1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:০৯ অপরাহ্ন

কুয়াকাটা সৈকতে ভেসে এলো অর্ধগলিত ডলফিন ও বেলিন প্রজাতির বিশাল আকৃতির তিমি

টি আই অশ্রু
  • আপডেট সময় : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩২ বার পঠিত

পটুয়াখালী প্রতিনিধিঃ
পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে ভেসে এসেছে বিশালাকৃতির একটি মৃত বেলিন প্রজাতির তিমি। এটির দৈর্ঘ্য ৩০ ফুট ও প্রস্থ ৬ ফুট। শনিবার সকাল নয়টায় জোয়ারের পানিতে সৈকতের ঝাউ বাগান পয়েন্টে এটি ভেসে আসে। তিমিটি অর্ধগলিত অবস্থায় রয়েছে। বর্তমানে সৈকত এলাকায় পঁচা দুর্ঘন্ধ ছড়াচ্ছে।
ডলফিন রক্ষা কমিটির টিম লিডার রম্নমান ইমতিয়াজ তুষার জানান, তিমিটি দেখতে অনেকটা দৈত্যাকৃতির। এর আগে ২০১৮ সালে সৈকতে বড় আরও একটি তিমি ভেসে এসেছিলো। তবে ঠিক কি কারনে এসব তিমি মারা যাচ্ছে সেটা বলা যাচ্ছেনা। সৈকতে ভেসে আসা মৃত তিমি ও ডলফিনের মৃত্যুর রহস্য উন্মোচনের দাবি জানিয়েছেন তিনি।
একই দিন শনিবার দুপুর বারোটার দিকে কুয়াকাটা সমুদ্র সৈকতে ভেসে এসেছে একটি অর্ধগলিত মৃত ডলফিন। এটির দৈর্ঘ্য ৫ ফুট ও প্রস্থ দেড় ফুট। টু্যরিজম পার্ক সংলগ্ন সৈকতের পূর্বপাশে ডলফিনটি দেখতে পায় স্থানীয়রা। তবে এটি গলিত হওয়ায় কি প্রজাতির ডলফিন সেটা নিশ্চিত হওয়া যায়নি।
ডলফিন রক্ষা কমিটির সদস্যরা জানায়, ডলফিনটির শরীরের চামড়া অনেকটা উঠে গেছে এবং মাংস অনেকটা উঠে গেছে। বন বিভাগের কর্মকর্তাদের নিয়ে এটির নমুনা সংগ্রহ করে মাটি চাপা দেয়া হবে।
মহিপুর বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম জানান, ঘটনাস্থলে বনকর্মীদের পাঠানো হয়েছে। মৃত তিমি ও ডলফিনের নমুনা সংগ্রহ করে মাটিচাপা দিতে বলা হয়েছে।
সাংবাদিক

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা