1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২০ জুলাই ২০২৪, ১২:১১ অপরাহ্ন

ভোলায় জেলে পরিবারকে বিকল্প পেশায় রূপান্তর করার উদ্দেশ্যে কর্মশালা অনুষ্ঠিত

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ১৮৪ বার পঠিত

ভোলা প্রতিনিধিঃ

ভোলায় জেলে পরিবার কে বিকল্প পেশায় রূপান্তর করার উদ্দেশ্যে জেলে নারীদের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। নারীদের বিকল্প অর্থনৈতিক উন্নয়নের জন্য ৪৫ নং গঙ্গাকিত্তি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১০ টায় কোস্ট ফাউন্ডেশন এর আয়োজনে সুইজ ব্যুরোর আর্থিক সহায়তায় বিদ্যালয়ের হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রশিক্ষণ দেন কোস্ট ফাউন্ডেশন এর প্রজেক্ট অফিসার সোহেল মাহমুদ , স্বাগত বক্তব্য রাখেন কোস্ট ফাউন্ডেশনের হিসাব ও প্রশাসন অফিসার ইব্রাহীম । কর্মশালায় ২০ জন নারী সদস্য অংশ গ্রহণ করেন।

ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের নারী সদস্যদের চাহিদা অনুযায়ী, পুকুরে মাছ চাষ, ছাগল পালন, হাঁস-মুরগি পালন ও বসত বাড়িতে সবজি চাষ পদ্ধতি শিখানো হয়।

কর্মশালায় প্রশিক্ষক জেলে পরিবারে নারীদের স্বাবলম্বী হতে হলে প্রাকৃতিক সম্পদকে কাজে লাগিয়ে জেলে পরিবারের নারী সদস্যদের স্বাবলম্বী হওয়ার জন্য গুরুত্বরোপ করেন। তিনি আরো বলেন, নিজেদের স্বাবলম্বী করতে প্রাকৃতিক সম্পদের সদ্ব্যবহার করতে হবে।

কর্মশালায় ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের নারী সদস্যদের চাহিদা অনুযায়ী, পুকুরে মাছ চাষ, ছাগল পালন, হাঁস-মুরগি পালন ও বসত বাড়িতে সবজি চাষ পদ্ধতি শিখানো হয়। এ প্রকল্পের অধীনে ভোলার তিনশত জন সদস্য সহ মোট ৯০০ জেলে পরিবারের নারী সদস্যদের প্রশিক্ষণের আওতায় আনা হবে। তাদের প্রত্যেককে প্রয়োজনীয় উপাদান প্রদান ও কারিগরি সহায়তা দেওয়া হবে। এসব জেলে পরিবার থেকে পর্যায়ক্রমে ১০ হাজার মানুষকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কারিগরি সহায়তা পাবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা