1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
পদত্যাগ করলেন সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম পাঁচ দিন পর শুরু হলো সাতক্ষীরার ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ইবিএ প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ প্লাস্টিকের ভিড়ে বিলুপ্ত ঐতিহ্যবাহী মৃৎশিল্প লালমোহনে ছলিমউদ্দিন তালুকদার ফাউন্ডেশনের ঈদ পুর্নমিলনী অনুষ্ঠিত শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ উৎসব উদযাপন তন্বীর প্রেমে পড়ে ঢাকার সুবর্ণা মোংলায় কুমিল্লার মহেশপুর শাহী ঈদগাহে নামাজ অনুষ্ঠিত বোরহানউদ্দিনের তিন গ্রামে ঈদুল ফিতর অনুষ্ঠিত বিধবা নারীকে ঘর করে দিলেন সমাজসেবক রাজিব হায়দার

মোংলা বন্দরে রামপাল বিদ্যুৎকেন্দ্রের কয়লা নিয়ে “এমভি সানিয়া”

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
  • ৮৫ বার পঠিত

বাগেরহাট জেলা প্রতিনিধি

রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের কয়লার তৃতীয় চালান নিয়ে মোংলা বন্দরে এসেছে “এমভি সানিয়া”। বুধবার (২১ সেপ্টেম্বর) সকাল ৯টায় বন্দরের হাড়বাড়ীয়ার ১৩ নম্বরে ভিড়ে কয়লা বহনকারী হংকং পতাকাবাহী বিদেশী এই জাহাজটি।

১৯০ মিটার দৈর্ঘ্যের ও ৯.০১ মিটার গভীরতার বিদেশী এই জাহাজটি ইন্দোনেশিয়া হতে আমদানীকৃত ইন্দোনেশিয়ান ৩২,০০০ মেট্রিকটন কয়লা নিয়ে সরাসরি মোংলা বন্দর এর পশুর চ্যানেলের হারবারিয়া ১৩ তে আগমন করে।

এর আগে মঙ্গলবার রাত ৮টায় কয়লার দ্বিতীয় চালান নিয়ে মোংলা বন্দরে আসে এমভি মাগদা-পি এবং ৫ আগস্ট কয়লার প্রথম চালান নিয়ে মোংলায় আসে এমভি আকিজ হেরিটেজ। এসব কয়লা আমদানি হয়েছে ইন্দোনেশিয়া থেকে।

বিদেশি জাহাজ এমভি সানিয়ার স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেডের ম্যানেজার খন্দকার রিয়াজুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, জাহাজ এমভি সানিয়া থেকে লাইটারে দুপুর ১২টা থেকে কয়লা খালাস শুরু হয়েছে। এর আগে মঙ্গলবার রাতে ভেড়া এমভি মাগদা-পি জাহাজটি থেকে রাতেই কয়লা খালাস হয়েছে এবং লাইটারে পরিবহন শুরু হয়েছে।

খালাস হওয়ার পর পরই লাইটার (কার্গোতে) করে এই কয়লা রামপাল বিদ্যুৎকেন্দ্রে পৌঁছানো হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা