1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০১:১৮ অপরাহ্ন

চেয়ারম্যানের অপসারণ চেয়ে এলাকাবাসীর বিক্ষোভ ও মানববন্ধন

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৫২ বার পঠিত

বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

মোংলায় আসহায় গরীব ও দুস্থদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের সিদ্ধ চালের পরিবর্তে কম মুল্যের নিন্মমানের আতব চাল সরবরাহ ও ওজনে কম দেওয়াসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। এনিয়ে চরম ক্ষুদ্ধ হয়েছেন এলাকাবাসী। প্রতিবাদে তারা রবিবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১ টায় উপজেলার মিঠাখালী ইউনিয়নে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন। ওই ইউনিয়নের চেয়ারম্যান উৎপল কুমার মন্ডলের বিরুদ্ধে এসব অভিযোগ করেন এলাকাবাসী। এদিন তার বিচার চেয়ে এলাকাবাসী ওই চেয়ারম্যানের অপসারনেরও দাবি তোলেন। এসময় মিঠাখালী ইউনিয়নের পুরাতন পরিষদের সামনে কয়েকশ নারী পুরুষ তার বিক্ষোভ করতে থাকেন।

এসময় বিক্ষোভকারীরা ইউপি চেয়ারম্যান উৎপল কুমার মন্ডলকে একজন দূর্ণীতিবাজ চেয়ারম্যান আখ্যা দিয়ে তাকে আটকেরও দাবী জানান। স্থানীয়দের অভিযোগ, বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়ে উৎপল কুমার মন্ডল সরকারের বরাদ্ধের সকল সুযোগ সুবিধা নিজ আত্বীয়স্বজন নিয়ে লুটপাট করে আত্নসাৎ করছেন।

বিক্ষোভ চলাকালে মিঠাখালী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের আ’লীগ সভাপতি প্রিতিশ চন্দ্র হালদার বলেন, উৎপল কুমার যেদিন থেকে এই ইউনিয়নের চেয়ারম্যান হয়ে এসেছেন সেদিন থেকেই এই ইউনিয়নে আমাবস্যার অন্ধকার নেমেছে। দূর্নীতি আর অনিয়ম করে সরকারী বিভিন্ন অনুদানের খাদ্য সহায়তা করে স্বজনপ্রীতি করেছেন। এমনকি এই ইউনিয়নের রাস্তার সরকারি গাছও কেটে তিনি বিক্রি করে দিয়েছেন। স্থানীয় প্রশাসনের কাছে এবিষয়ে বিচার দিয়েও কোন সুফল না পাওয়ায় তারা রাস্তায় নামতে বাধ্য হয়েছেন।

পরে এক মানববন্ধনে চেয়ারম্যান উৎপল কুমার মন্ডল সরকারের খোলা বাজারে চাল বিক্রির কর্মসূচির কার্ড বিতরণে গরীব, অসহায় ও দুঃস্থ মানুষের নাম কর্তন করে তার পছন্দের লোকদের এই কার্ড দেওয়াসহ ইউনিয়নের সরকারি বিভিন্ন উন্নয়নমূলক কাজে চরম দূর্ণীতি ও অনিয়মের প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ ইস্রাফিল হাওলাদার, মিঠাখালীর ৪ নম্বর ওয়ার্ড আ’ লীগের সভাপতি আসাদ শেখ, সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর শেখ, ৭ নম্বর ওয়ার্ড আ’ লীগের সাধারণ সম্পাদক আশিস কুমার, ২ নম্বর ওয়ার্ডের সভাপতি সজল মন্ডল, মহিলা নেত্রী অনিতা মিস্ত্রি, সাবেক ইউপি সদস্য ও যুবলীগ নেতা আরিফ ফকিরসহ স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

এবিষয়ে মিঠাখালী ইউপি চেয়ারম্যান উৎপল কুমার মন্ডলের ভাষ্য, তার বিরুদ্ধে যেসব অনিয়ম-দূর্ণীতির অভিযোগ আনা হচ্ছে তা মিথ্যা। এই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার তার বিরুদ্ধে মিথ্যাচার করে তাকে হেয় করছে।

জানতে চাইলে এ বিষয়ে মোংলা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার বলেন, “মিঠাখালী ইউনিয়নের চেয়ারম্যান উৎপল কুমার মন্ডলের বিরুদ্ধে নানা রকম অনিয়ম ও দূর্ণীতির বিষয়ে ইতোমধ্যে তদন্ত কমিটি করে বাগেরহাট জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে। বিষয়টি গুরুত্বসহকারে দেখা হচ্ছে”।

এর আগে গত ৮ সেপ্টেম্বর চেয়ারম্যান উৎপল কুমার মন্ডলের বিরুদ্ধে একই অভিযোগে উপজেলা পরিষদের সামনেও বিক্ষোভ ও মানববন্ধন করেন সংশ্লিষ্ট ইউনিয়নের বাসিন্দারা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা