1. admin@upokulbarta.news : admin :
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ভেদুরিয়া চরকালী প্রাথমিক বিদ্যালয়ের ফান্ডের টাকা আত্মসাতের অভিযোগ প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম এর বিরুদ্ধে ভেদুরিয়ায় নবগঠিত ইউনিয়ন কমিটির আনন্দ মিছিলে দুষ্কৃতিকারীদের অতর্কিত হামলার অভিযোগ লালমোহনে স্বামী কর্তৃক স্ত্রী নির্যাতনের অভিযোগ আরডিএ’র নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ২শ ৬ কোটি টাকার কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ স্বাস্থ্যের জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে সিদ্ধিরগঞ্জ,চৌধুরী বাড়ী বাইতুল মা’মুর জামে মসজিদের পুনঃনির্মান ভিত্তি প্রস্তর উদ্বোধন মোহনপুরে শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উদযাপনে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পটুয়াখালীতে স্কুল ঝড়ে পড়া ১৭ হাজার শিশুদের শিক্ষা কার্যক্রম শুরু জেলে পরিবারের নারীদের অধিকার আদায়ে ভোলায় নেটওয়ার্কিং প্রশিক্ষণ অনুষ্ঠিত রাস্তা কেটে বরযাত্রীকে আটকে দেওয়া আলোচিত সেই মেম্বার এর নেতৃত্বে জমি দখলের অভিযোগ, সংঘর্ষ, আহত-১

মোংলার লোকালয় থেকে অজগর উদ্ধার

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ৩২ বার পঠিত

মোঃআবুরায়হান ইসলমঃ

মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়নের কাটাখালী গ্রামের একটি নারিকেল গাছ থেকে ৩ ফুট লম্বা ০২ কেজি ওজনের একটি অজগর সাপের বাচ্চা উদ্ধার করা হয়।

শনিবার (০১ অক্টোবর) দুপুর ১২ টায় মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়নের কাটাখালী গ্রামের জয়নাল মল্লিকের বাড়ির নারিকেল গাছ থেকে অজগর সাপটি উদ্ধার করা হয়।

বাড়ির মালিক জানায়, নারিকেল পাড়তে গিয়ে সাপটি দেখতে পেয়ে বাঘবন্ধু সদস্য সাংবাদিক মোঃ মারুফ বাবুকে বিষয়টি জানাই। তিনি কাটাখালী টহল ফাড়ীর ওসি মোঃ নজরুল ইসলামকে মোবাইল ফোনে বিষয়টি জানালে তিনি বনরক্ষিদের নিয়ে এসে সাপটি উদ্ধার করেন। পরে কাটাখালী টহল ফাড়ীর বনের গহীনে সাপটি অবমুক্ত করা হয়।

এ বিষয়ে কাটাখালী টহল ফাড়ীর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নজরুল ইসলাম বলেন, খবর পেয়ে আমি অজগর সাপটি উদ্ধার করার জন্য যাই,বাড়ির মালিকের সহযোগিতায় সাপটিকে নারিকেল গাছ থেকে উদ্ধার করি।

তিনি আরো বলেন, সুন্দরবন রক্ষা করা আমাদের সবার দায়িত্ব, সাপটি খাবারের সন্ধানেও আসতে পারে। কিন্তুু আপনারা কোন ক্ষতি করবেন না। দেখা মাত্র আমাদের বলবেন, আমরা ফরেষ্ট বিভাগ ও আমাদের সুন্দরবনের সেচ্ছাসেবক আছে তারা দ্রুত উদ্ধার করার চেষ্টা করবো।

উদ্ধার করা অজগরটি চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা মোঃ শহিদুল ইসলামের নির্দেশক্রমে
কাটাখালী টহল ফাড়ীর বনের ভিতরে অবমুক্ত করা হয়। এসময় উপস্থিত ছিলেন টহল ফাড়ীর ওসি মোঃ নজরুল ইসলাম সহ বনরক্ষিরা ,বিটিআরটি সদস্য মোঃ ফোরকান,রেজাউল,
বাঘবন্ধু সদস্য সাংবাদিক মোঃ মারুফ বাবু সহ প্রমুখ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা