1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু ৩য় ধাপের উপজেলা নির্বাচন ঘিরে সরগরম তজুমদ্দিনের ভোটের মাঠ পুলিশের পক্ষ থেকে বোরহানউদ্দিনে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা

পটুয়াখালীতে পিআইও অফিসের কর্মকর্তা-কর্মচারীদের পাঁচ দফা দাবিতে কর্মবিরতি

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৯০ বার পঠিত

পটুয়াখালীঃ

জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে সারা দেশের ন্যায় পটুয়াখালীতে প্রকল্প বাস্তবায়ন অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা কর্মবিরতি করেন। আজ মঙ্গলবার দ্বিতীয় দিনের কর্মবিরতি পালন করছেন তারা।

সংশ্লিষ্টরা জানান, দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে পাঁচ দফা দাবিতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদ বিগত ৯ থেকে ১০ বছর পর্যন্ত আলোচনাসভা, মানববন্ধন ও স্মারকলিপি প্রদানসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সুশৃঙ্খলভাবে আন্দোলন করে আসছে।

দাবিগুলোর মধ্যে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের শূন্যপদে পদোন্নতি, চলতি দায়িত্ব, নিয়োগের মাধ্যমে পূরণ।
অন্যান্য উপজেলার ন্যায় মির্জাগঞ্জ উপজেলার পিআইও অফিসের কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন করে আসছে।

এসময় উপস্থিত ছিলেন, পিআইও খোকন চন্দ্র দাস, উপ-সহকারী প্রকৌশলী মোঃ জাহিদুল হক, অফিস সহকারী সিকদার নোমান, কার্য সহকারী ঝুমুর রানী, কার্য সহকারী মোঃ জহিরুল ইসলাম।

মির্জাগঞ্জ উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস বলেন, সারা দেশের ন্যায় মির্জাগঞ্জে আজ সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতি করা হয়। আগামী বৃহস্পতিবার পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে। আমাদের দাবি নিয়ে কর্তৃপক্ষ মৌখিকভাবে একমত প্রকাশ করলেও দাবি বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ না নেওয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ক্ষোভ ও ঐক্যবদ্ধ আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়ে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা