1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মোংলায় বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়কে গার্ড অব অনার বন্দরে স্বেচ্ছাসেবকদের নিয়ে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সভা অনুষ্ঠিত মনপুরায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা’ প্রকল্পের সমাপনী ও লার্নিং শেয়ারিং কর্মশালা সিদ্ধিরগঞ্জে তাঁতখানা এ্যাথলেটিক্স ক্লাবের উদ্যোগে, শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট সিজন (১) ২০২৪ উদ্বোধন হয়েছে বাইউস্ট ট্রাস মাস্টার অনুষ্ঠিত পথ হারিয়ে ৯৯৯ এ ফোন, ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ আজ পবিত্র শবেবরাত শবে বরাতের আমল ও ফজিলত পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে সাধারণ মানুষের পাশে থাকার প্রত্যয় সালাম হাওলাদারের পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন উঠান বৈঠক নিয়ে ব্যস্ত সময় পার করছেন যুব নেতা শাকিল

তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালীকরণ বিষয়ে এমপি শাওনের সাথে ডরপ-সিটিএফকে দলের মতবিনিময় সভা

Tarun Kanti Das
  • আপডেট সময় : সোমবার, ১৫ নভেম্বর, ২০২১
  • ১৫৮ বার পঠিত

ভোলা-৩ সংসদীয় আসনের এম.পি আলহাজ্জ্ব নুরুন্নবী চৌধুরী শাওনেএর   ভোলার লালমোহনে কার্যালয়ে ডরপ-সিটিএফকে টোব্যাকো কনট্রোল প্রতিনিধি দলের সদস্যরা দেখা করেন। প্রতিনিধি দলের সদস্যরা জনস্বাস্থ্য রক্ষায় তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালী করার লক্ষ্যে ডরপ-সিটিএফকে- এর ৬টি প্রস্তাবনা তার কাছে উপস্থাপন করেন।

এম.পি মহোদয় তাদের এই প্রস্তাবনাগুলো জাতীয় সংসদের অধিবেশনে উত্থাপন করার আগ্রহ প্রকাশ করেছেন। এম.পি নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, “বর্তমান আইনে তামাক কোম্পানির বিজ্ঞাপন বা প্রচার-প্রচারণা নিষিদ্ধ কিন্তু বিক্রয়স্থলে পণ্য প্রদর্শনী নিষিদ্ধ নয়। ফলে আইনের এই ফাঁক ফোকরটি ব্যবহার করে তামাক কোম্পানিগুলো শিশু-কিশোরদের প্রলুব্ধ করতে বিক্রয়স্থলে সুকৌশলে তাদের প্রিয় খাবার যেমন- চকলেট, ক্যান্ডি ইত্যাদির পাশে সিগারেটের প্যাকেট এবং তামাকজাত পণ্যের প্রদর্শনী করছে। আর এই কুট-কৌশলের ফাঁদে পড়ে কোমলমতি শিশু কিশোর অবচেতন মনেই তামাক পণ্যের প্রতি আকৃষ্ট হচ্ছে এবং কৌতুহলের বশে তামাক পণ্য ব্যবহার শুরু করে আজীবন এর ভোক্তাতে পরিণত হচ্ছে।

ফলে তরুণ প্রজন্মের মাঝে ধূমপান করার প্রবণতা কমানো যাচ্ছে না। আর তাই বিক্রয়স্থলে তামাক পণ্যের প্রদর্শনী বন্ধ করতে বর্তমান তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালী করে তামাক কোম্পানির কুট-কৌশল বন্ধ করার দাবি জানাচ্ছি।”

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা