1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:১৩ অপরাহ্ন
শিরোনাম :
ভেদুরিয়া চরকালী প্রাথমিক বিদ্যালয়ের ফান্ডের টাকা আত্মসাতের অভিযোগ প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম এর বিরুদ্ধে ভেদুরিয়ায় নবগঠিত ইউনিয়ন কমিটির আনন্দ মিছিলে দুষ্কৃতিকারীদের অতর্কিত হামলার অভিযোগ লালমোহনে স্বামী কর্তৃক স্ত্রী নির্যাতনের অভিযোগ আরডিএ’র নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ২শ ৬ কোটি টাকার কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ স্বাস্থ্যের জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে সিদ্ধিরগঞ্জ,চৌধুরী বাড়ী বাইতুল মা’মুর জামে মসজিদের পুনঃনির্মান ভিত্তি প্রস্তর উদ্বোধন মোহনপুরে শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উদযাপনে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পটুয়াখালীতে স্কুল ঝড়ে পড়া ১৭ হাজার শিশুদের শিক্ষা কার্যক্রম শুরু জেলে পরিবারের নারীদের অধিকার আদায়ে ভোলায় নেটওয়ার্কিং প্রশিক্ষণ অনুষ্ঠিত রাস্তা কেটে বরযাত্রীকে আটকে দেওয়া আলোচিত সেই মেম্বার এর নেতৃত্বে জমি দখলের অভিযোগ, সংঘর্ষ, আহত-১

রাজনৈতিক দলগুলিকে আন্তরিক হতে হবে,ড. বদিউল আলম মজুমদার

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : রবিবার, ৯ অক্টোবর, ২০২২
  • ১৭ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলামঃ

ইতিবাচক রাজনৈতিক সংস্কৃতি নির্মানে রাজনৈতিক দলগুলিকে আন্তরিক হতে হবে। একটি উদার, অসাম্প্রদায়িক, বহুত্ববাদী, সহনশীল মুক্ত মানুষের মুক্ত মানবিক সমাজ ও রাস্ট্র নির্মানের লক্ষ্যে গণতান্ত্রিক মূল্যবোধের বিকাশ গঠাতে হবে। সহিংসতা প্রতিরোধ, সহাবস্থান নিশ্চিতকরণ ও সম্মিলিত উদ্যোগে সামাজিক সমস্যা নিরসনের প্রচেষ্টা চালাতে হবে। দেশের ২৭টি উপজেলায় পিস ফ্যাসিলিটেটর গ্রুফ ( পিএফজি ) সকল বৈধ রাজনৈতিক ও নাগরিক সংগঠনের প্রতিনিধিত্বশীল নেতৃবৃন্দকে নিয়ে গঠিত একটি বহুদলীয় প্লাটফর্ম যা গণতান্ত্রিক মূল্যবোধের ভিত্তিতে শান্তি-সম্প্রীতি ও সহাবস্থান নিশ্চিতকরণে কাজ করছে। ৯ অক্টোবর রবিবার সকালে মোংলার হোটেল টাইগার সম্মেলন কক্ষে উপজেলা পিস ফ্যাসিলিটেটর গ্রুফ ( পিএফজি ) আয়োজিত দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ’র গ্লোবাল টিমের সাথে অভিজ্ঞতা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার একথা বলেন।
রবিবার সকার ১০টায় অভিজ্ঞতা ও মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পিস ফ্যাসিলিটেটর গ্রুফ (পিএফজি) মোংলার সমন্বয়কারী বিশিষ্ট সাংবাদিক মো. নূর আলম শেখ। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোংলাপোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান ও উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পিস এ্যাম্বাসেডর ডিস্ট্রিক্ট নেটওয়ার্ক পিএডিএন বাগেরহাট’র সমন্বয়কারী শেখ বশিরুল ইসলাম, মোংলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম হোসেন, পিএডিন বাগেরহাটের শেখ হাসিব, ব্রেভ জেলা কমিটির সাধারণ সম্পাদক এ্যাড. সেলিম আজাদ, মিঠাখালী ইউপি চেয়ারম্যান উৎপল মন্ডল, মোংলার বিএনপি নেতা শেখ শাকির হোসেন, জাতীয় পার্টির নেতা এরশাদুজ্জামান সেলিম, সিপিবি নেতা কমরেড নাজমুল হক, নারীনেত্রী কমলা সরকার, ইয়ুথ এ্যাম্বাসেডর শেখ রাসেল, হাছিব সরদার, শিকদার ইয়াসিন আরাফাত, সুষ্মিতা মন্ডল প্রমূখ। অভিজ্ঞতা ও মতবিনিময় সভায় দি হাঙ্গার প্রোজেক্ট বাংলাদেশ’র গ্লোবাল টিমের সদস্যদের মধ্যে যুক্তরাস্ট্র থেকে আগত মেগান, নেদারল্যান্ডস’র অ্যানালিস কানিজ, আনাত ও ইয়েথ্রো উপস্থিত ছিলেন। অভিজ্ঞতা ও মতবিনিময় সভায় সঞ্চলনায় ছিলেন এসপিএল প্রোজেক্ট’র সমন্বয়কারী কাজী নিশাত। এছাড়াও বিকেলে মোংলা পিএফজি’র আয়োজনে দিগরাজ বাজারে এক সম্প্রীতি সমাবেশে ড. বদিউল আলম মজুমদার প্রধান অতিথির বক্তৃতা করেন। সম্প্রীতি সমাবেশে সভাপতিত্ব করেন বুড়িরডাঙ্গা ইউপি চেয়ারম্যান উদয় শংকর বিশ্বাস। সম্প্রীতি সমাবেশে স্থানীয় রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও ধর্মীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সমাবেশের আগে ব্রেভ ইয়ুথ গ্রুফ বাগেরহাটের পক্ষ থেকে সম্প্রীতি নাটক মঞ্চস্থ করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা