1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০২:১০ অপরাহ্ন
শিরোনাম :
আদালত ঢোল পিটিয়ে জমি বুঝিয়ে দিলেও চলছে হামলা ও লুটপাট সাধারণ শিক্ষার্থী ও দলের কল্যাণে কাজ করতে চান ছাত্রনেতা বাচ্চু বিএনপির গণসমাবেশ উপলক্ষে মোহনপুরে লিফলেট বিতরণ ও প্রস্তুতি সভা ডুবে যাওয়া লাইটার মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বন্দর কর্তৃপক্ষ! পটুয়াখালীর ২০ শিশু সাংবাদিক পেলো সনদপত্র জলবায়ু পরিবর্তনের প্রভাবে উপকুলীয় অঞ্চলের দরিদ্র মানুষের নিরাপদ খাবার পানি ও স্যানিটেশনের দূরবস্থা পটুয়াখালীর নতুন ডিসি জয়পুরহাটের ডিসি শরীফুল ইসলাম ভোলার দৌলতখানে পুলিশের ধাওয়া খেয়ে যুবক নিখোঁজ; দুই কনস্টেবল বরখাস্ত ভোলায় ঢাকঢোল বাজিয়ে ব্রাজিল সমর্থকদের শোভাযাত্রা বিদেশী জাহাজের চোরাই মাল উদ্ধার করলো কোষ্টগার্ড

মোংলায় স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ, থানায় মামলা

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
  • ২৩ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলামঃ

মোংলায় শিশু শ্রেণীতে পড়ুয়া এক স্কল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে চাচার বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে। খাবারের প্রলোভন দেখিয়ে ঘরে ডেকে নিয়ে সোমবারের (২৬ সেপ্টেম্বর) ধর্ষণের চেষ্টার ঘটনায় শিশুটির মা বুধবার (২৮ সেপ্টেম্বর) রাতে মোংলা থানায় মামলা দায়ের করেন।
মোংলা থানায় দায়েরকৃত মামলা সুত্রে জানা যায়, উপজেলার মিঠাখালী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের গোয়ালেরমেঠ এলাকার বাসিন্দা কাদের খা (৫৫) তার আপন চাচাতো ভাইর শিশু কন্যাকে খাবারের লোভ দেখিয়ে তার ঘরে ডেকে নেয়। সোমবার বেলা ১১টার দিকে শিশুটিকে একটি কলা দিয়ে ঘরে নিয়ে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণের চেষ্টা করেন চাচা কাদের। তখন শিশুর মা তাকে বাড়ীতে না দেখে ডাকতে শুরু করলে মুখে গামছা বাঁধা ও পরনের কাপড়হীন অবস্থায় তার ভাসুর ও শিশুটি চাচা কাদেরের ঘর থেকে বেরিয়ে আসে ওই শিশু। মেয়ের ওই অবস্থা দেখে মা ডাক চিৎকার শুরু করলে কাদের নিজের বসত ঘর থেকে দ্রুত বেরিয়ে পালিয়ে যায়। শিশুটির ঘরের পাশেই চাচার ঘর।
এরপর বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য লোকজনেরা জানার পর কাদেরকে মসজিদের মোয়াজ্জেম চাকুরি থেকে অব্যাহতি দেন। কাদের স্থানীয় মসজিদের মোয়াজ্জেমের চাকুরির পাশাপাশি দিনমজুরের কাজ করতেন। এ ঘটনার পর কাদের পলাতক বলে জানিয়েছেন এলাকাবাসী ও শিশুটির পরিবার। স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের কাছে কোন সুবিচার না পেয়ে এ ঘটনায় বুধবার রাত সাড়ে ১০ টার দিকে শিশুটির চাচা কাদেরের বিরুদ্ধে শিশুটির মা বাদী হয়ে থানায় ধর্ষণ চেষ্টার মামলা দায়ের করেছেন।
শিশুটির পিতাও দিনমজুরের কাজ করেন। তার দুই সন্তানের মধ্যে এ মেয়েটি বড়। মেয়েটি গোয়ালেরমেঠ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণীতে পড়ে।
শিশুর পিতা বলেন, কাদের সম্পর্কে আমার আপন চাচাতো ভাই। সে আমার মেয়ের সাথে যে কাজ করেছে তার উপযুক্ত বিচার চাই। এর আগেও গত বছর একই এলাকার তৃতীয় শ্রেণীর এক শিশু শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টা করেন এই কাদের। এছাড়া এমন কুস্বভাবের কারণে ১০/১২ বছর আগে তার স্ত্রীও তাকে ছেড়ে অন্যত্র চলেও গেছেন। তারপরও তার কুকর্ম থেমে নেই।

শিশুটির মা বলেন, আমার ছোট্ট মেয়েটাকে খাবারের লোভ দেখিয়ে আমার চাচাতো ভাসুর কাদের খা ধর্ষণের চেষ্টা করেছেন। এ জঘন্য ঘটনার জন্য আমি থানা পুলিশের কাছে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই।

মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, গোয়ালেরমেঠ এলাকার একটি শিশুকে তার চাচার বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওযার পর মামলা নেয়া হয়েছে। আমরা তাকে গ্রেফতারের জন্য তৎপরতা শুরু করেছি। তাকে দ্রুত সময়ের মধ্যে আটক করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা