1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়নপত্র দাখিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ভোলার গ্যাস ভিত্তিক ৩৪.৫ মেগাওয়াটের পাওয়ার প্লান্ট- তীব্র লোডশেডিং এ ২ লাখ গ্রাহক প্রধানমন্ত্রীর নিকট থেকে ফকিরহাটের ফুটবল রেফারির পুরস্কার গ্রহণ সাতক্ষীরা টাউন হাইস্কুল গণহত্যা দিবসের কর্মসূচিতে বধ্যভূমি সংরক্ষণ ও শহীদ স্মৃতিসৌধ নির্মাণের জোর দাবি সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকীতে ভোলায় আলোকিত মানুষের মিলন মেলা তজুমদ্দিনে চরফ্যাসনের কিশোরীর মরদেহ উদ্ধার ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১০ জনের মনোনয়ন দাখিল

মোংলা বন্দরে রামপাল বিদ্যুৎকেন্দ্রের কয়লা নিয়ে “এমভি সানিয়া”

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
  • ৮৭ বার পঠিত

বাগেরহাট জেলা প্রতিনিধি

রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের কয়লার তৃতীয় চালান নিয়ে মোংলা বন্দরে এসেছে “এমভি সানিয়া”। বুধবার (২১ সেপ্টেম্বর) সকাল ৯টায় বন্দরের হাড়বাড়ীয়ার ১৩ নম্বরে ভিড়ে কয়লা বহনকারী হংকং পতাকাবাহী বিদেশী এই জাহাজটি।

১৯০ মিটার দৈর্ঘ্যের ও ৯.০১ মিটার গভীরতার বিদেশী এই জাহাজটি ইন্দোনেশিয়া হতে আমদানীকৃত ইন্দোনেশিয়ান ৩২,০০০ মেট্রিকটন কয়লা নিয়ে সরাসরি মোংলা বন্দর এর পশুর চ্যানেলের হারবারিয়া ১৩ তে আগমন করে।

এর আগে মঙ্গলবার রাত ৮টায় কয়লার দ্বিতীয় চালান নিয়ে মোংলা বন্দরে আসে এমভি মাগদা-পি এবং ৫ আগস্ট কয়লার প্রথম চালান নিয়ে মোংলায় আসে এমভি আকিজ হেরিটেজ। এসব কয়লা আমদানি হয়েছে ইন্দোনেশিয়া থেকে।

বিদেশি জাহাজ এমভি সানিয়ার স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেডের ম্যানেজার খন্দকার রিয়াজুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, জাহাজ এমভি সানিয়া থেকে লাইটারে দুপুর ১২টা থেকে কয়লা খালাস শুরু হয়েছে। এর আগে মঙ্গলবার রাতে ভেড়া এমভি মাগদা-পি জাহাজটি থেকে রাতেই কয়লা খালাস হয়েছে এবং লাইটারে পরিবহন শুরু হয়েছে।

খালাস হওয়ার পর পরই লাইটার (কার্গোতে) করে এই কয়লা রামপাল বিদ্যুৎকেন্দ্রে পৌঁছানো হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা