শুরু করা হবে। মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার সুত্র এ তথ্য জানায়।

বিদেশি জাহাজ থর ফ্রেন্ডের স্থানীয় শিপিং এজেন্ট এনসিয়েন্ট স্টিমশীপ শিপিংয়ের খুলনাস্থ প্রতিনিধি মাহাবুব আলম হিরো বলেন, গত ২০ দিন আগে এ জাহাজটি সিঙ্গাপুরের হাই ফং বন্দর থেকে এই মেশিনারি পণ্য নিয়ে ছেড়ে আসে। এটি বঙ্গবন্ধু রেল সেতুর পঞ্চম চালান। এতে ১৬৮ টি প্যাকেজের ১৫৩৭ দশমিক ৭০০ মেট্রিক টন আনুষাঙ্গিক মালামাল রয়েছে। বিকেলে স্থানীয় শ্রমিক ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স খুলনা ট্রেডার্স এই পণ্য খালাস শুরু করবে। পরে সেগুলো নদী পথে সিরাজগঞ্জে বঙ্গবন্ধু রেল সেতুর কাছে পৌঁছাবে।

তিনি আরও বলেন, কাল মঙ্গলবার এই রেল সেতুর পণ্য নিয়ে পানামা পতাকাবাহীর ‘হোসাই ক্রাউন’ নামে আরও একটি জাহাজে ৮৫ প্যাকেজের ৯১৭ মেট্রিক টন মেশিনারি পণ্য আসবে। এর আগে চারটি জাহাজে আসা রেল সেতুর পণ্য মোংলা বন্দর দিয়ে খালাস হয়েছে বলেও জানান তিনি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা